বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Calcutta High Court: গায়ের জোরে দখল করা জমিতে তৃণমূল পার্টি অফিস, ২০ দিনের মধ্যে ভাঙতে বলল হাইকোর্ট

Calcutta High Court: গায়ের জোরে দখল করা জমিতে তৃণমূল পার্টি অফিস, ২০ দিনের মধ্যে ভাঙতে বলল হাইকোর্ট

গায়ের জোরে দখল করা জমিতে তৃণমূল পার্টি অফিস, ২০ দিনের মধ্যে ভাঙতে বলল হাইকোর্ট

আইনজীবী বলেন, ‘ক্ষমতায় থাকার সুবিধার অপব্যবহার করে সম্পূর্ণ গায়ের জোরে ওই জমি দখল করেছে তৃণমূল। ওই জমির কোনও বৈধ নথি নেই তাদের কাছে।’ এর পর বিচারপতি সিনহা তৃণমূলের আইনজীবীর কাছে প্রশ্ন করেন, কার অনুমতি নিয়ে ওখানে পার্টি অফিস বানিয়েছেন?

ক্ষমতায় থাকার সুযোগকে অপব্যবহার করে জমি দখল করে পার্টি অফিস বানিয়েছিল তৃণমূল। সেই পার্টি অফিস ভেঙে ২০ দিনের মধ্যে ওই জমি মালিকের হাতে তুলে দেওয়ার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। মঙ্গলবার এক মামলায় এই নির্দেশ দিয়েছেন বিচারপতি অমৃতা সিনহা। সঙ্গে তৃণমূলের আইনজীবীকে জানাতে বলেছেন, কার অনুমতি নিয়ে ওই নির্মাণ বানানো হয়েছে?

আরও পড়ুন - তিনিই রেলের বিরুদ্ধে পুলিশে FIR করেছেন, জানেনই না কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের যাত্রী

পড়তে থাকুন - দায়িত্ব বাড়ল শংকর ঘোষের, রইলেন না শুধু বিধায়ক

 

নদিয়ার পলাশিপাড়া থানা এলাকার বাসিন্দা অনুশ্রী ঘোষ চৌধুরী অভিযোগ করেন, দোকান করার জন্য পালশিপাড়া বাজারে ওই জমিটি কিনেছিলেন তিনি। সেই জমি দখল করে পাকা পোক্ত পার্টি অফিস বানিয়ে ফেলেন স্থানীয় তৃণমূল নেতারা। জমি ফেরত চেয়ে তৃণমূলের স্থানীয় পঞ্চায়েত প্রধানের দ্বারস্থ হলে ২০ লক্ষ টাকা দাবি করেন তিনি। এর পুলিশে অভিযোগ দায়ের করেন অনুশ্রীদেবী। অভিযোগ, জমি উদ্ধারে কোনও পদক্ষেপ করেনি পলাশিপাড়া থানা। এর পর হাইকোর্টে মামলা করেন তিনি।

আদালতে অনুশ্রীদেবীর আইনজীবী বলেন, ‘ক্ষমতায় থাকার সুবিধার অপব্যবহার করে সম্পূর্ণ গায়ের জোরে ওই জমি দখল করেছে তৃণমূল। ওই জমির কোনও বৈধ নথি নেই তাদের কাছে।’ এর পর বিচারপতি সিনহা তৃণমূলের আইনজীবীর কাছে প্রশ্ন করেন, কার অনুমতি নিয়ে ওখানে পার্টি অফিস বানিয়েছেন? জবাবে আইনজীবী বলেন, ‘জমি ফাঁকা পড়ে ছিল তাই পার্টি অফিস বানানো হয়েছে।’ এর পরই ২০ দিনের মধ্যে ওই জমি খালি করে প্রকৃত মালিককে তার মালিকানা বুঝিয়ে দিতে হবে বলে ব্লক ভূমি ও ভূমিরাজস্ব আধিকারিককে নির্দেশ দেন বিচারপতি সিনহা। সঙ্গে কার অনুমতি নিয়ে ওখানে নির্মাণ করা হয়েছিল তা আগামী শুনানিতে জানাতে হবে তৃণমূলকে।

আরও পড়ুন - কোচবিহারে BJP কর্মীকে ২০ জন মিলে ধর্ষণ করেছে, FIR নিচ্ছে না পুলিশ: বিপ্লব দেব

রাজ্যে সরকারি বা ব্যক্তিগত মালিকানায় থাকা জমি দখল করে দলের পার্টি অফিস বানানোর প্রথা বাম জমানা থেকে চলে আসছে। তৃণমূল জমানায় সেই সমস্যা বেড়েছে বই কমেনি।

 

বাংলার মুখ খবর

Latest News

নাম-রোল নম্বর অনুযায়ী প্রিলিমসের ফল বের করল UPSC, গোটা রেজাল্ট রইল এখানে শনিদেব আর সূর্যদেবের অতি বিরল সংযোগ! ৪ রাশি পাবে অগাধ টাকা, কোটিপতি হওয়ার সুযোগ ভিড়ের মধ্যে সুস্মিতাকে আগলে রাখলেন রোমান!বিশেষ বন্ধুর কাণ্ডে লজ্জায় লাল নায়িকা গাঁজা খেয়ে এসেছে-ধোনির সঙ্গে রিজওয়ানের তুলনা! পাক সাংবাদিকের ক্লাস নিলেন হরভজন মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল JECA, JELET-এর রেসপন্স শিট প্রকাশ করল পশ্চিমবঙ্গ জয়েন্ট বোর্ড,‘বদলানো’ যাবে জবাব মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.