বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আটদিনে সাত দফায় পেট্রল–ডিজেলের দাম বাড়ল, প্রতিবাদে পথে আজ তৃণমূল
তৃণমূল কংগ্রেসের প্রতিবাদ মিছিল। (ANI Photo) (Utpal Sarkar)

আটদিনে সাত দফায় পেট্রল–ডিজেলের দাম বাড়ল, প্রতিবাদে পথে আজ তৃণমূল

  • মিছিলে হাঁটবেন যুবনেত্রী সায়নী ঘোষ থেকে তৃণমূল ছাত্র পরিষদের শীর্ষ নেতৃত্ব।

এখন পেট্রল–ডিজেলের মূল্যবৃদ্ধি রোজনামচা হয়ে দাঁড়িয়েছে। সোমবার মধ্যরাত থেকে ফের লিটার প্রতি পেট্রল–ডিজেলের দাম বাড়ল। এই নিয়ে এবার পথে নামতে চলেছে তৃণমূল কংগ্রেসের ছাত্র ও যুব সংগঠন। এই মূল্যবৃদ্ধির ফলে সাধারণ মানুষের নাভিশ্বাস উঠেছে। রান্নার গ্যাসের দামও একধাক্কায় ৫০ টাকা বাড়িয়ে দেওয়া হয়েছে। তাই আজ, মঙ্গলবার পথে নেমে প্রতিবাদ করবে তৃণমূল কংগ্রেসের ছাত্র–যুব শাখার প্রতিনিধিরা।

কেমন হয়েছে পেট্রল–ডিজেলের দাম?‌ আজ, মঙ্গলবার পেট্রলের দাম লিটার প্রতি ৮৩ পয়সা বেড়ে হল ১০৯.‌৬৮ টাকা। আর ডিজেল ৭০ পয়সা প্রতি লিটারে দাম বেড়ে হয়েছে ৯৪.‌৬২ টাকা। গত ২২ মার্চ থেকে শুরু হয় জ্বালানির দামবৃদ্ধি। তার জেরে আটদিনে সাত দফায় পেট্রল–ডিজেলের দাম বাড়ল যথাক্রমে ৫ টাকা ও ৪ টাকা ৮৩ পয়সা।

কখন–কোথায় হবে প্রতিবাদ মিছিল?‌ তৃণমূল কংগ্রেস সূত্রে খবর, আজ, মঙ্গলবার কলকাতায় প্রতিবাদ মিছিল হবে। দুপুর ৩টে নাগাদ তৃণমূল কংগ্রেসের ছাত্র–যুব শাখা যৌথভাবে মিছিলের আয়োজন করবে। মিছিলে হাঁটবেন যুবনেত্রী সায়নী ঘোষ থেকে তৃণমূল ছাত্র পরিষদের শীর্ষ নেতৃত্ব। পেট্রোপণ্যের পাশাপাশি ওষুধ ও অন্যান্য নিত্যপ্রয়োজনীয় জিনিসের দামবৃদ্ধির প্রতিবাদেও সুর চড়বে মিছিল থেকে। হাজরা মোড় থেকে মিছিল শুরু হবে এবং তা যাবে গান্ধীমূর্তির পাদদেশ পর্যন্ত।

আজ ভারত বন্‌ধের দ্বিতীয় দিন। ফলে রাস্তায় নেমেছে বাম সংগঠনও। নানা জায়গায় বাস–ট্রাম–ট্রেন আটকানো হচ্ছে। সেখানে ভরদুপুরে তৃণমূল কংগ্রেসের এই মিছিল হলে পুলিশের নিরাপত্তা বাড়াতে হবে। যাতে কোনও গণ্ডগোল না হয়। এই মিছিলে হাঁটবেন যুব তৃণমূলের সভানেত্রী সায়নী ঘোষ, তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য, উত্তর এবং দক্ষিণ কলকাতার তৃণমূল যুব কংগ্রেস সভাপতি।

বন্ধ করুন