বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Tiljala Murder Case: তিলজলা কাণ্ডে ২০ জন গ্রেফতার, স্বতঃপ্রণোদিত মামলা করল শিশু সুরক্ষা কমিশন

Tiljala Murder Case: তিলজলা কাণ্ডে ২০ জন গ্রেফতার, স্বতঃপ্রণোদিত মামলা করল শিশু সুরক্ষা কমিশন

অগ্নিগর্ভ তিলজলা

জাতীয় শিশু সুরক্ষা কমিশনের পক্ষ থেকে ইতিমধ্যেই রাজ্য পুলিশের ডিজি এবং মুখ্যসচিবকে এই ঘটনা নিয়ে নোটিশ দেওয়া হয়েছে বলে খবর। টুইট করে উদ্বেগের কথা জানিয়েছেন তাঁরা। আর তিলজলা কাণ্ডে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করল জাতীয় শিশু সুরক্ষা কমিশন। তিলজলায় শিশু হত্যার ঘটনায় মূল অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ।

তিলজলা কাণ্ডে আরও ২০ জনকে গ্রেফতার করল পুলিশ। এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে অভিযুক্তদের চিহ্নিত করা হয়েছে। তারপর রাতভর তল্লাশি চালিয়ে এলাকা থেকেই গ্রেফতার করা হয় অভিযুক্তদের। যদিও এই ২০ জন সাত বছরের শিশুকন্যাকে হত্যার সঙ্গে জড়িত নয়। সরকারি সম্পত্তি নষ্ট, পুলিশের কাজে বাধা দেওয়া এবং পুলিশের উপর হামলার অভিযোগে তাঁদের গ্রেফতার করা হয়েছে। এই পরিস্থিতিতে তিলজলা কাণ্ডে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করল জাতীয় শিশু সুরক্ষা কমিশন। এই কমিশনের চেয়ারম্যান প্রিয়ঙ্ক কানুনগো এই কথা জানিয়েছেন।

কেন হামলা করা হয় পুলিশের উপর?‌ স্থানীয় সূত্রে খবর, শিশুকন্যা খুনে পুলিশ প্রথমে নিষ্ক্রিয় ছিল। তাই উত্তপ্ত হয়ে ওঠে তিলজলা, পার্ক সার্কাস, বন্ডেল রোড, পিক গার্ডেন এবং তপসিয়ার একাংশ। সকাল থেকে শিশুটিকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। থানায় সে খবরটি জানানোও হয়। তারপরও পুলিশ দ্রুত পদক্ষেপ করতে ঢিলেমি করেছে। অনেক পরে তল্লাশি শুরু করে। শিশুটি যে আবাসনে থাকে সেখানেরই একতলায় প্রতিবেশীর ঘর থেকে উদ্ধার হয় হাত–পা বাঁধা দেহ। দুপুরে আবার থানায় গিয়েছিলেন স্থানীয় বাসিন্দারা। তখন কর্তব্যরত এক পুলিশকর্মী বলেছিলেন, ‘‌এখন লাঞ্চ টাইম চলছে। তারপর দেখা যাবে।’‌ তাই বিক্ষোভ চরমে উঠেছিল।

শিশু সুরক্ষা কমিশন কী জানিয়েছে?‌ জাতীয় শিশু সুরক্ষা কমিশনের পক্ষ থেকে ইতিমধ্যেই রাজ্য পুলিশের ডিজি এবং মুখ্যসচিবকে এই ঘটনা নিয়ে নোটিশ দেওয়া হয়েছে বলে খবর। টুইট করে উদ্বেগের কথা জানিয়েছেন তাঁরা। আর তিলজলা কাণ্ডে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করল জাতীয় শিশু সুরক্ষা কমিশন। তিলজলায় শিশু হত্যার ঘটনায় মূল অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। অভিযোগ, ওই শিশুটি রবিবার সকালে আবাসনের নীচে আবর্জনা ফেলতে গিয়েছিল। তখন তাকে দোতলার ফ্ল্যাটে টেনে নিয়ে যান প্রতিবেশী যুবক অলোক কুমার।

আর কী জানা যাচ্ছে?‌ জাতীয়য় শিশুসুরক্ষা কমিশনের চেয়ারপার্সন প্রিয়াঙ্ক কানুনগো টুইট করেছেন। আর এই ঘটনা নিয়ে জানিয়েছেন, তিলজলার ঘটনায় তাঁরা অত্যন্ত উদ্বিগ্ন। টুইটে লেখা হয়েছে, ‘কলকাতায় সাত বছরের শিশুর মৃত্যুর ঘটনায় কমিশন উদ্বিগ্ন। ওই রাজ্যের ডিজিপি এবং মুখ্যসচিবের কাছে আমরা নোটিশ পাঠাচ্ছি। আমাদের একটি প্রতিনিধিদল এই ঘটনার বিস্তারিত বিবরণ জানবেন।’ তারপরই মামলা করার সিদ্ধান্ত নেওয়া হয় বলে সূত্রের খবর।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

হাফিজকে সরানো হলে, ওয়াহাব রিয়াজকে কেন নয়? PCB-এর সিদ্ধান্ত নিয়ে বিস্ফোরক ইনজামাম ২০ বছরের দাম্পত্য, নীলাঞ্জনাকে কবে ডিভোর্স দিচ্ছেন? প্রশ্নের জবাবে যিশু যা বললেন মাউথ ফ্রেশনার খেয়েই মুখ থেকে উঠল রক্ত, শুরু বমি! রেস্তোরাঁয় অসুস্থ ৫ জন, কী ছিল? হাওড়া পুর এলাকায় বন্ধ থাকবে জল সরবরাহ, সমস্ত ওয়ার্ডের বিজ্ঞপ্তি, দিনটা জানুন স্মৃতি-পেরির যুগলবন্দির সঙ্গে, বোলারদের মরণপণ লড়াই,UPW-কে ২৩ রানে হারাল RCB পরমের প্রাক্তন ও বর্তমান পরস্পরকে জড়িয়ে! অনুপমের তৃতীয় বিয়ের মাঝে চর্চায় পিয়া ‘আরও ২জন তৈরি, আসন খুঁজছেন,’ আদালতেই বিচারপতি গাঙ্গুলি প্রসঙ্গ টেনে বললেন কল্যাণ এয়ারপোর্টে গিয়েই মোদীর সঙ্গে দেখা করলেন গডকরি, নাম নেই প্রথম প্রার্থী তালিকায় ডেল স্টেইনের বদলি ঘোষণা করল SRH, হায়দরাবাদে যোগ দিলেন ভেত্তোরির এক সময়ের সতীর্থ এক টিকিটেই হাওড়া থেকে রুবি, ভাড়া ৫০ টাকা! বাকি স্টেশনে কত লাগবে? জানাল মেট্রো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.