বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > তৃণমূল কংগ্রেসে ফিরছেন মুকুল রায়, সপুত্র ঘরওয়াপসি হতে চলেছে তৃণমূল ভবনে
মুকুল রায়। ফাইল ছবি
মুকুল রায়। ফাইল ছবি

তৃণমূল কংগ্রেসে ফিরছেন মুকুল রায়, সপুত্র ঘরওয়াপসি হতে চলেছে তৃণমূল ভবনে

  • আজই তাঁরা তৃণমূল ভবনে আসতে চলেছেন। সেখানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়–সহ তৃণমূল কংগ্রেসের প্রথমসারির নেতাদের উপস্থিতিতে রায় পরিবার তৃণমূল কংগ্রেসে যোগ দেবেন।

একুশের নির্বাচনের ফলাফল প্রকাশের পর থেকেই বারবার জল্পনা তৈরি হয়েছে, মুকুল রায় কি তৃণমূল কংগ্রেসে ফিরছেন?‌ সৌগত রায়ের মন্তব্যে খানিকটা আভাস পাওয়া গেলেও নিশ্চিত হওয়া যাচ্ছিল না। এবার লেই জল্পনার অবসান হতে চলেছে বলে খবর। হ্যাঁ, মুকুল রায় এবং তাঁর ছেলে শুভ্রাংশু রায় ফিরতে চলেছেন তৃণমূল কংগ্রেসে। মুকুল ঘনিষ্ঠ এক ছাত্রনেতার দাবি তেমনই। আজই তাঁরা তৃণমূল ভবনে আসতে চলেছেন। সেখানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়–সহ তৃণমূল কংগ্রেসের প্রথমসারির নেতাদের উপস্থিতিতে রায় পরিবার তৃণমূল কংগ্রেসে যোগ দেবেন। এখনও পর্যন্ত এই খবর শোনা গেলেও কোনও তরফ থেকে নিশ্চিত করা হচ্ছে না।

এই ঘরওয়াপসি নিয়ে সকালে বৈঠক করেন মুকুল রায়। সেই বৈঠকে ছিলেন পুত্র শুভ্রাংশু–সহ সেই ছাত্রনেতা এবং আরও কয়েকজন ঘনিষ্ঠ। সেখানেই তাঁর সিদ্ধান্ত জানিয়ে দেন তিনি। তাই আজ কালীঘাটে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করে তৃণমূল ভবনে গিয়ে ফেরার কথা জানাবেন তিনি। ছাত্রনেতা সূত্রে এই খবর পাওয়া গিয়েছে। এই মুহূর্তে রাজ্য–রাজনীতিতে এটাই সবচেয়ে বড় খবর হতে চলেছে।

কিছুদিন ধরেই মুকুল রায়ের বিজেপি’‌র সঙ্গে দূরত্ব বাড়ছিল। তাই তিনি দলের বৈঠকেও যাননি। কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশে একুশের নির্বাচনে দাঁড়িয়েছিলেন তিনি। কিন্তু সেখানে ছিল অনীহা। বিধায়ক হয়েছেন বটে। কিন্তু শপথ নেওয়া ছাড়া অন্য কোনও ভূমিকায় তাঁকে দেখা যায়নি। স্ত্রীর অসুস্থতা নিয়ে তাঁর সঙ্গে বিজেপির দূরত্ব বাড়ছিল। তখন পরিস্থিতি বুঝতে পেরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ফোন করে ড্যামেজ কন্ট্রোল করতে চেয়েছিলেন। কিন্তু তাতে চিঁড়ে ভেজেনি বলেই বোঝা। যাচ্ছে। সব ঠিক থাকলে আজই ঘটতে চলেছে তৃণমূল কংগ্রেসে মুকুল ফেরত।

উল্লেখ্য, তৃণমূল কংগ্রেস থেকে বিজেপিতে ওজনদার নেতাদের দলবদল শুরু হয়েছিল মুকুল রায়কে দিয়েই। এবার ছেলেকে দিয়ে রাস্তা তৈরি করেই সেই পথে হাঁটবেন রায় পরিবার। মুকুল রায় তৃণমূল কংগ্রেসে ফিরে এলে বিজেপি জোর ধাক্কা খাবে বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। কারণ এই দলীয় কোন্দল কাটিয়ে পশ্চিমবঙ্গে বিজেপি স্থাপন করা দিলীপ ঘোষের দ্বারা সম্ভব নয় বলেই মনে করছেন অনেকে।

বন্ধ করুন