বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > TMC: দিব্যেন্দু অধিকারীর সাংসদ পদ খারিজের সিদ্ধান্ত নিল তৃণমূল, জোর প্রস্তুতি শুরু

TMC: দিব্যেন্দু অধিকারীর সাংসদ পদ খারিজের সিদ্ধান্ত নিল তৃণমূল, জোর প্রস্তুতি শুরু

তমলুকের সাংসদ দিব্যেন্দু অধিকারী।

৪ তারিখ নির্দেশ দেওয়া সত্ত্বেও কেন আমান্য করা হল?‌ তা নিয়ে বিরক্ত তৃণমূল কংগ্রেস। এমনকী ভোটদানের বিষয়টি দলের নজরে রয়েছে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে। শিশির অধিকারীর সাংসদ পদ খারিজ করতে চেয়ে ইতিমধ্যেই লোকসভার অধ্যক্ষকে চিঠি দিয়েছে তৃণমূল কংগ্রেস। তা নিয়ে শুনানিও চলছে।

শিশির অধিকারীর সাংসদ পদ খারিজের যাবতীয় নথি জমা পড়েছে সংসদে। লোকসভার স্পিকার ওম বিড়লা এই বিষয়ে অবগত। কারণ সেখানে একাধিকবার তাঁর কাছে দরবার করেছেন তৃণমূল কংগ্রেসের লোকসভার দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়। এবার তাঁর ছেলে দিব্যেন্দু অধিকারীর ক্ষেত্রেও একই পথে হাঁটতে চলেছে তৃণমূল কংগ্রেস। কারণ উপরাষ্ট্রপতি নির্বাচনে দলীয় নির্দেশ অমান্য করে ভোট দিয়েছেন পিতা–পুত্র। তার জন্য শিশির অধিকারী–দিব্যেন্দু অধিকারীকে চিঠি দিয়েছেন সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়। যার জবাব দেওয়ার প্রয়োজন মনে করছেন না তাঁরা।

ঠিক কী সিদ্ধান্ত নেওয়া হয়েছে?‌ সূত্রের খবর, উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোটদানে বিরত থাকার জন্য আগাম চিঠি দেওয়া হয়েছিল। সেই দলীয় সিদ্ধান্ত অমান্য করেছেন তাঁরা। এই ঘটনা দেখিয়ে সংসদে দিব্যেন্দু অধিকারীর সাংসদ পদ খারিজের আবেদন করা হবে। এবার দিব্যেন্দু অধিকারীর সাংসদ পদ খারিজের জন্য আবেদন করতে চলেছে তৃণমূল কংগ্রেস। সেক্ষেত্রে তথ্যপ্রমাণ হিসেবে উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোটদানের প্রসঙ্গটি উল্লেখ করা হবে।

ঠিক কী জানিয়েছে তৃণমূল কংগ্রেস? পিতা–পুত্রকে‌ চিঠিতে সুদীপ লিখেছেন, ‘৪ অগস্ট জানানো হয়েছিল যে দলের লোকসভা–রাজ্যসভার সাংসদরা উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোটদানে বিরত থাকবেন। কিন্তু আমরা লক্ষ্য করেছি, আপনি উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোট দিয়েছেন।’ ৪ তারিখ নির্দেশ দেওয়া সত্ত্বেও কেন আমান্য করা হল?‌ তা নিয়ে বিরক্ত তৃণমূল কংগ্রেস। এমনকী ভোটদানের বিষয়টি দলের নজরে রয়েছে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে। শিশির অধিকারীর সাংসদ পদ খারিজ করতে চেয়ে ইতিমধ্যেই লোকসভার অধ্যক্ষকে চিঠি দিয়েছে তৃণমূল কংগ্রেস। তা নিয়ে শুনানিও চলছে।

