বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আগরতলার আঁচ খোদ কলকাতায়, বিজেপির সদর দফতর ঘেরাও করে বিক্ষোভ তৃণমূল কর্মীদের
বিজেপির সদর দফতর ঘেরাও করে বিক্ষোভ তৃণমূল কর্মীদের
বিজেপির সদর দফতর ঘেরাও করে বিক্ষোভ তৃণমূল কর্মীদের

আগরতলার আঁচ খোদ কলকাতায়, বিজেপির সদর দফতর ঘেরাও করে বিক্ষোভ তৃণমূল কর্মীদের

  • বিজেপি অফিসের সামনে তৃণমূল কর্মীরা মমতা ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছবি সেটে দেয়।

আগরতলার আঁচ এবার কলকাতায়। ত্রিপুরায় তৃণমূল কংগ্রেসের নেতা-কর্মীদের উপর হামলার প্রতিবাদে এবার মুরলীধর সেন স্ট্রিটে অবস্থিত বিজেপির রাজ্য সদর দফতরের সামনে অবস্থান বিক্ষোভ শুরু করেছে তৃণমূল কংগ্রেস। বিক্ষোভরত তৃণমূল কর্মীদের দাবি, ত্রিপুরায় সায়নী ঘোষকে অবিলম্বে মুক্তি দিতে হবে। পাশাপাশি ত্রিপুরায় তৃণমূল কর্মীদের উফর হামলা বন্ধ করতে হবে। ত্রিপুরায় হিংসা বন্ধ না হলে কলকাতায় মুরলীধর সেন স্ট্রিটে অবস্থান বিক্ষোভ উঠবে না বলেও জানিয়েছে তৃণমূল কর্মীরা। এদিকে কিছুক্ষণ পরই বিজেপি সদর দফতরে আসার কথা রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদারের। তবে তাঁকেও অফিসে ঢুকতে দেওয়া হবে না বলে জানিয়েছেন বিক্ষোভরত তৃণমূল কর্মীরা। এদিকে বিজেপি অফিসের সামনে তৃণমূল কর্মীরা মমতা ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছবি সেটে দেয়।

প্রসঙ্গত, গত কয়েকদিনে পশ্চিমবঙ্গ থেকে তৃণমূলের নেতা-নেত্রীরা ত্রিপুরায় পা রাখলেই অশান্তির ঘটনা ঘটেছে। ধারাবাহিক এই সংঘর্ষের চিত্র কালকে বিশাল আকার ধারণ করে। গতকাল সাংসদ কুণাল ঘোষ, রাজ্য তৃণমূল যুব কংগ্রেসের সভানেত্রী সায়নী ঘোষ ত্রিপুরায় পৌঁছনোর পরই অশান্তি শুরু হয়। অভিযোগ, থানায় ঢুকে তৃণমূল কর্মী-সমর্থকদের মারধর করা হয়। পরে সায়নী ঘোষকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারির আগে আগে পূর্ব আগরতলা থানায় সায়নী ঘোষকে জিজ্ঞাসাবাদচলাকালীন থানার বাইরে তৃণমূলকর্মীদের উপর দুষ্কৃতীদের হামলা চালানোর অভিযোগ ওঠে। এই ঘটনায় দুই তৃণমূল কর্মী আহত হয়েছেন বলে দলের তরফে দাবি করা হয়। পাশাপাশি সুবল ভৌমিক নামে এক তৃণমূল নেতার গাড়ি ভাঙচুর করাও অভিযোগ উঠেছে বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। তারপরই প্রতিবাদে সরব হন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। দিল্লিতে পৌঁছে যান তৃণমূলের ১৫ জন সাংসদ। ত্রিপুরায় রাজনৈতিক সংঘর্ষের প্রতিবাদে সেখানে তৃণমূল সাংসদদের ধরনায় বসার কথা রয়েছে। এদিকে আজ সকালে আগরতলায় যান অভিষেক। এই পরিস্থিতিতে কলকাতাতেও তৃণমূল কর্মীরা বিক্ষোভ শুরু করল বিজেপির বিরুদ্ধে।

বন্ধ করুন