বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > TMC-Jagdeep Dhankar: জগদীপ ধনখড়ের সঙ্গে দেখা করতে চলেছে তৃণমূলের প্রতিনিধিদল, কেন এই সাক্ষাৎ?
জগদীপ ধনখড় (PTI)

TMC-Jagdeep Dhankar: জগদীপ ধনখড়ের সঙ্গে দেখা করতে চলেছে তৃণমূলের প্রতিনিধিদল, কেন এই সাক্ষাৎ?

  • বাংলার রাজ্যপাল থাকাকালীন তাঁর সঙ্গে তৃণমূল কংগ্রেসের সংঘাতের কথা সকলেরই জানা। এমনকী তাঁর শপথগ্রহণ অনুষ্ঠানেও উপস্থিত ছিল না তৃণমূল কংগ্রেস। কিন্তু এবার সংসদের অধিবেশনের আগে নতুন উপরাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করতে চলেছেন তাঁরা।

একদা সম্পর্ক অম্ল–মধুর হয়ে উঠেছিল। তারপর অনেকটা সময় ছাড়াছাড়ি। আবার দেখা হতে চলেছে। হ্যাঁ, তৃণমূল কংগ্রেসের প্রতিনিধিদল দেখা করতে চলেছে দেশের উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়ের সঙ্গে। সব ঠিক থাকলে নয়াদিল্লির বুকে সেই ছবি ধরা পড়বে অচিরেই। উপরাষ্ট্রপতি হওয়ার পর এই প্রথম সাক্ষাৎ করবেন তাঁরা। প্রায় সব দলই সাক্ষাৎ সেরেছে।

কবে দেখা করতে পারে তৃণমূল কংগ্রেসের প্রতিনিধিদল?‌ সূত্রের খবর, আগামী মঙ্গলবার বাংলার প্রাক্তন রাজ্যপাল তথা বর্তমান উপরাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করতে চলেছে তৃণমূল কংগ্রেসের একটি প্রতিনিধি দল। এখন অন্যান্য রাজ্যসভার সাংসদদের সঙ্গে সাক্ষাৎপর্ব জারি রয়েছে ধনখড়ের। এবার মঙ্গলবার তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার ৪ সদস্যের সংসদীয় প্রতিনিধি দল দেখা করবেন তাঁর সঙ্গে।

কারা থাকবেন সেই দলে?‌ উপরাষ্ট্রপতি হওয়ার দরুণ রাজ্যসভার নতুন চেয়ারম্যানও তিনি। তাই তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার মুখ্যসচেতক সুখেন্দুশেখর রায়ের নেতৃত্বে দোলা সেন, শান্তনু সেন, এবং সুস্মিতা দেব যাবেন জগদীপ ধনখড়ের সঙ্গে দেখা করতে তাঁর বাসভবনে। বাংলার রাজ্যপাল থাকাকালীন তাঁর সঙ্গে তৃণমূল কংগ্রেসের সংঘাতের কথা সকলেরই জানা। এমনকী তাঁর শপথগ্রহণ অনুষ্ঠানেও উপস্থিত ছিল না তৃণমূল কংগ্রেস। কিন্তু এবার সংসদের অধিবেশনের আগে নতুন উপরাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করতে চলেছেন তাঁরা।

কেন দেখা করবেন ধনখড়ের সঙ্গে?‌ সূত্রের খবর, মঙ্গলবার জগদীপ ধনখড়ের সঙ্গে সাক্ষাতের সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল কংগ্রেস। তবে দেখা করা মানেই জগদীপ ধনখড়ের সঙ্গে তৃণমূল কংগ্রেসের সংঘাত মিটে যাবে সেটা ভাবার কোনও কারণ নেই। উপরাষ্ট্রপতি তথা রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনখড় আগামী শীতকালীন অধিবেশন থেকেই সভার পরিচালনা করবেন। তাই তৃণমূল কংগ্রেসের ভূমিকা জানতে চাওয়া হলে, জবাব আসে ‘খেলা হবে’।

বন্ধ করুন