বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Traffic Diversion for Durga Puja Rally: দুর্গাপুজোর মিছিলের জন্য কলকাতার কোন রাস্তা বন্ধ থাকবে? কোথা দিয়ে গাড়ি যাবে?

Traffic Diversion for Durga Puja Rally: দুর্গাপুজোর মিছিলের জন্য কলকাতার কোন রাস্তা বন্ধ থাকবে? কোথা দিয়ে গাড়ি যাবে?

প্রস্তুতি তুঙ্গে। বৃহস্পতিবার থেকেই দুর্গাপুজোর উন্মাদনায় ভাসতে চলেছে পশ্চিমবঙ্গ। (ছবি সৌজন্যে এএনআই)

Traffic Diversion for Durga Puja 2022 UNESCO Rally: আগামিকাল দুর্গাপুজোর ধন্যবাদ মিছিল হবে। সেই মিছিলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হাঁটবেন। প্রচুর মানুষও মিছিলে অংশগ্রহণ করতে চলেছেন। সেই পরিস্থিতিতে বৃহস্পতিবার সকাল থেকেই কলকাতার একাধিক রাস্তায় গাড়ি চলাচল করতে দেওয়া হবে না। গাড়িগুলি অন্য রাস্তা দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে।

বৃহস্পতিবার দুর্গাপুজোর ধন্যবাদ মিছিল হতে চলেছে। কলকাতার দুর্গাপুজোকে হেরিটেজ তকমা দেওয়ায় ইউনেস্কোকে ধন্যবাদ জানিয়ে রাজ্য সরকারের তরফে মিছিলের আয়োজন করা হয়েছে। দুপুর দুটোয় জোড়াসাঁকো থেকে মিছিল শুরু হবে। রেড রোড পর্যন্ত মিছিল যাবে।

সেই মিছিলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হাঁটবেন। প্রচুর মানুষও মিছিলে অংশগ্রহণ করতে চলেছেন। সেই পরিস্থিতিতে বৃহস্পতিবার সকাল থেকেই কলকাতার একাধিক রাস্তায় গাড়ি চলাচল করতে দেওয়া হবে না। গাড়িগুলি অন্য রাস্তা দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে বলে কলকাতা পুলিশের তরফে জানানো হয়েছে। কোন কোন রাস্তা বন্ধ আছে এবং কোন রাস্তা দিয়ে গাড়ি ঘুরিয়ে দেওয়া হবে, তা দেখে নিন -

  • দক্ষিণমুখী বাস/মিনিবাস: সকাল ৯ টা থেকে দুপুর ৩ টে পর্যন্ত চিত্তরঞ্জন অ্যাভিনিউয়ে ঢুকতে দেওয়া হবে না। শ্যামবাজার পাঁচ মাথার মোড় থেকে এপিসি রোড-এজেসি রোড দিয়ে বাস ঘুরিয়ে দেওয়া হবে।
  • উত্তরমুখী বাস/মিনিবাস: সকাল ৯ টা থেকে দুপুর ৩ টে পর্যন্ত চিত্তরঞ্জন অ্যাভিনিউয়ে ঢুকতে দেওয়া হবে না। চিত্তরঞ্জন অ্যাভিনিউ/কলুটোলা স্ট্রিট ক্রসিং থেকে কলুটোলা স্ট্রিট-কলেজ স্ট্রিট দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে। এসপ্ল্যানেড থেকে লেনিন সরণি-মৌলালি-এপিসি রোড হয়ে উত্তরমুখী বাস/মিনিবাস ঘুরিয়ে দেওয়া হবে। উত্তরমুখী বাস/মিনিবাসগুলি এক্সাইড ক্রসিং থেকে এজেসি বোস রোড-এপিসি রোড হয়ে যাবে।
  • দক্ষিণমুখী ব্যক্তিগত গাড়ি/ছোটো গাড়ি: সকাল ১০ টা থেকে দুপুর ৩ টে পর্যন্ত চিত্তরঞ্জন অ্যাভিনিউয়ে যেতে দেওয়া হবে না। বরং শ্যামবাজার থেকে পাঁচমাথার মোড় থেকে এপিসি রোড-এজেসি রোড দিয়ে দক্ষিণমুখী ব্যক্তিগত গাড়ি/ছোটো গাড়ি ঘুরিয়ে দেওয়া হবে। শ্যামবাজার পাঁচমাথার মোড় থেকে বিধান সরণি-বিবেকানন্দ রোড-আমহার্স্ট স্ট্রিট দিয়ে  ঘুরিয়ে দেওয়া হবে কোনও কোনও গাড়ি।
  • উত্তরমুখী ব্যক্তিগত গাড়ি/ছোটো গাড়ি: সকাল ১১ টা থেকে দুপুর ৩ টে পর্যন্ত চিত্তরঞ্জন অ্যাভিনিউয়ে উত্তরমুখী ব্যক্তিগত গাড়ি/ছোটো গাড়ি ঢুকতে দেওয়া হবে না। চিত্তরঞ্জন অ্যাভিনিউ/কলুটোলা স্ট্রিট ক্রসিং থেকে কলুটোলা স্ট্রিট-কলেজ স্ট্রিট দিয়ে গাড়ি ঘুরিয়ে দেওয়া হবে। এসপ্ল্যানেড থেকে বেন্টিক স্ট্রিট-রবীন্দ্র সরণি দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে উত্তরমুখী ব্যক্তিগত গাড়ি/ছোটো গাড়ি। তাছাড়া এসপ্ল্যানেড থেকে লেনিন সরণি-মৌলালি-এপিসি রোড হয়ে গাড়িগুলি যাবে।

