বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আরএসপি’‌র ওপর আক্রমণ নামিয়ে আনল তৃণমূল, খাস কলকাতায় ভাঙচুর সবজি ঘর
ভাঙচুরের ছবি
ভাঙচুরের ছবি

আরএসপি’‌র ওপর আক্রমণ নামিয়ে আনল তৃণমূল, খাস কলকাতায় ভাঙচুর সবজি ঘর

  • বামেদের সঙ্গে লড়াই করে তৃণমূলের উত্থান। তবে বামেরা এখন আর নিজেদের প্রতিদ্বন্দ্বি করে রাখতে পারেনি তৃণমূলের সামনে। সেই জায়গাটি নিয়েছে বিজেপি। এখন বামেরা অস্তিত্বের জন্য সংগ্রাম করে যাচ্ছে। সেখানে তাদের ওপর আক্রমণ নেমে এসেছে।

বামেদের সঙ্গে লড়াই করে তৃণমূলের উত্থান। তবে বামেরা এখন আর নিজেদের প্রতিদ্বন্দ্বী করে রাখতে পারেনি তৃণমূলের সামনে। সেই জায়গাটি নিয়েছে বিজেপি। এখন বামেরা অস্তিত্বের জন্য সংগ্রাম করে যাচ্ছে। সেখানে তাদের ওপর আক্রমণ নেমে এসেছে। দুর্গাপুজোর মুখে এই আক্রমণে তারা সন্ত্রস্ত। বামেদের চতুর্থ শরিক আরএসপি’‌র ওপর এই আক্রমণ নেমে এসেছে বলে খবর।

ঠিক কী ঘটেছে?‌ জানা গিয়েছে, আগেও রাস্তায় বইয়ের বিপণি ভাঙচুরের ঘটনা ঘটেছে। এবার আরএসপি’‌র পরিচালিত ‘মানুষের সবজি ঘর’ ভাঙচুরের অভিযোগ উঠল উত্তর কলকাতায়। খাস কলকাতায় আরএসপি’‌কে কোনও বড় আন্দোলন বা শাসকদলের বিরুদ্ধে রাস্তায় নেমে বিক্ষোভ প্রদর্শন করতে দেখা যায়নি। সেখানে এই আক্রমণ তাদের ওপর নেমে আসায় তারা প্রচণ্ড ক্ষুব্ধ। সরকারের কাজে কোনও অসুবিধা তারা সৃষ্টি করেনি। তাহলে কোন অপরাধের শাস্তি তাদের দেওয়া হল?‌ উঠছে প্রশ্ন।

এই বিষয়ে আরএসপি’‌র রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য অশোক ঘোষের অভিযোগ, ‘রাজা দীনেন্দ্র স্ট্রিটের ওই সবজি ঘরে রাতে যে দুষ্কৃতীরা হামলা চালিয়েছে, তারা তৃণমূলের আশ্রিত বলে এলাকার মানুষের কাছ থেকে জেনেছি।’ ঘটনাটি এলাকার তৃণমূল বিধায়ক ও রাজ্যের মন্ত্রী সাধন পাণ্ডেকে জানানো হয়েছে। আরএসপি কর্মীরা অবশ্য ফের সবজি ঘর চালু করেছেন। এই সবজি ঘরের মাধ্যমে গরীব মানুষের মুখে তারা খাবার তুলে দেন। সেটার ওপর আক্রমণ নেমে আসায় বেজায় চটেছে আরএসপি নেতৃত্ব।

বন্ধ করুন