ঠিক কী বলেছেন দিব্যেন্দু অধিকারী?‌ এই ঘটনা নিয়ে প্রশ্ন করা হলে তমলুকের সাংসদ দিব্যন্দু অধিকারী বলেন, ‘‌আমার দিল্লির বাড়ির ঠিকানায় চিঠি এসেছে বলে জেনেছি। চিঠিতে কোথাও জবাব দেওয়ার কথা লেখা হয়নি। তাই আমি জবাব দেব না। যদি জবাব চাওয়া হতো নিশ্চয়ই জবাব দিতাম।’‌ আর বাবা শিশির অধিকারী বারাণসী গিয়েছেন। তাঁর প্রতিক্রিয়া মেলেনি।

বাংলার মুখ খবর

Latest News

শুধু প্লে-অফে ভালো খেলা নয়, এই বিশেষ কারণটির জন্য স্টার্ককে ক্রেডিট দিলেন অরুণ স্কুলে আরও বাড়ল ছুটি! কবে খুলবে? জানাল শিক্ষা দফতর, তবে শিক্ষকদের যেতে হবে আগেই রেমালের তুমুল দাপটে লন্ডভন্ড বাংলাদেশ, ব্যাপক ক্ষয়ক্ষতি ও মৃত্যুতে আতঙ্কে মানুষ মাকে জিজ্ঞাসা করেছিলাম তুমি কী চাও… ছেলের কাছে কী আবদার করেছিলেন গুরবাজের মা KKR-এর IPL 2024 জয়ে ব্যাট হাতে প্রধান ভূমিকা নিয়েছেন কোন ৫ জন? দেখে নিন তালিকা ভারতীয় নম্বর দেখিয়ে প্রতারণার ফাঁদে ফেলা আন্তর্জাতিক কল ব্লক হবে!উদ্যোগে কেন্দ্র রফির গান গেয়ে টাইম মেশিন খেতাব জয় শুভর, বাংলার ছেলেকে টেক্কা দিতে পারলেন বিনীত ২০২৫ সাল পর্যন্ত এই রাশিগুলির প্রতি সদয় থাকবেন রাহু, আয় বাড়বে হবে নতুন সম্পত্তি ঘূর্ণিঝড় রেমালের জেরে আরও ৩ জনের মৃত্যু, মৌসুনি দ্বীপ বৃদ্ধার ঘাড়ে পড়ল গাছ সোনু সুদ পরিচালিত ছবিতে এবার নাসিরুদ্দিন শাহ! অভিনেতার চরিত্রেও থাকবে বিরাট চমক

Latest IPL News

শুধু প্লে-অফে ভালো খেলা নয়, এই বিশেষ কারণটির জন্য স্টার্ককে ক্রেডিট দিলেন অরুণ মাকে জিজ্ঞাসা করেছিলাম তুমি কী চাও… ছেলের কাছে কী আবদার করেছিলেন গুরবাজের মা KKR-এর জয়ে আনন্দ নেই, সুন্দরী কাব্য-র জন্য মন কাঁদল অমিতাভের, লিখলেন ব্লগে 'মাস্ক পরো...', অসুস্থতা কাটিয়েই মাঠে হাজির শাহরুখ, পাশে থেকে আগলে রাখলেন গৌরী গম্ভীর নন, KKR-এর IPL জয়ের মূল কারিগর হিসেবে অন্য কাউকে কৃতিত্ব বরুণ-বেঙ্কটেশের শাহরুখ-গৌতির ব্রোম্যান্স- গম্ভীরের কপালে কিং খানের ভালোবাসার চুম্বন- ভিডিয়ো 'টি-২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার বদলে বেঙ্গলকে পাঠানো হোক', KKR-এর জয়ের পর সৌরভ হায়দরাবাদ পেল ৭৫ লক্ষ, কলকাতার ভাগ্যে ২৫ লাখ, BCCI-এর তরফে আর্থিক পুরস্কার ঘোষণা KKR জিততেই বিরিয়ানিতে আলু দিল সুইগি! 'WC-র আগে মিষ্টি খাইয়ে স্টার্ককে আনফিট কর' ক্লাসেন-মার্করাম IPL-এ, ওদিকে উইন্ডিজের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় দক্ষিণ আফ্রিকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.