বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Online Car Registration: গাড়ির মালিকানা পরিবর্তন বা রেজিস্ট্রেশন, পরিবহণের একাধিক পরিষেবা এবার অনলাইনে

Online Car Registration: গাড়ির মালিকানা পরিবর্তন বা রেজিস্ট্রেশন, পরিবহণের একাধিক পরিষেবা এবার অনলাইনে

রাজ্যের পরিবহণ মন্ত্রী স্নেহাশীস চক্রবর্তী।

এছাড়াও গাড়ি রেজিস্ট্রেশনের আবেদন জমা দেওয়ার পর অনলাইনে সার্টিফিকেট পাওয়া যাবে, গাড়ির নম্বর পরিবর্তন করা, গাড়ির বিশেষ কোনও অনুমোদন পাওয়া, ডুব্লিকেট রেজিস্ট্রেশন সার্টিফিকেট, গাড়ির রেজিস্ট্রেশন, গ্যারেজের অনুমোদন প্রভৃতি সুবিধা অনলাইনে পাওয়া যাবে।

রাজ্যের পরিবহণ ব্যবস্থাকে আরও আধুনিক করে তুলতে তৎপর হয়েছেন নতুন দায়িত্বপ্রাপ্ত পরিবহণ মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী। যতই দিন যাচ্ছে ততই অনলাইনের ব্যবহার বাড়ছে। সেই কথা মাথায় রেখেই এবার অনলাইনে পরিবহণের আরও পরিষেবা মানুষের কাছে পৌঁছে দিতে চাইছে পরিবহণ দফতর।

গাড়ির মালিকানার নাম পরিবর্তন থেকে শুরু করে ট্রেড লাইসেন্সের পুনর্নবীকরণ সবই এবার থেকে করা যাবে অনলাইনে। এছাড়াও গাড়ি রেজিস্ট্রেশনের আবেদন জমা দেওয়ার পর অনলাইনে সার্টিফিকেট পাওয়া যাবে, গাড়ির নম্বর পরিবর্তন করা, গাড়ির বিশেষ কোনও অনুমোদন পাওয়া, ডুব্লিকেট রেজিস্ট্রেশন সার্টিফিকেট, গাড়ির রেজিস্ট্রেশন, গ্যারেজের অনুমোদন প্রভৃতি সুবিধা অনলাইনে পাওয়া যাবে। এমনকি গাড়ির লার্নার লাইসেন্সও অনলাইনেই পাওয়া যাবে বলে পরিবহণ দফতর সূত্র জানানো হয়েছে।

পরিবহণ ব্যবস্থাকে আরও স্মার্ট করে তোলার জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে বলে মন্ত্রী জানিয়েছেন। তিনি বলেন, ‘এবার থেকে পরিবহণে অনলাইনে একাধিক পরিষেবা পাবেন সাধারণ মানুষ। অনলাইনে পরিবহণের সমস্ত কাগজের অনুমোদন পাওয়া যাবে।’ সেই সঙ্গে স্বচ্ছতা বজায় রেখেই পরিবহণের সমস্ত কাজ হবে বলে জানিয়েছেন মন্ত্রী।

তিনি বলেন, ‘আগামী দিনে আমরা আরও স্বচ্ছ পরিবহণ ব্যবস্থা নিয়ে আসতে চাইছি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আমলে অনেক পরিবর্তন এসেছে আগামী দিনে আরও পরিবর্তন আসবে।’ এছাড়াও মন্ত্রী রাস্তায় ক্যাবের জন্য চার্জিং পয়েন্ট তৈরি করার পরিকল্পনার কথাও জানান। এর পাশাপাশি পরিবেশ দূষণ কমাতে রাজ্যে ইতিমধ্যেই বহু ইলেকট্রিক বাস নামানো হয়েছে। আগামী দিনে সেই সংখ্যাটা আরও বাড়ানো হবে বলে জানিয়েছেন মন্ত্রী।

বাংলার মুখ খবর

Latest News

অলিম্পিক্স শুরুর আগেই IOA-কে ৮.৫ কোটি টাকা দিচ্ছে BCCI! বড় ঘোষণা জয় শাহের একুশে জুলাইয়ের দিনই বিজেপি কর্মীর রক্তাক্ত দেহ উদ্ধার, মহেশতলায় আলোড়ন 'আমরা জয় সীতারাম বলি...', বজরংবলীর বেশে ২১ শে জুলাইয়ের সমাবেশে TMC কর্মী ছোটবেলার স্মৃতিতে ডুব! দুই ছেলেকে নিয়ে কলকাতার বাড়িতে ডিম্পি? 'বাংলায় আপনারা বিজেপিকে হটিয়েছেন..' ২১ শের মঞ্চ থেকে অখিলেশ দিলেন কোন বার্তা? গুরু পূর্ণিমায় গুরু মঙ্গলের বিরল সংযোগে রাশি অনুসারে করুন দান, আসবে সুখ সমৃদ্ধি কলের মুখ না থাকায় অপচয় হচ্ছে পরিশ্রুত জল, রুখতে সমীক্ষা করবে পুরসভা ২১শে শহিদ স্মরণে কবজি ডুবিয়ে মাংস-ভাত তৃণমূলের, ডিম্ভাত শুনতে হয় প্রতিবার! 'বৃষ্টি গায়ে লাগল তো? স্নানে ধুয়ে যাবে, কিন্তু নোংরা...' যা বললেন দিদি ‘গলা কেটে নিলেও জয় বাংলা বলব’ একুশের মঞ্চ থেকে BJP-কে নিশানা করে গর্জন অভিষেকের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.