বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আফগান ভাইদের হাতে মমতা রাখী, সৌভ্রাতৃত্ব–সম্প্রীতির বার্তা দিল তৃণমূল
রাখী পরিয়ে পাশে থাকার বার্তা দিল তৃণমূল কংগ্রেস।
রাখী পরিয়ে পাশে থাকার বার্তা দিল তৃণমূল কংগ্রেস।

আফগান ভাইদের হাতে মমতা রাখী, সৌভ্রাতৃত্ব–সম্প্রীতির বার্তা দিল তৃণমূল

  • আফগানিস্তান থেকে যারা কলকাতায় এসেছেন, তাঁদের রাখী পরিয়ে পাশে থাকার বার্তা দিল তৃণমূল কংগ্রেস।

আজ রাজ্যজুড়ে পালিত হচ্ছে রাখীবন্ধন উৎসব। এই রাখীবন্ধনের মধ্যে দিয়েই সম্প্রীতির বার্তা দিচ্ছে তৃণমূল কংগ্রেস। তালিবানরা আফগানিস্তান দখল করার পর থেকেই সেখানের ভারতীয় এবং বাঙালিরা এদেশে পালিয়ে আসছেন। ভয়ঙ্কর সব স্মৃতি নিয়ে শিউরে উঠছেন। তাই আফগানিস্তান থেকে যারা কলকাতায় এসেছেন, তাঁদের রাখী পরিয়ে পাশে থাকার বার্তা দিল তৃণমূল কংগ্রেস।

উত্তর ২৪ পরগণার দক্ষিণ দমদম পুরসভার অন্তর্গত ২৬ নম্বর ওয়ার্ডের কাবুলিওয়ালাদের রাখী পরিয়ে দিতে দেখা গেল তৃণমূল কংগ্রেস কর্মীদের। এছাড়া বাগুইআটিতে সমস্ত আফগান কাবুলিওয়ালাদের আমন্ত্রণ জানানো হয়েছে। সেখানে ট্যাবলোর মাধ্যমে শান্তির বার্তা দেওয়া হচ্ছে। আর তাঁদের পরিয়ে দেওয়া হচ্ছে রাখী। এখানে বসবাসকারী আফগানদের হাতেও মহিলারা রাখী পরিয়ে দেন।

আর এই রাখী পরিয়ে দিয়ে সৌভ্রাতৃত্বের বার্তা দেওয়া হয়েছে। এখানে দেখা গেল বেশ কিছু অভিনব রাখীর। যে রাখীগুলির উপরে রয়েছে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি। আর তলায় লেখা রয়েছে দিল্লি চলো। সেই রাখীও পরানো হয় আফগান ভাইদের হাতে। এখানে রাখী বন্ধনের অনুষ্ঠানটি তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে আয়োজন করা হয়েছিল।

বন্ধ করুন