বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Traffic Advisory for BJP Nabanna Rally: BJP-র নবান্ন অভিযানে কোন কোন রাস্তা বন্ধ থাকবে? কোথা দিয়ে যাবেন?
Traffic Advisory for BJP Nabanna Rally: মঙ্গলবার বিজেপির নবান্ন অভিযান আছে। (ছবি সৌজন্যে পিটিআই)

Traffic Advisory for BJP Nabanna Rally: BJP-র নবান্ন অভিযানে কোন কোন রাস্তা বন্ধ থাকবে? কোথা দিয়ে যাবেন?

  • Traffic Advisory for BJP Nabanna Rally: মঙ্গলবার কয়েক ঘণ্টার জন্য কলেজ স্ট্রিট, মহাত্মা গান্ধী রোড, স্ট্র্যান্ড রোড, হাওড়া ব্রিজ এবং দ্বিতীয় হুগলি ব্রিজ বন্ধ থাকবে। কোন কোন রাস্তা দিয়ে গাড়ি ঘুরিয়ে দেওয়া হবে, তা দেখে নিন।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) নবান্ন অভিযানের ডাক দিয়েছে বিজেপি। সেজন্য আগামিকাল কলকাতা এবং কলকাতা-হাওড়া সংযোগকারী একাধিক গুরুত্বপূর্ণ রাস্তা বন্ধ থাকবে। পরিবর্তে কোন কোন পথ দিয়ে গাড়ি ঘোরানো হবে, তা নিয়ে জানিয়েছে কলকাতা ট্র্যাফিক পুলিশ।

সোমবার কলকাতা ট্র্যাফিক পুলিশের তরফে জানানো হয়েছে, মঙ্গলবার কয়েক ঘণ্টার জন্য কলেজ স্ট্রিট, মহাত্মা গান্ধী রোড, স্ট্র্যান্ড রোড, হাওড়া ব্রিজ এবং দ্বিতীয় হুগলি ব্রিজ বন্ধ থাকবে। সেইসময় ওই যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে (Traffic Advisory for BJP Nabanna Rally)। কোন কোন রাস্তা দিয়ে গাড়ি ঘুরিয়ে দেওয়া হবে, তা দেখে নিন -

  • সকাল ১১ টা থেকে দুপুর ৩ টে: নলিন চন্দ্র স্ট্রিট এবং কলেজ স্ট্রিটে গাড়ি চলাচল নিয়ন্ত্রণ করবে পুলিশ। পরিবর্তে লেনিন সরণি-মৌলালি-এজেসি বোস রোড দিয়ে গাড়ি ঘুরিয়ে দেওয়া হবে। 
  • বেলা ১২ টা থেকে বিজেপির নবান্ন অভিযান শেষ না হওয়া পর্যন্ত: মহাত্মা গান্ধী রোডে (আমহার্স্ট স্ট্রিট ক্রসিং থেকে পশ্চিমমুখী গাড়ি) গাড়ি চলাচল নিয়ন্ত্রণ করা হবে। পরিবর্তে এপিসি রোড-এজেসি রোড বা শিয়ালদা ফ্লাইওভার-মহাত্মা গান্ধী রোড-আমহার্স্ট স্ট্রিট-বি বি গাঙ্গুলি স্ট্রিট বা সেন্ট্রাল অ্যাভিনিউয়ের দক্ষিণ দিক থেকে গাড়ি ঘোরানোর পরামর্শ দিয়েছে কলকাতা পুলিশ।

আরও পড়ুন: BJP's Nabanna March: নবান্ন অভিযানের অনুমতি দিল না পুলিশ, পরোয়া নেই বললেন সুকান্ত

  • বেলা ১২ টা থেকে বিজেপির নবান্ন অভিযান শেষ না হওয়া পর্যন্ত: কিংসওয়ে মোড় থেকে স্ট্র্যান্ড রোডের দিকে যাওয়া উত্তরমুখী গাড়ির চলাচল নিয়ন্ত্রণ করা হবে। পরিবর্তে সেই গাড়িগুলি কিংসওয়ে-রানি রাসমণি অ্যাভিনিউ-সেন্ট্রাল অ্যাভিনিউ বা কিংসওয়ে-রানি রাসমণি অ্যাভিনিউ-রেড রোড থেকে দক্ষিণ দিকে ঘুরে যাওয়ার পরামর্শ দিয়েছে পুলিশ।
  • সকাল ৮ টা থেকে বিজেপির নবান্ন অভিযান শেষ না হওয়া পর্যন্ত: দ্বিতীয় হুগলি সেতুতেও যান চলাচল নিয়ন্ত্রণ করা হতে পারে। পরিবর্তে এজেসি বোস রোড-এক্সাইড ক্রসিং-এজেসি বোস রোডের পূর্ব দিক-এপিসি রোডের উত্তর দিক অথবা এজেসি বোস রোড-জওহরলাল নেহরু রোড-সেন্ট্রাল অ্যাভিনিউয়ের উত্তর দিক থেকে গাড়ি ঘুরিয়ে দেওয়া হবে।

আরও পড়ুন: ভোট লুঠ রুখতে বাড়িতে ৫ কেজি করে লঙ্কার গুঁড়ো রাখবেন: BJP বিধায়ক অসীম সরকার

  • সকাল আটটা থেকে বিকেল চারটে পর্যন্ত দ্বিতীয় হুগলি সেতু এড়ানোর পরামর্শ দেওয়া হয়েছে। বেলা ১২ টা থেকে বিকেল চারটে পর্যন্ত হাওড়া সেতু এড়িয়ে যাওয়ার পরামর্শ দিয়েছে পুলিশ। 
  • ভোর চারটে থেকে রাত আটটা পর্যন্ত কলকাতা শহরে পণ্যবাহী গাড়ি ঢুকতে দেওয়া হবে না।

বন্ধ করুন