বাড়ি > বাংলার মুখ > কলকাতা > ইস্ট-ওয়েস্টের উদ্বোধনে আমন্ত্রিত নন মুখ্যমন্ত্রী, অনুষ্ঠান বয়কট করবে রাজ্য
ইস্ট ওয়েস্ট মেট্রোর একটি রেক। ফাইল ছবি
ইস্ট ওয়েস্ট মেট্রোর একটি রেক। ফাইল ছবি

ইস্ট-ওয়েস্টের উদ্বোধনে আমন্ত্রিত নন মুখ্যমন্ত্রী, অনুষ্ঠান বয়কট করবে রাজ্য

  • আমন্ত্রিতের তালিকায় নাম নেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। আমন্ত্রণ জানানো হয়নি পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিমকে।

মেট্রোর উদ্বোধনে রাজনীতি চাই না বলে জানিয়েছিলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়। কিন্তু কিন্তু শেষ পর্যন্ত রাজনীতির অনুপ্রবেশ রোখা গেল না ইস্ট-ওয়েস্ট মেট্রোর উদ্বোধনে। বৃহস্পতিবার অনুষ্ঠানের আগেই রাজ্য সরকারের তরফে জানানো হল, সেখানে হাজির থাকবেন না সরকারের কোনও প্রতিনিধি।

দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে বৃহস্পতিবার চালু হতে চলেছে ইস্ট ওয়েস্ট মেট্রো। উদ্বোধন করবেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল। বিধাননগর সেক্টর ফাইভ থেকে সল্টলেক স্টেডিয়াম পর্যন্ত চলবে মেট্রো। সেই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে স্থানীয় বিধায়ক সুজিত বসু, স্থানীয় সাংসদ কাকলি ঘোষ দস্তিদার ও স্থানীয় মেরয় কৃষ্ণা চক্রবর্তীকে। আমন্ত্রিতের তালিকায় নাম নেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। আমন্ত্রণ জানানো হয়নি পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিমকে।

তৃণমূল সূত্রের খবর, এই প্রকল্পের জমি দিয়েছে রাজ্য সরাকর। অথচ মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানানো হয়নি। উদ্বোধনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে একতরফাভাবে। তাই রাজ্য সরকারের তরফে অনুষ্ঠান বয়কটের সিদ্ধান্ত হয়েছে।


বন্ধ করুন