বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কমিশনের তত্ত্বাবধানে ১০০টির বেশি ওয়ার্ডে ভোট লুট করেছে তৃণমূল: শুভেন্দু
শুভেন্দু অধিকারী। ফাইল ছবি। (PTI)

কমিশনের তত্ত্বাবধানে ১০০টির বেশি ওয়ার্ডে ভোট লুট করেছে তৃণমূল: শুভেন্দু

  • শুভেন্দু অধিকারীর অভিযোগ, 'কমবেশি ১০০টি ওয়ার্ডে ভোট লুট করেছে তৃণমূল।'

অবাধ এবং শান্তিপূর্ণ ভোট করার লক্ষ্যে কলকাতা হাইকোর্ট প্রতিটি বুথে সিসিটিভি ক্যামেরার নজরদারি চালানোর নির্দেশ দিয়েছিল। কিন্তু, বুথে সিসিটিভি লাগানো হলেও তা বন্ধ রাখা হয়েছে বলে অভিযোগ তুললেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। রবিবার কলকাতা পুরভোট চলাকালীন টুইট করে এ নিয়ে নির্বাচন কমিশনকে তোপ দাগলেন বিরোধী দলনেতা।

টুইটে রাজ্যের মুখ্য নির্বাচন কমিশনার সৌরভ দাসকে উল্লেখ করে তিনি লেখেন, 'কলকাতা হাইকোর্টের নির্দেশ ছিল প্রতিটি বুথে সিসিটিভি ক্যামেরা বসাতে হবে। কিন্তু, বসানো হলেও সেগুলি বন্ধ করে দেওয়া হয়েছে বা সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে।' শুভেন্দুর কটাক্ষ, 'এইভাবে কলকাতা হাইকোর্টের নির্দেশ পালন করছেন রাজ্যের মুখ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস। আপনি হয়তো বলতেই পারেন কোর্টের নির্দেশ মেনে সিসিটিভি লাগানো হয়েছে। তবে সেগুলি কাজ করছে কি করছে না কে তা দেখতে যাচ্ছে!

শুভেন্দু অধিকারীর অভিযোগ, 'রাজ্য নির্বাচন কমিশনের তত্ত্বাবধানে ভোট লুট করেছে তৃণমূল।' শুধু রাজ্য নির্বাচন কমিশনকেই নয়, কলকাতা পুলিশকেও সমানভাবে অপরাধী বলে মনে করছেন তিনি।

প্রসঙ্গত, এদিন সকাল থেকেই ভোটকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠেছে কলকাতার বিভিন্ন ওয়ার্ড। ছাপ্পা ভোটের অভিযোগ উঠেছে বহু বুথে। এজেন্টদের বাইরে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে। শুভেন্দু অধিকারীর অভিযোগ, 'কমবেশি ১০০টি ওয়ার্ডে ভোট লুট করেছে তৃণমূল।'

শুভেন্দুর পাশাপাশি বুথের সিসিটিভি ক্যামেরা বন্ধ রাখা নিয়ে অভিযোগ তুলেছেন বিজেপি নেতা অমিত মালব্য। নিজের টুইট পোস্টে তিনি অভিযোগ করেছেন, 'বহু বুথে সিসিটিভি ক্যামেরা স্টিকার দিয়ে আটকে বন্ধ করে দেওয়া হয়েছে।' এ নিয়ে একটি ভিডিয়ো তিনি টুইটারে পোস্ট করেছেন। যেখানে দেখা যাচ্ছে একজন সিসিটিভি ক্যামেরার সামনে স্টিকার আটকে দিচ্ছেন। যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি হিন্দুস্তান টাইমস।

বন্ধ করুন