বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শুভেন্দুর পঞ্চায়েত মামলার রায়দান আসন্ন, দিল্লিতে শাহের সঙ্গে বৈঠক,পালটা দিল TMC

শুভেন্দুর পঞ্চায়েত মামলার রায়দান আসন্ন, দিল্লিতে শাহের সঙ্গে বৈঠক,পালটা দিল TMC

শুভেন্দু অধিকারী, মমতা বন্দ্যোপাধ্যায়।

পঞ্চায়েত ভোট কি আসন্ন? গুরুত্বপূর্ণ মামলার রায় বেরোতে পারে কাল। এসবের মধ্যেই শুভেন্দুকে তুলোধোনা তৃণমূলের। 

পঞ্চায়েত ভোটের দিন ঘোষণা কি আসন্ন? সূত্রের খবর, মঙ্গলবার সকালে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির বেঞ্চে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর দায়ের করা একটি মামলার রায় দানের কথা রয়েছে। রাজ্য সরকারে বিরুদ্ধে সেই মামলা দায়ের করেছিলেন শুভেন্দু অধিকারী। পঞ্চায়েতের আসন পুনর্বিন্যাস নিয়ে এই মামলা। মঙ্গলবারই সেই মামলার রায় দানের বিষয় রয়েছে। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, এই রায়দানের উপর আগামী পঞ্চায়েত ভোটের দিনক্ষণ নির্ভর করছে। সেটাই সম্ভবত ঘোষণা হতে পারে আর কয়েকদিনের মধ্য়ে। তার আগে রাজনৈতিক দলগুলিও নিজেদের মতো করে ঘর গোছাতে শুরু করেছে।

সূত্রের খবর, এদিন দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে বৈঠক করেছেন শুভেন্দু। সাংসদ লকেট চট্টোপাধ্যায় ও সৌমিত্র খাঁকে নিয়ে সাংবাদিক বৈঠক করেন শুভেন্দু। আবার কলকাতায় কেন্দ্রীয় বাহিনীর মোতায়েনের দাবি তুলে মোদীকে চিঠি দিয়েছেন সৌমিত্র। সব মিলিয়ে জমে উঠেছে রাজনীতির আঙিনা।

 

এসবের মধ্য়েই, রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে নাগরিক সংবর্ধনা দিয়েছে রাজ্য সরকার। এদিকে সেই অনুষ্ঠানে রাজ্যের বিরোধী দলনেতাকে আমন্ত্রণ করা হয়নি বলে জানিয়েছিলেন খোদ শুভেন্দু অধিকারী। তবে এবার শুভেন্দুর কথাকে কার্যত উড়িয়ে দিল তৃণমূল। তৃণমূল দেখিয়ে দিয়েছে সেই চিঠির প্রাপ্তি স্বীকারও করেছিল শুভেন্দুর অফিস। তবে শুভেন্দুর অফিস থেকে পালটা তৃণমূলের দাবি অস্বীকার করা হয়েছে।

তৃণমূলের তরফ থেকে টুইট করে বলা হয়েছে, বিজেপি নেতারা দাবি করছেন রাষ্ট্রপতিকে নাগরিক সংবর্ধনা দেওয়ার অনুষ্ঠানে তাদের আমন্ত্রণ জানানো হয়নি। আসল সত্যিটা এখানে রয়েছে। এরপরই আমন্ত্রণপত্রের প্রাপ্তি স্বীকারের প্রমাণপত্র দেখানো হয়েছে।

তবে বিরোধী দলনেতার দফতরের তরফে দাবি করা হয়েছে পুরো ভুয়ো প্রমাণপত্র দেখিয়েছে। শুভেন্দু অধিকারীর দাবি, মমতা বন্দ্যোপাধ্যায়ের লোকেরা দ্রৌপদী মুর্মুকে ভোট দেননি। যারা ভোট দেননি, তাঁরা আজ তাঁকে ধামসা মাদল উপহার দিচ্ছেন, ফুল দিচ্ছেন, শাল পরাচ্ছেন, আর বিজেপির যে ৭০জন বিধায়ক ভোট দিয়েছেন, তাঁরা আমন্ত্রণ পাননি। আমন্ত্রণপত্রকে কেন্দ্র করে তুমুল চাপানউতোর।

 

 

বাংলার মুখ খবর

Latest News

সাগরে তৈরি ঘূর্ণাবর্ত, গভীর নিম্নচাপ ২দিন পরে, বাংলায় ভারী বৃষ্টি কবে থেকে? ভোটের আগে বড় স্বস্তি BJP প্রার্থী রেখা পাত্রর, রক্ষাকবচ দিল কলকাতা হাইকোর্ট বুদ্ধপূর্ণিমা ২০২৪ এ গজলক্ষ্মী সহ বহু শুভ যোগ! তুলা সহ ৩ রাশির সৌভাগ্য তুঙ্গে দেবের উত্থানের গল্প এবার বড়পর্দায়! বায়োপিকে ঝলক প্রকাশ্যে আসতেই হেসে খুন সবাই পাহাড়ে বেড়াতে গিয়ে পাথরের উপর পাথর সাজান, কিন্তু এর মানে জানেন? কখন এটি ‘অশুভ’ হামলাকারীকে ছাড়, আক্রান্ত সন্ন্যাসীদের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারা দিল পুলিশ ‘জগন্নাথদেবও মোদীর ভক্ত’, মন্তব্যের পর ৩ দিনের উপবাসের পথে BJPর সম্বিত পাত্র 'কিউট' পুরুষকে ন্যাপকিন নোট লিখেছিলেন মহিলা, শুরু হয়েছিল ১০ বছরের পুরনো বন্ধুত্ব ‘রাতে যার ইচ্ছে হয়…’, ২ বউ পায়েল-কৃতিকার সঙ্গে কীভাবে যৌন জীবন চলে? জবাব আরমানের 'BJP যদি ২৭৫ আসনে...', লোকসভার ফলাফল নিয়ে বড় মন্তব্য প্রশান্ত কিশোরের

Latest IPL News

কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ? ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল বিরাটের সঙ্গে একমত, ODI থেকে ২ বলের নিয়ম তুলে দেওয়ার পক্ষে গম্ভীর 'L' দেখিয়ে কেন সেলিব্রেশন? কোয়ালিফায়ারের আগে গোপন রহস্য ফাঁস করলেন KKR-র 'বিপদ' হস্তক্ষেপ করব না,ধোনি যখন সিদ্ধান্ত নেবে তখন জানাবে-রহস্য জিইয়ে রাখল সিএসকে সিইও জুনিয়র ক্রিকেটে নির্বাচকদের পা ধরিনি, তাই দলে সুযোগ পাইনি… বিস্ফোরক গম্ভীর বিরাটের ব্যাটিং বা রবীন্দ্র-র রান আউট নয়, এই ঘটনাকে টার্নিং পয়েন্ট বলছেন যশ বেইমানি করেনি ইসিবি, আইপিএলের সূচির দিকেই আঙুল তুললেন পঞ্জাব কোচ বাঙ্গার রাহুল দ্রাবিড় পরবর্তী কোচ খুঁজতে মহেন্দ্র সিং ধোনির দ্বারস্থ বিসিসিআই!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.