বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Sound Pollution: জোড়া পদ্ধতিতে হর্নের দাপট রুখতে কড়া হচ্ছে পরিবহণ দফতর

Sound Pollution: জোড়া পদ্ধতিতে হর্নের দাপট রুখতে কড়া হচ্ছে পরিবহণ দফতর

পরিবহণ মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী। (টুইটার)

রাজ্যের শব্দ দূষণের অন্যতম কারণ হয়ে উঠেছে এই হর্নের দাপাদাপি। তা নিয়ে নিয়ন্ত্রণে এবার কড়া হচ্ছে পরিবহণ দফতর। শনিবার একটি ই-ভেইক্যাল র‌্যালির অনুষ্ঠান এমনটাই জানালেন পরিবহণ মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী।

মাত্রাতিরিক্ত হর্নের শব্দ কপালে ভাঁজ ফেলেছে পরিবহণ দফতরের। রাজ্যের শব্দ দূষণের অন্যতম কারণ হয়ে উঠেছে এই হর্নের দাপাদাপি। তা নিয়ে নিয়ন্ত্রণে এবার কড়া হচ্ছে পরিবহণ দফতর। শনিবার একটি ই-ভেইক্যাল র‌্যালির অনুষ্ঠান এমনটাই জানালেন পরিবহণ মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী।

অনুষ্ঠানে পর এক প্রশ্নের উত্তরে পরিবহণ মন্ত্রী বলেন, 'আমরা দূষণমুক্ত পশ্চিমবঙ্গ চাই। সে কারণে আমরা ই-ভেইক্যাল রাস্তায় নামিয়েছি। ' শব্দদূষণ যে বড় সমস্যা তা স্বীকার করে নিয়ে পরিবহণ মন্ত্রী বলেন, 'শব্দদূষণ নিয়ন্ত্রণে ইতিমধ্যেই আমরা একাধিক ব্যবস্থা নিয়েছি। এ নিয়ে পুলিশের সঙ্গে আমাদের কথা হয়েছে। তাঁরা বিভিন্ন ডিভাইস বসাচ্ছেন। ক্যামেরা বসাচ্ছেন। ওই ডিভাইসগুলির মাধ্যমেই দেখা যাবে কোন গাড়ি কতটা দূষণ করছে। তার উপর ভিত্তি করেই গাড়িগুলির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।' আইন ভাঙলে জরিমানার বিষয়ে নির্দিষ্ট নীতি তৈরি করছে পরিবহণ দফতর।

পরিবহণ সচিব বলেন, কলকাতা পুলিশ ইতিমধ্যেই সাউন্ড ডিলিমিটারের মতো উন্নত প্রযুক্তি ব্যবহার করতে শুরু করেছে। উন্নত প্রযুক্তি এবং জরিমানা--এই জোড়া পদ্ধতিতে রাজ্যে শব্দদূষণ নিয়ন্ত্রণে সক্রিয় হয়েছে পরিবহণ দফতর।

বাংলার মুখ খবর

Latest News

জিনসের প্যান্ট বেশির ভাগ সময় নীলই হয় কেন? পরার আগে জেনে নিন প্রকাশ্যে পঙ্কজ ত্রিপাঠীর ভগ্নিপতির দুর্ঘটনার হাড়হিম করা সিসিটিভি ফুটেজ ‘‌যোগ্য প্রার্থীদের কথা ভাবা হল না’‌, অনামিকা রায়ও এবার চাকরিহারা হয়ে গেলেন কেন রোহিতকে সরিয়ে হার্দিককে নেতা করল MI? শেষ ৩ বছরের খতিয়ান দিয়ে বোঝালেন উথাপ্পা বার্সাকে ৩-২ হারিয়ে লা লিগার শিরোপা জয়ের দৌড়ে শীর্ষে রিয়াল, চটলেন জাভি রাজ্যের 'দোষেই' কি চাকরি বাতিল হল যোগ্যদেরও? SSC মামলায় কী যুক্তি হাই কোর্টের খাতায় কলমে এখনও ছিটকে যায়নি কোহলির দল, কোন অঙ্কে উঠতে পারে প্লে-অফে দাদাগিরি, দিদি নং ওয়ান, সারেগামাপা-র শ্যুটিং সেটে আগুন,পুড়ে ছাই ২টি মেকআপ ভ্যান প্রথমবার হিন্দিতে রেডিও সম্প্রচার শুরু কুয়েতে, প্রশংসায় ভারতীয় দূতাবাস 'বেআইনি অর্ডার', ২৬০০০ চাকরি বাতিলের নির্দেশ নিয়ে কার্যত HC-কে আক্রমণ মমতার

Latest IPL News

কেন রোহিতকে সরিয়ে হার্দিককে নেতা করল MI? শেষ ৩ বছরের খতিয়ান দিয়ে বোঝালেন উথাপ্পা ২০-২৫ দিন পরে দলে ফিরেই কী করে ম্যাচের সেরা হলেন? কৃতিত্ব কাকে দিলেন সাই কিশোর ম্যাচের পরেও আম্পায়াদের সঙ্গে গুজগুজ কোহলির, দ্বিতীয় ব্যাটের আশায় পাশে রিঙ্কু? যে সব দল পার্টি করে, তারা এখনও IPL জিততে পারেনি- কাদের দিকে আঙুল তুললেন রায়না কীভাবে ইডেনের মন জিতলেন সল্ট, ফিরে দেখুন শেষ বলে অনবদ্য রান আউটের ঝলক IPL 2024: বাহবা দিচ্ছে দুনিয়া, তবুও খুশি হবেন না গুরু যুবরাজ, ভয় অভিষেকের যাদের মাথার উপর ছাদ নেই, লড়াই করেন তাঁরা, আমরা খুব ভালো আছি,হঠাৎ দার্শনিক কোহলি করণকে তুচ্ছ মনে করে সিঙ্গল নিতে রাজি হননি কার্তিক,১ রানে হারের পর প্রশ্নে রণনীতি ইডেনে হেরে উঠেই শাস্তির মুখে RCB ক্যাপ্টেন, বিরাট জরিমানা পঞ্জাব দলনায়ক কারানের যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.