বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্যপালের শারীরিক গঠন নিয়ে কুরুচিকর আক্রমণ তৃণমূলের

রাজ্যপালের শারীরিক গঠন নিয়ে কুরুচিকর আক্রমণ তৃণমূলের

পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়। ফাইল ছবি

এদিন তাপসবাবু বলেন, ‘রাজ্যপালের চেহারা একটু ঝুঁকে রয়েছে। এবং সেটা বিজেপির দিকে ঝোঁকা। ওনার শারীরিক গঠন বুক চিতিয়ে লড়াই করার মতো নয়।

এবার রাজ্যপাল জগদীপ ধনখড়ের শারীরিক গঠন নিয়ে কুরুচিকর আক্রমণ করল তৃণমূল। মঙ্গলবার একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তৃণমূল নেতা তাপস পাল বলেন, ‘উনি তো একটু ঝুঁকে রয়েছেন। ওনার শারীরিক গঠন বুক চিতিয়ে লড়াই করার মতো নয়।’ রাজ্য সরকারের সঙ্গে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সমীকরণ কোনও দিনই সহজ নয়। রাজ্যের সাংবিধানিক চেহারা নিয়ে কটূক্তি সেই লড়াইকে অবনমনের নতুন স্তরে নামাল বলে মনে করছেন অনেকে। 

এদিন তাপসবাবু বলেন, ‘রাজ্যপালের চেহারা একটু ঝুঁকে রয়েছে। এবং সেটা বিজেপির দিকে ঝোঁকা। ওনার শারীরিক গঠন বুক চিতিয়ে লড়াই করার মতো নয়। রাজ্যপাল যেদিন থেকে বাংলায় এসেছেন সেদিন থেকেই একটি রাজনৈতিক দলের মুখপাত্র হিসাবে বাংলায় কাজ করছেন।’

বলে রাখি, ভোট প্রচারে মমতা বন্দ্যোপাধ্যায়কে বারমুডা পরার পরামর্শ দিয়েছিলেন দিলীপ ঘোষ। বিজেপির রাজ্য সভাপতির সেই মন্তব্যকে কুরুচিকর বলে তীব্র আক্রমণ শানিয়েছিল তৃণমূল। সেই তৃণমূলই প্রবীণ রাজ্যপালের শারীরিক গঠন নিয়ে মন্তব্য করে কোন সুস্থ নজির তৈরি করল সে প্রশ্ন থাকবে। বয়সের কারণে কারও শারীরিক গঠনে পরিবর্তন হলে কি তাঁর লড়াইয়ের ক্ষমতা কমে যায়? সে প্রশ্নও থাকবে তৃণমূলের কাছে। 

 

বন্ধ করুন