বাড়ি > বাংলার মুখ > কলকাতা > অগাস্টেই প্রকাশিত হবে তৃণমূল ব্লক সভাপতিদের নামের তালিকা
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

অগাস্টেই প্রকাশিত হবে তৃণমূল ব্লক সভাপতিদের নামের তালিকা

  • সূত্রের খবর, এবার ব্লক সভাপতি বাছাই করতে জেলা সভাপতি ও কো-অর্ডিনেটরদের পাশাপাশি গুরুত্ব দেওয়া হচ্ছে বিধায়কদের মতকেও।

তৃণমূলের ইতিহাসে প্রথমবার, গোটা পশ্চিমবঙ্গে ব্লক সভাপতিদের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশিত করবে শাসকদল। চলতি মাসেই এই তালিকা প্রকাশিত হবে বলে জানানো হয়েছে। সেজন্য জেলা সভাপতিদের কাছ থেকে ব্লক সভাপতিদের নামের তালিকা চেয়ে পাঠিয়েছে শীর্ষ নেতৃত্ব। রাজ্য সভাপতি সুব্রত বক্সির কাছে জমা দিতে হবে সেই তালিকা। তার পর তাতে চূড়ন্ত শিলমোহর দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

এতদিন জেলায় বসেই তৃণমূলের ব্লক সভাপতিদের নাম ঘোষণা করতেন জেলা সভাপতিরা। এই নিয়ে অশান্তির আশঙ্কা থাকলে জেলায় গিয়ে নাম ঘোষণা করে আসতেন দলের পর্যবেক্ষকরা। সাম্প্রতিক রদবদলে দলের পর্যবেক্ষক পদ তুলে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বদলে যোগ হয়েছে কো-অর্ডিনেটর পদ। 

সূত্রের খবর, এবার ব্লক সভাপতি বাছাই করতে জেলা সভাপতি ও কো-অর্ডিনেটরদের পাশাপাশি গুরুত্ব দেওয়া হচ্ছে বিধায়কদের মতকেও। কারণ, ব্লক সভাপতির সঙ্গে সংগঠনের কাজ করতে হয় বিধায়ককেই। আর বহু জায়গাতেই দুজনের বিবাদে দলের গোষ্ঠীদ্বন্দ চরমে উঠেছে। 

সূত্রের খবর, এবার দলের ব্লক সভাপতি বাছাইয়ের ক্ষেত্রে স্বচ্ছ ও দুর্নীতিমুক্ত ভাবমূর্তির ওপর জোর দেবে তৃণমূল। আমফানের ত্রাণ-সহ অন্যান্য দুর্নীতিতে যাদের নাম জড়িয়েছে তাদের সরিয়ে দেওয়ার সম্ভাবনা প্রবল। 

দলীয় সূত্রের খবর, প্রশান্ত কিশোরের পরামর্শে দলকে শৃঙ্খলায় বাঁধতে চাইছেন মমতা। সেই লক্ষ্যেই এই উদ্যোগ। 

 

বন্ধ করুন