বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কলকাতা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে টিএমসিপি, এসএফআইয়ের মিছিলে উত্তেজনা

কলকাতা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে টিএমসিপি, এসএফআইয়ের মিছিলে উত্তেজনা

কলকাতা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে টিএমসিপি, এসএফআইয়ের মিছিলে উত্তেজনা। প্রতীকী ছবি।

বাম ছাত্র সংগঠন শিক্ষামন্ত্রীকে অসম্মান করেছিল এমনই অভিযোগে আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের গেটের সামনে পাল্টা বিক্ষোভ কর্মসূচি করে টিএমসিপি।

মিছিল পাল্টা মিছিলে উত্তেজনা ছড়াল কলকাতা বিশ্ববিদ্যালয় গেটের সামনে। একদিকে তৃণমূল ছাত্রপরিষদের বিক্ষোভ, অন্যদিকে, বাম ছাত্র সংগঠনের বিক্ষোভ। দু'পক্ষের মিছিলকে কেন্দ্র করে কোনওরকমের অশান্তি না ছড়ালেও কলেজ স্ট্রিটের কলকাতা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কিছুটা উত্তেজনা ছড়ায়। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বাম ছাত্র সংগঠনের পক্ষ থেকে সোমবার বিশ্ববিদ্যালয়ের গেটের সামনে স্নাতকোত্তরের আসন বৃদ্ধির দাবিতে বিক্ষোভ জানানো হয়েছিল। সেই বিক্ষোভে বাম ছাত্র সংগঠন শিক্ষা মন্ত্রীকে অসম্মান করেছিল এমনই অভিযোগে আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের গেটের সামনে পাল্টা বিক্ষোভ কর্মসূচি করে টিএমসিপি। তার ঠিক অদূরেই কলেজ স্কোয়ারে স্কুল খোলার দাবিতে আজ মঙ্গলবার বিক্ষোভ করে বামেদের ছাত্রসংগঠন। দুই দলের ছাত্রসংগঠন মুখোমুখি হওয়ায় পরিস্থিতি কিছুটা উদ্বেগজনক অবস্থায় পৌঁছায়। যদিও পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে ।

বাম ছাত্র সংগঠন দীর্ঘদিন ধরেই কলকাতা বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তরে আসন সংখ্যা বৃদ্ধির দাবি জানিয়ে আসছে। এর আগেও এই দাবিতে সরব হয়েছিল তারা তাদের অভিযোগ দীর্ঘদিন ধরে সেই দাবি জানানোর পরেও কোনও কাজ হচ্ছে না। এসএফআই সমর্থকরা উপাচার্যের গাড়ি আটকে কার্যত বিক্ষোভ করেন।

স্কুল খোলার দাবি জানিয়ে এদিন এসএফআইয়ের পক্ষ থেকে অভিযোগ তোলা হয় অনলাইনে পড়াশোনা সুযোগ সমস্ত পড়ুয়ার নেই। ফলে তারা পড়াশোনা থেকে বঞ্চিত হচ্ছেন। তা ছাড়া অনলাইনে পড়াশোনার ফলে বিভিন্ন সংস্থাকে আয় বাড়ানোর সুযোগ করে দিচ্ছে রাজ্য সরকার। তাই তাদের দাবি অবিলম্বে স্কুল চালু করতে হবে।

বন্ধ করুন