বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > জাহাঙ্গিরপুরী হিংসায় পালটা ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি গঠন করল তৃণমূল
জাহাঙ্গিরপুরী হিংসায় গুলি চালাচ্ছে এক অভিযুক্ত।

জাহাঙ্গিরপুরী হিংসায় পালটা ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি গঠন করল তৃণমূল

  • জাহাঙ্গিরপুরীতে রামনবমীর মিছিলে পাথর ছোঁড়ে কিছু মানুষ। তা থেকেই যাবতীয় গোলমালের সূত্রপাত। এই ঘটনায় মূল ষড়যন্ত্রী হিসাবে উঠে এসেছে পূর্ব মেদিনীপুরের মহিষাদলের বাসিন্দা আনসার শেখের নাম। দিল্লিতে ছাঁট লোহার ব্যবসা করে সে।

বিজেপির অনুকরণে এবার দিল্লির জাহাঙ্গিরপুরী হিংসায় ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি পাঠাতে চলেছে তৃণমূল। বুধবার সন্ধ্যায় দলের তরফে একথা জানানো হয়েছে। আগামী ২২ এপ্রিল জাহাঙ্গিরপুরী যাবেন তৃণমূলের ৬ সদস্যের প্রতিনিধিদল। স্থানীয় মানুষের সঙ্গে কথা বলে মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে রিপোর্ট তুলে দেবেন তাঁরা।

রামনবমীর মিছিলকে কেন্দ্র করে দিল্লির জাহাঙ্গিরপুরী এলাকায় হিংসা ছড়ায়। অভিযোগ, রামনবমীর মিছিলে পাথর ছোঁড়ে কিছু মানুষ। তা থেকেই যাবতীয় গোলমালের সূত্রপাত। এই ঘটনায় মূল ষড়যন্ত্রী হিসাবে উঠে এসেছে পূর্ব মেদিনীপুরের মহিষাদলের বাসিন্দা আনসার শেখের নাম। দিল্লিতে ছাঁট লোহার ব্যবসা করে সে। এই হিংসায় অভিযুক্ত আরও বেশ কয়েকজন পূর্ব মেদিনীপুরের বাসিন্দা বলে জানা গিয়েছে। যদিও অভিযুক্তদের প্রতিবেশীদের দাবি, তারা নীরিহ সাধারণ মানুষ।

এই ঘটনায় ফ্যাক্ট ফাইন্ডিং পাঠানোর কথা ঘোষণা করেছে তৃণমূল। কমিটির নেতৃত্বে থাকবেন সাংসদ কাকলি ঘোষদস্তিদার। সঙ্গে থাকবেন আরও ৫ জন মহিলা সাংসদ। আক্রান্ত এলাকা ঘুরে দেখার পর ২২ এপ্রিল বিকেলে একটি সাংবাদিক বৈঠক করবেন তাঁরা। এর পর মমতা বন্দ্যোপাধ্যায়কে ঘটনার রিপোর্ট পেশ করবেন তাঁরা।

সম্প্রতি রাজ্যে একাধিক ঘটনায় ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি পাঠিয়েছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। বগটুই থেকে হাঁসখালি ঘুরে গিয়েছেন বিজেপির কেন্দ্রীয় নেতারা। রিপোর্ট জমা দিয়েছেন দলের সভাপতি জগৎপ্রকাশ নড্ডাকে। বিজেপির পালটা এবার ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি বানাল তৃণমূলও।

 

বন্ধ করুন