আরও পড়ুন: Durga Puja: দুর্গাপুজো শিখতে চান, সিলেবাস মেনে ক্লাস করতে গুজরাট থেকে কলকাতায় পুরোহিতরা

  • শ্যামবাজার পাঁচমাথার মোড় থেকে সকাল ১০ টা থেকে দুপুর ৩ টে পর্যন্ত পশ্চিমমুখী গাড়িগুলি ভূপেন বোস অ্যাভিনিউয়ে গাড়ি ঢুকতে দেওয়া হবে না। শ্যামবাজার পাঁচ মাথার মোড় থেকে এপিসি রোড-এজেসি রোড দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে সব গাড়ি।
  • সকাল ১০ টা থেকে দুপুর তিনটে পর্যন্ত বিধান সরণি থেকে পশ্চিমমুখী গাড়িগুলিকে বিডন স্ট্রিটে যেতে দেওয়া হবে না। পরিবর্তে বিধান সরণি থেকে বিবেকানন্দ রোড-আমহার্স্ট স্ট্রিট থেকে গাড়ি ঘুরিয়ে দেওয়া হবে।
  • গণেশ টকিজ থেকে গিরিশ পার্কের দিকে যাওয়া পূর্বমুখী গাড়িগুলি কেকে টেগোর স্ট্রিট-বিবেকানন্দ রোডে যেতে দেওয়া হবে না। পরিবর্তে রবীন্দ্র সরণি দিয়ে গাড়ি ঘুরিয়ে দেওয়া হবে।
  • মানিকতলা ক্রসিং থেকে বিবেকানন্দ রোডের দিকে যাওয়া পশ্চিমমুখী গাড়িগুলিকে এপিসি রোড-এজেসি রোড দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে। সকাল ৯ টা থেকে দুপুর ৩ টে পর্যন্ত সেভাবে গাড়ি চলাচল করবে।

আরও পড়ুন: Durga Puja 2022 UNESCO Rally: UNESCO-র স্বীকৃতিতে দুর্গাপুজোর মিছিল, বৃহস্পতিবার কি স্কুল আগেই ছুটি হয়ে যাবে?

