বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > জয়যাত্রার কৃতিত্ব কার? এবার দলের সঙ্গে পিকের ফারাক টানতে তৎপর তৃণমূল

জয়যাত্রার কৃতিত্ব কার? এবার দলের সঙ্গে পিকের ফারাক টানতে তৎপর তৃণমূল

মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায় ও প্রশান্ত কিশোর।  ফাইল ছবি, সৌজন্য সমীর জানা/হিন্দুস্তান টাইমস)

ডেরেক ও ব্রায়েন বলেন, তৃণমূলই হল প্রথম রাজনৈতিক দল যারা ৫ বছরের জন্য আই প্যাককে ভাড়া করে।

এই যে একের পর এক নির্বাচনে তৃণমূলের জয়জয়কার, এর কৃতিত্ব কার? তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের নাকি আই প্যাকের ভোট কুশলী প্রশান্ত কিশোরের? দলের মধ্যেই এই প্রশ্ন উঠতে শুরু করেছিল। এবার এসবের নিরিখে প্রশান্ত কিশোরের আই প্যাক ও তৃণমূলের মধ্য়ে ফারাক টানার চেষ্টা শুরু করে দিলেন তৃণমূল নেতৃত্ব। তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েন সরাসরি জানিয়ে দিয়েছেন পাঁচ বছরের জন্য আই প্যাককে ভাড়া করা হয়েছিল। এর বেশি কিছু নয়। এর সঙ্গেই তিনি যাবতীয় বিভ্রান্তি এড়াতে জানিয়ে দিয়েছেন, তৃণমূলের জন্য আইপ্যাকের কিছু কাজ রয়েছে। কিন্তু ওই এজেন্সি বা তার কোনও অফিসিয়াল দলের মতামতের উপর কোনও প্রভাব ফেলেন না। 

ডেরেক ও ব্রায়েন বলেন, তৃণমূলই হল প্রথম রাজনৈতিক দল যারা ৫ বছরের জন্য আই প্যাককে ভাড়া করে। আই প্যাক একেবারে তৃণমূলস্তরে কাজ করেছে, সমম্বয় রক্ষার কাজ করেছে ও সামাজিক মাধ্যমে কাজ করেছে। কিন্তু সবটাই তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সহমতের ভিত্তিতেই হয়েছে। 

তবে তিনি সরাসরি প্রশান্ত কিশোরের নাম উল্লেখ করেননি। তিনি বলেন, বিজেপি বিরোধী শক্তি যেখানে দুর্বল সেই রাজ্যগুলিতেই ফোকাস করছে তৃণমূল। আমাদের মূল লক্ষ্য বিজেপিকে পরাজিত করা ও যেখানে বিরোধীরা দুর্বল সেখানে সংগঠনকে শক্তিশালী করা। সেকারণেই তামিলনাড়ু বা মহারাষ্ট্রে যেতে চায়নি তৃণমূল। দলের একাংশের মতে, জাতীয়স্তরে যাঁরা ইতিমধ্যেই তৃণমূলে নাম লিখিয়েছেন তাঁরা বলতে শুরু করেছেন প্রশান্ত কিশোরের কথাতেই তাঁরা তৃণমূলে যোগ দেন। এনিয়ে আরও অস্বস্তি বেড়েছে তৃণমূলের।

 

বাংলার মুখ খবর

Latest News

সবটাই মিথ্যে, প্রশান্ত ভার্মার ছবি থেকেই মোটে সরে দাঁড়াননি রণবীর! ব্যাপারটা কী? রাজকুমারের সঙ্গে বারাণসীতে গঙ্গা আরতি জাহ্নবীর! ফ্রেমবন্দি সেই বিশেষ মুহূর্ত রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো মঙ্গলের কৃপায় ভরবে পকেট, আসবে মান-যশ, অফিসে হবে প্রশংসা! মেষ সহ লাকি কারা? বিয়ের পর শ্রীময়ীর প্রথম মঙ্গলচণ্ডীর ব্রত, সঙ্গে নেই কাঞ্চন!কাকে নিয়ে পুজো দিলেন ৩ মিনিটে ৬ হাজার ফুট নিচে নেমে যায় বিমান!লন্ডন-সিঙ্গাপুর প্লেনের ভিতরে কী ঘটছিল? বহু প্রতীক্ষিত ‘ওয়েলকাম-৩’ থেকে সরলেন সঞ্জয়! কিন্তু কেন? ৩ খানের সঙ্গেই করেছেন স্ক্রিন শেয়ার, জানেন বলিউডের সেই ভাগ্যবতী সুন্দরী কারা ৮২.৬২% পেয়ে ফার্স্ট আরামবাগ, লাস্ট হাওড়া- পঞ্চম দফায় বাংলার ৭ আসনে কত ভোট পড়ল?

Latest IPL News

রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ? ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.