বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্যপাল ও অ্যাটর্নি জেনারেলের অপসারণ চেয়ে রাষ্ট্রপতির দ্বারস্থ হতে চলেছে তৃণমূল
প্রতীকি ছবি (Arvind Yadav/HT PHOTO)
প্রতীকি ছবি (Arvind Yadav/HT PHOTO)

রাজ্যপাল ও অ্যাটর্নি জেনারেলের অপসারণ চেয়ে রাষ্ট্রপতির দ্বারস্থ হতে চলেছে তৃণমূল

  • এছাড়া অ্যাটর্নি জেনারেল তুষার মেহেতার বিরুদ্ধে বিচারাধীন বিষয় নিয়ে আদালতকে প্রভাবিত করার অভিযোগ তুলেছে তৃণমূল। তাদের অভিযোগ, গত বৃহস্পতিবার দিল্লি সফরে তুষার মেহেতার বাসভবনে যান রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

পশ্চিমবঙ্গের রাজ্যপাল ও কেন্দ্রের অ্যাটর্নি জেনারেলের অপসারণ চেয়ে রাষ্ট্রপতির দ্বারস্থ হতে চলেছে তৃণমূল। সোমবারই এই ২ দাবিতে রাষ্ট্রপতিভবনে যেতে পারেন তৃণমূল সাংসদরা। এর আগে প্রধানমন্ত্রীর কাছে একই দাবিতে সরব হয়েছে তৃণমূল।

তৃণমূল সূত্রের খবর, জগদীপ ধনখড় নামে যে ব্যক্তির নাম হাওয়ালা কেলেঙ্কারিতে উঠে এসেছে বলে দাবি করছে, সেই অভিযোগেই পশ্চিমবঙ্গের রাজ্যপালের অপসারণ দাবি করবে তারা। রাজ্যের দায়িত্বে আসার পর থেকে রাজ্যপালের সঙ্গে তৃণমূলের সম্পর্ক কখনোই ভাল নয়। বিভিন্ন ইস্যুতে রাজ্যপালের তৎপরতা পছন্দ নয় মমতা বন্দ্যোপাধ্যায়ের। তাই লাগাতার তাঁকে অপসারণের দাবি জানিয়ে এসেছে পশ্চিমবঙ্গের শাসকদল। এবার তাদের হাতিয়ার হাওয়ালা কেলেঙ্কারি।

এছাড়া অ্যাটর্নি জেনারেল তুষার মেহেতার বিরুদ্ধে বিচারাধীন বিষয় নিয়ে আদালতকে প্রভাবিত করার অভিযোগ তুলেছে তৃণমূল। তাদের অভিযোগ, গত বৃহস্পতিবার দিল্লি সফরে তুষার মেহেতার বাসভবনে যান রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। নারদ ও সারদা মামলায় সিবিআইয়ের অন্যতম আইনজীবী তুষার মেহেতা। ওদিকে নারদমামলায় অন্যতম অভিযুক্ত শুভেন্দু অধিকারী। কী করে একজন অভিযুক্তের সঙ্গে বৈঠক করতে পারেন আইনজীবী। 

যদিও শুক্রবার বিধানসভায় এক সাংবাদিক বৈঠকে শুভেন্দুবাবু দাবি করেন, তুষার মেহেতার বাসভবনে গেলেও তিনি দেখা করতে অস্বীকার করেন। যদিও তৃণমূলের দাবি, প্রকাশ্যে আনা হোক শুভেন্দুর তুষার মেহেতার বাসভবন সফরের CCTV ফুটেজ।

 

বন্ধ করুন