বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > TMC's Dilemma on SSC Scam: অভিষেকের কথা না শোনার ফল? পার্থকাণ্ডের পর মমতার পুরো মন্ত্রিসভা ভাঙার দাবি দলেই

TMC's Dilemma on SSC Scam: অভিষেকের কথা না শোনার ফল? পার্থকাণ্ডের পর মমতার পুরো মন্ত্রিসভা ভাঙার দাবি দলেই

মমতা বন্দ্যোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্যে এএনআই)

TMC's Dilemma on SSC Recruitment Scam: তৃণমূলের অন্দরের খবর, দুর্নীতিতে নাম উঠে আসা নেতাদের মন্ত্রিসভা বাদ দেওয়া নিয়ে দীর্ঘদিন ধরেই সরব হয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবার পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির পর মমতা বন্দ্যোপাধ্যায়ের পুরো মন্ত্রিসভা ভেঙে নতুন করে সাজানোর দাবি তুলছে বলে সূত্রের খবর।

যতটা সম্ভব দূরত্ব বজায় রাখার চেষ্টা করা হচ্ছে। তবে স্কুল সার্ভিস কমিশন (এসএসসি) দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির পর মুখ পড়েছে তৃণমূল কংগ্রেসে। তারপর তৃণমূলের একটি অংশই মমতা বন্দ্যোপাধ্যায়ের পুরো মন্ত্রিসভা ভেঙে নতুন করে সাজানোর দাবি তুলছে বলে সূত্রের খবর। ওই অংশ মূলত অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অনুগামী বলে দাবি করেছে একাংশ।

তৃণমূলের অন্দরের খবর, দুর্নীতিতে নাম জড়ানো নেতাদের মন্ত্রিসভা বাদ দেওয়া নিয়ে দীর্ঘদিন ধরেই সরব হয়েছেন অভিষেক। দ্বিতীয় তৃণমূল সরকারের মন্ত্রিসভায় কাদের অন্তর্ভুক্ত করা উচিত নয়, তাও জানিয়েছিলেন। কিন্তু তাতে কোনও লাভ হয়নি বলে তৃণমূলের একাংশের দাবি। ওই অংশের দাবি, অভিষেকের পরামর্শ গ্রহণ না করার মাশুল সম্ভবত এখন গুনতে হচ্ছে। সেই পরিস্থিতিতে ডায়মন্ড হারবারের সাংসদের অনুগামী নেতারা মন্ত্রিসভায় ‘সাফাই’ অভিযানের দাবি তুলেছে ওই অংশ। তাঁদের বক্তব্য, পুরো মন্ত্রিসভা ভেঙে নতুন করে সাজান মমতা।

আরও পড়ুন: Partha Chatterjee's Assets: অর্পিতার ফ্ল্যাটে ২১.২ কোটি টাকা! SSC দুর্নীতি মামলায় ধৃত পার্থের সম্পত্তি কত?

পার্থের গ্রেফতারি

এসএসসি দুর্নীতি মামলায় ম্যারাথান জিজ্ঞাসাবাদের পর পার্থকে গ্রেফতার করেছে। প্রাথমিকভাবে জানানো হয়েছিল, শনিবার সকাল ১০ টা নাগাদ তাঁকে গ্রেফতার করা হয়। তবে ইডি সূত্রে খবর, শুক্রবার (ইংরেজি মতে) রাত ১ টা ৫৫ মিনিট নাগাদ পার্থকে গ্রেফতার করা হয়। তারপর ফের জিজ্ঞাসাবাদ করা হয় বলে ইডি সূত্রে খবর।

তাঁর বিরুদ্ধে আর্থিক তছরুপ বিরোধী আইনের আওতায় মামলা রুজু করেছে ইডি। শনিবার তাঁকে ব্যাঙ্কশাল আদালতে পেশ করা হলে ইডির তরফে জানানো হয়, রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীর ‘ঘনিষ্ঠ সহযোগী’ অর্পিতা মুখোপাধ্যায়ের থেকে ২১ কোটি টাকা উদ্ধার করা হয়েছে। পার্থের কাছে অর্পিতার যোগ থাকা সম্পত্তির কয়েকটি ফোটোকপি পাওয়া গিয়েছে। দু'জনের কল রেকর্ডও হাতে এসেছে। জিজ্ঞাসাবাদের সময়ও লেনদেন সংক্রান্ত তথ্য দেননি পার্থ। সেইসঙ্গে ইডির আইনজীবী বলেন, ‘পার্থ নিরীহ নন।’

আরও পড়ুন: Partha Chatterjee at SSKM: SSKM-এ পার্থের জন্য ৬ চিকিৎসকের মেডিক্যাল বোর্ড, আছেন ডক্টর অর্পিতা রায়চৌধুরী

পালটা পার্থের আইনজীবীরা দাবি করেন, রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীর থেকে কিছু পাওয়া যায়নি। সেইসঙ্গে পার্থের শারীরিক অবস্থার কথা উল্লেখ করে জামিনের আর্জি জানানো হয়। শারীরিক অবস্থার জন্য পার্থকে হাসপাতালে ভরতিরও আবেদন জানান আইনজীবীরা। যদিও সেই আর্জি গৃহীত হয়নি। পার্থকে দু'দিনের ইডি হেফাজতে পাঠানো হয়েছে। সোমবার বিশেষত আদালতে সেই মামলা উঠবে বলে সূত্রের খবর।

বন্ধ করুন