বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বন্ধ গড়িয়াহাট উড়ালপুল, যানজটে নাকাল মানুষ, আগামীকাল তীব্র যানজটের আশঙ্কা
বন্ধ গড়িয়াহাট উড়ালপুল (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

বন্ধ গড়িয়াহাট উড়ালপুল, যানজটে নাকাল মানুষ, আগামীকাল তীব্র যানজটের আশঙ্কা

  • গরিয়াহাট উড়ালপুল হয়ে সাধারণত ১৩ সি/১, ৩৭এ, ৮০ বি, এসি ৫, ২৩৪, কসবা প্রভৃতি রুটের বাস যাতায়াত করে।

ভারবহন ক্ষমতা পরীক্ষার জন্য শনিবার থেকে বন্ধ রয়েছে গড়িয়াহাট উড়ালপুল। এই অবস্থায় ওই উড়ালপুল দিয়ে যাতায়াতকারী গাড়িগুলি এখন ঘুরতি পথে চলছে। যার ফলে প্রথম দিনেই ব্যাপক যানজট দেখা গিয়েছে গড়িয়াহাট রোডে। পরিস্থিতি সামাল দিতে গিয়ে কার্যত হিমশিম খেতে হয় ট্রাফিক পুলিশকে। আজ রবিবার ছুটির কারণে সকালের দিকে সেরকম ভিড় না থাকলেও বিকেলের পর গড়িয়াহাটে গাড়ির চাপ বাড়ার আশঙ্কা রয়েছে।

গরিয়াহাট উড়ালপুল হয়ে সাধারণত ১৩ সি/১, ৩৭এ, ৮০ বি, এসি ৫, ২৩৪, কসবা প্রভৃতি রুটের বাস যাতায়াত করে। উড়ালপুল দিয়ে যাতায়াতকারী সমস্ত বাসকে গড়িয়াহাট রোড ধরে চলতে দেওয়া হচ্ছে। ফলে এই রোডে এক ধাক্কায় অনেকটাই বেড়েছে গাড়ির সংখ্যা। শনিবার গড়িয়াহাট রোডের পাশাপশি যানজট দেখা গিয়েছে রাসবিহারী মোড়, দেশপ্রিয় পার্ক, বিজন সেতু পর্যন্ত। গ্রীষ্মের দাবদাহে যানজটে হাঁসফাঁস করতে হয়েছে যাত্রীদের।

আজ অফিস ছুটি থাকলে চৈত্র সেল রয়েছে গড়িয়াহাটে। ফলে সেখানে যানজট হওয়ার আশঙ্কা করা হচ্ছে। যদিও আজ পরিস্থিতি মোকাবিলা করা সম্ভব হবে বলেই আশাবাদী ট্রাফিক পুলিশ। উল্লেখ্য, শনিবার থেকে বন্ধ রাখা হয়েছে গড়িয়াহাট উড়ালপুল। আগামী মঙ্গলবার সকাল ছ’টা পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তারপর পরিস্থিতি ঠিক থাকলে খুলে দেওয়া হবে। কিন্তু, শনিবার যেখানে যানজট নিয়ন্ত্রণে পুলিশের কালঘাম ছুটেছিল সেখানে সপ্তাহের প্রথম কর্মব্যস্ত দিন সোমবার কীভাবে যানজট সামলানো যাবে তা নিয়েই এখন চিন্তায় ট্রাফিক পুলিশ।

বন্ধ করুন