  • মহাত্মা গান্ধী রোড থেকে চিত্তরঞ্জন অ্যাভিনিউয়ের দিকে পূর্বমুখী গাড়িগুলি রবীন্দ্র সরণি-বি কে পাল অ্যাভিনিউ দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে। দুপুর ১ টা থেকে ৩ টে পর্যন্ত নিষেধাজ্ঞা থাকবে।
  • মহাত্মা গান্ধী রোড থেকে চিত্তরঞ্জন অ্যাভিনিউয়ের দিকে পশ্চিমমুখী গাড়িগুলি শিয়ালদা উড়ালপুল থেকে এজেসি বসু রোড বা এপিসি রোডের দিকে ঘুরিয়ে দেওয়া হবে। দুপুর ১ টা থেকে দুপুর ৩ টে পর্যন্ত নিষেধাজ্ঞা থাকবে।
  • বি বি গাঙ্গুলি স্ট্রিটে পশ্চিমমুখী গাড়িগুলি ঢুকতে দেওয়া হবে না। সেই গাড়িগুলি এনসি স্ট্রিট বা কলেজ স্ট্রিট দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে। দুপুর ২ টো থেকে দুপুর ৩ টে পর্যন্ত বিধিনিষেধ থাকবে।
  • দুপুর ২ টো থেকে দুপুর ৩ টো থেকে এস এন বন্দ্যোপাধ্যায় বন্ধ থাকবে। গাড়িগুলি মৌলালি থেকে এজেসি রোড দিয়ে বা সিআইটি রোড দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে।
  • সকাল ৬ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত রেড রোডে (দক্ষিণমুখী) গাড়ি চলবে না। সেই গাড়িগুলি মেয়ো রোড-ডাফরিন রোড-জওহরলাল নেহরু আইল্যান্ড বা রানি রাসমণি অ্যাভিনিউ-কিংসওয়ে-স্ট্র্যান্ড রোড দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে।
  • সকাল ১১ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত রেড রোডে (উত্তরমুখী) গাড়ি চলবে না। জওহরলাল নেহরু আইল্যান্ড-ডাফরিন রোড-মেয়ো রোড বা জওহরলাল নেহরু আইল্যান্ড-আউটরাম রোড-জওহরলাল নেহরু রোড দিয়ে গাড়ি ঘোরানো হবে।
  • সকাল ৮ টা থেকে রাত ৮ টা পর্যন্ত কলকাতা পণ্যবাহী গাড়ি চলবে না।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

Bigg Boss OTT-3তে ডাক, দিল্লির রাস্তায় বড়া পাও বিক্রি করে চন্দ্রিকার আয় জানেন? আবার রেলপথে বিপদ, মালগাড়ির ইঞ্জিনে আগুন, হাওড়ার কাছে বড় বিপত্তি! IPL নিয়ে বাটলারের মন্তব্যের তীব্র সমালোচনা পাক প্রাক্তনীর,ব্রিটিশ তারকার পাশে ভন মডেল ভেবে ভুল করবেন!অনন্ত-রাধিকার প্রাক-বিয়ের অনুষ্ঠানে মু্গ্ধ করলেন ইশা আম্বানি আগামিকাল কেমন কাটবে আপনার? রবিবার উজ্জ্বল হবে ভাগ্য? জানুন ২৩ জুনের রাশিফল শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? কাতার থেকে ১২টা সেকেন্ড হ্যান্ড যুদ্ধবিমান কিনতে পারে ভারত, দাম কত পড়ছে? খরচ কমবে ট্রেন যাত্রীদের, কম হবে হস্টেলের ভাড়া- GST বৈঠকে কী কী প্রস্তাব এল? NEET ও NET নিয়ে মুখ বাঁচাতে ভরসা ISRO-র প্রাক্তনী! দিল স্বচ্ছ পরীক্ষার আশ্বাস অভিযুক্তদের নার্কো টেস্ট করাতে পারে বিহার পুলিশ, NEET তদন্তে এবার বিরাট মোড়

T20 WC 2024

শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো আমি খুশি নই......রাখঢাক নয়, সরাসরি রান না পাওয়া কোহলি-কে শক্তিশেল বিক্রম-এর ভিডিয়ো- বাটলারের অনবদ্য দক্ষতায় রান আউট ক্লাসেন! মিস করবেন না এই ভিডিয়োটি দলে কোনও ঐক্য নেই- সত্যি এমনটা বলেছেন গ্যারি কার্স্টেন: পাক ক্রিকেটারের বড় দাবি বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.