বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মেট্রোর জন্য টানা ৬ মাস বাইপাসে ট্রাফিক নিয়ন্ত্রণ, দুর্ভোগের আশঙ্কায় যাত্রীরা
মেট্রোর জন্য টানা ৬ মাস বাইপাসে ট্রাফিক নিয়ন্ত্রণ, দুর্ভোগের আশঙ্কায় যাত্রীরা। (ফাইল ছবি, সৌজন্য টুইটার)
মেট্রোর জন্য টানা ৬ মাস বাইপাসে ট্রাফিক নিয়ন্ত্রণ, দুর্ভোগের আশঙ্কায় যাত্রীরা। (ফাইল ছবি, সৌজন্য টুইটার)

মেট্রোর জন্য টানা ৬ মাস বাইপাসে ট্রাফিক নিয়ন্ত্রণ, দুর্ভোগের আশঙ্কায় যাত্রীরা

  • ছ'মাসের জন্য ইএম বাইপাসের যান নিয়ন্ত্রণ শুরু হয়েছে।

মেট্রোর কাজের জন্য বাইপাসের যান চলাচল নিয়ন্ত্রিত করা হয়েছে। নিউ গড়িয়া থেকে বিমানবন্দর পর্যন্ত মেট্রো প্রকল্প হচ্ছে। তাই সোমবার থেকে ছ'মাসের জন্য ইএম বাইপাসের যান নিয়ন্ত্রণ শুরু হয়েছে। অফিসের ব্যস্ত সময়ে যান নিয়ন্ত্রণ হলে যানজটের মুখে পড়তে হবে নিত্যযাত্রীদের। এই নিয়ে আশঙ্কা প্রকাশ করেছেন বেশ কয়েকজন।

জানা গিয়েছে, এই কাজের জন্য অভিষিক্তা মোড়ে যান নিয়ন্ত্রণ শুরু হয়েছে। ঘুরিয়ে দেওয়া হচ্ছে যাদবপুর থেকে গড়িয়ামুখী গাড়ি। অভিষিক্তা থেকে রুবির দিকে গিয়ে ইউ–টার্ন করতে পারা যাচ্ছে। রুবির থেকে ইউ– টার্ন করে যেতে হবে গড়িয়া। এই করতে গিয়ে যানজট তৈরি হচ্ছে শহরে। যা নিয়ে উষ্মাপ্রকাশ করেছেন নিত্যযাত্রীরা।

নিউটাউনে চাকরি করেন যুবতী মালবিকা ঘোষ। তিনি বলেন, ‘‌উন্নয়ন প্রয়োজন। তবে টানা ছ'মাস এভাবে চলতে হলে খুব সমস্যায় পড়তে হবে। কারণ অফিসের নির্দিষ্ট সময়ে পৌঁছনো যাবে না।’‌ সেক্টর ফাইভে চাকরি করতে আসেন মধুছন্দা রায়। তিনি বলেন, ‘‌অভিষিক্তা দিয়েই আমাকে আসতে হয়। কিন্তু আজ খুব দেরি হয়ে গেল। এই নতুন পথে আসতে। আর যান নিয়ন্ত্রণের জন্য।’‌ এমনকী এভাবে ছ'মাস চলা অত্যন্ত কঠিন বলে মনে করেন রুবি হয়ে সল্টলেকে চাকরি করতে আসা বৈশালী সেনও।

কিন্তু নিউ গড়িয়া–বিমানবন্দর মেট্রো প্রকল্পের জন্য বাইপাসে যান চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। রুবি থেকে গড়িয়াগামী গাড়িগুলি কালিকাপুর অভিষিক্তা মোড় থেকে যাদবপুরের দিকে ঘুরিয়ে দেওয়া হচ্ছে। ফলে সমস্যা পড়ছেন নিত্যযাত্রীরা। অনেক ঘুরে গন্তব্যে পৌঁছতে হচ্ছে বলে অভিযোগ।

বন্ধ করুন