বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কোটি টাকার প্রতারণার অভিযোগ শুভেন্দুর বিরুদ্ধে, গ্রেফতারির দাবিতে রাজভবনে তৃণমূল
শুভেন্দু অধিকারী। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

কোটি টাকার প্রতারণার অভিযোগ শুভেন্দুর বিরুদ্ধে, গ্রেফতারির দাবিতে রাজভবনে তৃণমূল

  • রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে দেখা করতে চান তৃণমূলের ৮ সদস্যের প্রতিনিধি দল। প্রতিনিধি দলের নেতৃত্বে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। দলে থাকবেন কুণাল ঘোষ, তাপস রায়, শশী পাঁজা, অর্জুন সিংরা। শুভেন্দুর বিরুদ্ধে অভিযোগ, সারদা কর্তা থেকে কোটি টাকা নিয়েছিলেন তিনি।

শুভেন্দু অধিকারীর গ্রেফতারির দাবিতে রাজভবনে গিয়ে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে দেখা করতে চান তৃণমূলের ৮ সদস্যের প্রতিনিধি দল। প্রতিনিধি দলের নেতৃত্বে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। দলে থাকবেন কুণাল ঘোষ, তাপস রায়, শশী পাঁজা, অর্জুন সিংরা। শুভেন্দুর বিরুদ্ধে অভিযোগ, সারদা কর্তা থেকে কোটি টাকা নিয়েছিলেন তিনি। এই আবহে শুভেন্দুর গ্রেফতারির দাবিতে কলকাতা, হলদিয়া ও কাঁথিতে প্রতিবাদ সমাবেশ করেছে তৃণমূল কংগ্রেস। এবার রাজ্যের শাসকদল দ্বারস্থ হতে চলেছেন রাজ্যালের।

উল্লেখ্য, সারদা নিয়ে সম্প্রতি রাজ্য রাজনীতি নতুন করে উত্তাল হয়েছে। সারদা কর্তা সুদীপ্ত সেন সম্প্রতি ফের মুখ খুলেছেন শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে। আদালতে সুদীপ্ত দাবি করেছেন, বিজেপি নেতা তাঁর থেকে টাকা নিয়েছেন। আর তারপরই শুভেন্দু অধিকারী এখনও কেন গ্রেফতার নয়? এই প্রশ্ন তুলে সোমবার তোপ দাগে তৃণমূল কংগ্রেস। শুভেন্দুর গ্রেফতারির দাবিতে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে সিবিআই দফতরের সামনে বিক্ষোভ দেখায় তৃণমূল কংগ্রেস। বালিগঞ্জের বিধায়ক বাবুল সুপ্রিয়, তৃণমূল কংগ্রেসের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ, যুব রাজ্য সভানেত্রী সায়নী ঘোষ এবং তৃণমূল ছাত্র পরিষদের রাজ্য সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য ছিলেন সেখানে।

প্রসঙ্গত, গত শুক্রবার বিধাননগরের সাংসদ-বিধায়কদের বিশেষ আদালতে হাজিরা দিতে আসেন সারদা–কর্তা সুদীপ্ত সেন। সেখানে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেছিলেন, তাঁকে ‘ব্ল্যাকমেল’ করে ৫০ লাখ টাকার ড্রাফট দেখিয়ে 'লাখ লাখ কোটি কোটি' টাকা নিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু। এই নিয়ে তিনি আদালতে চিঠি দিয়েছেন। আবার নারদ কাণ্ডেও নাম রয়েছে নন্দীগ্রামের বিধায়কের। এই আবহে ধারাবাহিক শুভেন্দুর গ্রেফতারির দাবিতে আন্দোলনে নামতে চলেছে তৃণমূল কংগ্রেস।

বন্ধ করুন