বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সরস্বতী প্রতিমা বিসর্জনের জন্য বুধ, বৃহস্পতি ও শুক্রবার পরিবর্তিত পথে চক্ররেল
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

সরস্বতী প্রতিমা বিসর্জনের জন্য বুধ, বৃহস্পতি ও শুক্রবার পরিবর্তিত পথে চক্ররেল

  • সরস্বতী পুজোর দিন অর্থাৎ মঙ্গলবার কলকাতা এবং হাওড়া এলাকার সকল কম্পিউটারচালিত রিজার্ভেশন কাউন্টার সকাল ৮টা থেকে দুপুর ২টো পর্যন্ত অর্থাৎ প্রথম শিফ্টে খোলা থাকবে।

‌সরস্বতী প্রতিমা বিসর্জন উপলক্ষে আগামী ১৭, ১৮ ও ১৯ ফেব্রুয়ারি অর্থাৎ বুধ, বৃহস্পতি ও শুক্রবার বিকেল ৪টে থেকে পরের দিন সকাল ৬টা পর্যন্ত চক্ররেলের রুট কমবেশি পরিবর্তন করার সিদ্ধান্ত নিয়েছে পূর্ব রেল। একইসঙ্গে জানানো হয়েছে, সরস্বতী পুজোর দিন অর্থাৎ ১৬ ফেব্রুয়ারি, মঙ্গলবার কলকাতা ও হাওড়া এলাকার কম্পিউটার–চালিত আসন সংরক্ষণ কার্যালয় বা রিজার্ভেশন কাউন্টারগুলি শুধুমাত্র সকালের শিফ্টে চালু থাকবে। অর্থাৎ মঙ্গলবার সকাল ৮টা থেকে দুপুর ২টো পর্যন্ত খোলৈ থাকবে কম্পিউটার–চালিত রিজার্ভেশন কাউন্টারগুলি এবং তার পর তা বন্ধ থাকবে।

প্রতিমা বিসর্জনের জন্য সাধারণ মানুষের সুবিধার্থে কলকাতা স্টেশন থেকে বেশ কিছু ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হচ্ছে। সেগুলির মধ্যে রয়েছে বারাসত–মাঝেরহাট, নৈহাটি–মাঝেরহাট, দত্তপুকুর–মাঝেরহাট, মাঝেরহাট–হাবরা, বালিগঞ্জ জংশন–ব্যারাকপুর, মাঝেরহাট–বারাসত লোকাল ইত্যাদি। আবার নৈহাটি–বালিগঞ্জ জংশন, নৈহাটি–মাঝেরহাট লোকালের মতো কিছু ট্রেনের যাত্রাপথও পরিবর্তন করা হচ্ছে। শিয়ালদহ উত্তর লাইনে কাঁকুড়গাছি রোড, বালিগঞ্জ জংশন, ওদিকে লক্ষ্মীকান্তপুর–মাঝেরহাট লোকালে যাত্রাপথ পরিবর্তন হচ্ছে। বিস্তারিত দেখে নিন এখানে—

দেখে নিন পরিবর্তিত রুট। ছবি সৌজন্য : টুইটার
দেখে নিন পরিবর্তিত রুট। ছবি সৌজন্য : টুইটার

অন্যদিকে, পূর্ব রেলের তরফ থেকে জানানো হয়েছে, সরস্বতী পুজোর দিন অর্থাৎ মঙ্গলবার কলকাতা এবং হাওড়া এলাকার সকল কম্পিউটারচালিত রিজার্ভেশন কাউন্টার সকাল ৮টা থেকে দুপুর ২টো পর্যন্ত অর্থাৎ প্রথম শিফ্টে খোলা থাকবে। আর দ্বিতীয় শিফ্ট অর্থাৎ দুপুর ২টো থেকে রাত ৮টা পর্যন্ত বন্ধ থাকবে কাউন্টারগুলি। তবে হাওড়া, শিয়ালদহ এবং কলকাতা স্টেশনে কারেন্ট বুকিং কাউন্টারগুলি খোলা থাকবে বলেই জানিয়েছে পূর্ব রেল।

বন্ধ করুন