বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Suvendu Adhikary: হঠাৎ মুম্বই পাড়ি দিচ্ছেন শুভেন্দু অধিকারী, কেন এই ঝটিকা সফর?‌ ফিরবেন রাতে
শুভেন্দু অধিকারী। নিজস্ব ছবি।

Suvendu Adhikary: হঠাৎ মুম্বই পাড়ি দিচ্ছেন শুভেন্দু অধিকারী, কেন এই ঝটিকা সফর?‌ ফিরবেন রাতে

  • পার্থ চট্টোপাধ্যায়কে আজ মন্ত্রিসভা থেকে সরিয়ে দেওয়া হতে পারে বলে সূত্রের খবর। এই গুঞ্জন শুরু হয়েছে কুণাল ঘোষের টুইটের পরই। তারপর সেখানে থেকে তিনি খানিকটা ব্যাক গিয়ার দিয়েছেন। ততক্ষণে এই ইস্যুতে বৈঠক ডেকে দিয়েছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

পার্থ চট্টোপাধ্যায়–অর্পিতা মুখোপাধ্যায়কে গ্রেফতার করেছে ইডি। তা নিয়ে আসরে নেমে পড়েছে বিজেপি। এই নিয়ে শুভেন্দু–সুকান্ত–দিলীপের মন্তব্য শুনতে পাচ্ছেন বাংলার মানুষজন। এই পরিস্থিতির মধ্যে আজ, বৃহস্পতিবার কলকাতায় মহামিছিলের ডাক দিয়েছে বিজেপি। অথচ সেই মিছিলে থাকছেন না স্বয়ং বিরোধী দলনেতাই। কারণ তিনি আজ মুম্বই যাচ্ছেন বলে সূত্রের খবর।

কেন মুম্বই যাচ্ছেন শুভেন্দু অধিকারী?‌ বিজেপি সূত্রে খবর, শুভেন্দু অধিকারীর মুম্বই সফর নিয়ে জল্পনা তৈরি হচ্ছে ঠিকই, কিন্তু এখানে জল্পনার কোনও বিষয় নেই। মুম্বইয়ে নাবার্ডের বৈঠকে যোগ দিতে যাচ্ছেন শুভেন্দু অধিকারী। এমনকী আজই সন্ধ্যেবেলায় সেখান থেকে বিমানে করে আবার কলকাতায় ফিরে আসার কথা রয়েছে তাঁর।

পার্থ নিয়ে শুভেন্দুর বক্তব্য কী?‌ পার্থ চট্টোপাধ্যায়ের মন্ত্রিসভা থেকে অপসারণ নিয়ে এক প্রশ্নের জবাবে শুভেন্দু অধিকারী বলেন, ‘‌রাজ্যপাল চাইলেই কোনও মন্ত্রীকে সরাতে পারেন না। কোনও মন্ত্রীকে সরাতে পারেন মুখ্যমন্ত্রী। আমি রাজ্যপালের কাছে আবেদন করেছি, আপনি রাজ্য সরকারকে পরামর্শ দিতে পারেন। যেহেতু এখানে কালো টাকার হদিশ মিলছে, তাই এমন মানুষকে মন্ত্রিসভায় না রাখাই ভাল।’‌

পার্থ চট্টোপাধ্যায়কে আজ মন্ত্রিসভা থেকে সরিয়ে দেওয়া হতে পারে বলে সূত্রের খবর। এই গুঞ্জন শুরু হয়েছে কুণাল ঘোষের টুইটের পরই। তারপর সেখানে থেকে তিনি খানিকটা ব্যাক গিয়ার দিয়েছেন। ততক্ষণে এই ইস্যুতে বৈঠক ডেকে দিয়েছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। মন্ত্রিসভার বৈঠকের পরই তিনি বৈঠক করবেন। সুতরাং মনে করা হচ্ছে দল এবং মন্ত্রিসভা থেকে পার্থকে সরানো শুধুই সময়ের অপেক্ষা।

বন্ধ করুন