বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Police: রাজ্য পুলিসের শীর্ষপদে রদবদল, জ্ঞানবন্ত সিং এডিজি সিআইডি পদে থাকছেন না
আইপিএস জ্ঞানবন্ত সিং। ফাইল ছবি

Police: রাজ্য পুলিসের শীর্ষপদে রদবদল, জ্ঞানবন্ত সিং এডিজি সিআইডি পদে থাকছেন না

  • ডাইরেক্টরেট অফ ইকনমিক অফেন্সের ডিরেক্টর পদেও রদবদল হয়েছে। জয়ন্ত বসুর জায়গায় সেই পদে বসছেন নটরাজন রমেশ বাবু। প্রসঙ্গত কলকাতায় সম্প্রতি চিটফান্ডকাণ্ডে এক কর্তাকে পাকড়াও করার ঘটনায় এই ডাইরেক্টরেট অফ ইকনমিত অফেন্সের বড় ভূমিকা ছিল। 

বড় বদলি হল রাজ্য পুলিশ। পুলিশের অন্তত তিনটি গুরুত্বপূর্ণ পদেই বদলি। এমনকী জ্ঞানবন্ত সিংয়েরও পদ পরিবর্তনের নির্দেশ বেরিয়েছে এদিন। এডিজি সিআইডি ও রাজ্য এসটিএফের শীর্ষ পদে ছিলেন জ্ঞানবন্ত সিং। এবার এডিজি সিআইডি হলেন আর রাজশেখরন। তিনি এডিজি এসিবি পদে ছিলেন। আর জ্ঞানবন্ত সিং এডিজি এসটিএফ পদেই থেকে গেলেন। রাজশেখরনের আগের পদে অর্থাৎ এডিজি এসিবি পদে এলেন  মনোজ কুমার বর্মা। তবে তাঁর আগের পদ ব্যারাকপুর পুলিশ কমিশনার পদটি অবশ্য থেকেই যাচ্ছে। অর্থাৎ তাঁকে দুটি পদই আপাতত সামলাতে হবে।

অন্যদিকে বিধাননগর পুলিশ কমিশনারেটের নতুন গোয়ান্দা প্রধানের পদে বসছেন বিশ্বজিৎ ঘোষ। তিনি এতদিন ঝাড়গ্রাম পুলিশ জেলার সুপারের পদে ছিলেন। তবে এবার ঝাড়গ্রাম পুলিশ জেলার সুপারের পদে এলেন অরিজিৎ সিংহ। তিনি কলকাতা পুলিশের ট্রাফিকের ডেপুটি কমিশনার ছিলেন। 

অন্যদিকে ডাইরেক্টরেট অফ ইকনমিক অফেন্সের ডিরেক্টর পদেও রদবদল হয়েছে। জয়ন্ত বসুর জায়গায় সেই পদে বসছেন নটরাজন রমেশ বাবু। প্রসঙ্গত কলকাতায় সম্প্রতি চিটফান্ডকাণ্ডে এক কর্তাকে পাকড়াও করার ঘটনায় এই ডাইরেক্টরেট অফ ইকনমিত অফেন্সের বড় ভূমিকা ছিল। এদিকে কিছুদিন আগেই জেলার বিভিন্ন পুলিশ সুপারের পদেও রদবদল হয়েছে। এবার রাজ্যপুলিশের শীর্ষ কর্তাদের চেয়ারেরও রদবদল হল। 

বন্ধ করুন