বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Mamata Banerjee: সরকারের বর্ষপূর্তির দিন তৃণমূলের অস্থায়ী ভবনে পা রাখবেন তৃণমূল সুপ্রিমো
‌তৃণমূলের অস্থায়ী কার্যালয়

Mamata Banerjee: সরকারের বর্ষপূর্তির দিন তৃণমূলের অস্থায়ী ভবনে পা রাখবেন তৃণমূল সুপ্রিমো

  • ওইদিন রাজ্য কমিটির বৈঠক ডেকেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উপস্থিত থাকতে বলা হয়েছে দলের সাংসদ, বিধায়ক, জেলা সভাপতি, দলের শাখা সংগঠনের দায়িত্বপ্রাপ্ত নেতাদের।

‌অক্ষয় তৃতীয়ার দিন উদ্বোধন হচ্ছে তৃণমূলের অস্থায়ী কার্যালয়ের। কিন্তু ওই দিন উপস্থিত থাকতে পারছেন না তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল নেত্রী আসবেন ৫ মে। ৫ মে তৃতীয়বার ক্ষমতায় আসার পর প্রথম বর্ষপূর্তির দিন। ওইদিনই দিদিকে বলো–২ কর্মসূচির উদ্বোধন করার কথা তৃণমূল নেত্রীর। ওইদিনই রাজ্য কমিটিকে নিয়ে বৈঠক করার কথা তাঁর। পঞ্চায়েত নির্বাচনের আগে ওই বৈঠক অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

তপসিয়া রোডে তৃণমূল ভবনের সংস্কারের কাজ শুরু হওয়ায় বাইপাসের ধারে সাউথ ক্যানেল রোডের একটি অতিথিশালা অস্থায়ীভাবে তৃণমূলের পার্টি অফিস হতে চলেছে। ৩ মে অক্ষয় তৃতীয়া দিন অস্থায়ী ভবনের পুজো করে উদ্বোধন করবেন রাজ্যের মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। সেদিনই তৃণমূলের অন্যান্য নেতা–মন্ত্রীরা এলেও তৃণমূল নেত্রী আসছেন না বলেই খবর। সেদিন ইদের অনুষ্ঠানে যোগ দিতে অন্য জায়গায় যাবেন তৃণমূল নেত্রী। জানা গিয়েছে, আগামী ৫ মে অস্থায়ী নতুন ভবনে আসবেন তৃণমূল নেত্রী ‘‌দিদিকে বলো–২’‌ কর্মসূচির উদ্বোধন করতে। ওই দিন থেকেই তৃণমূলের জনসংযোগ কর্মসূচি শুরু হচ্ছে। আগামী বছর পঞ্চায়েত ভোট। পঞ্চায়েত ভোটকে সামনে রেখে তৃণমূলের এই জনসংযোগ কর্মসূচি অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। ‌

জানা গিয়েছে, ওইদিন রাজ্য কমিটির বৈঠক ডেকেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উপস্থিত থাকতে বলা হয়েছে দলের সাংসদ, বিধায়ক, জেলা সভাপতি, দলের শাখা সংগঠনের দায়িত্বপ্রাপ্ত নেতাদের। পঞ্চায়েত ভোটকে সামনে দলের রণকৌশল স্থির করতে এই বৈঠক অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। বগটুই কাণ্ড, হাঁসখালি কাণ্ড সহ একাধিক ঘটনা পর পর ঘটেছে, যাতে তৃণমূলের ভাবমূর্তি উজ্জ্বল হয়নি। পঞ্চায়েত ভোটের আগে দলের ভাবমূর্তি যাতে পুনরুদ্ধার করা যায়, সেই বিষয়েই দলের মধ্যে আলোচনা হতে পারে বলে মনে করা হচ্ছে।

বন্ধ করুন