বাড়ি > বাংলার মুখ > কলকাতা > দুর্গাপুজো নিয়ে ভুয়ো মেসেজ ছড়ানোয় গ্রেফতার ২
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

দুর্গাপুজো নিয়ে ভুয়ো মেসেজ ছড়ানোয় গ্রেফতার ২

  • গতকাল নবান্নে এই ঘটনায় নাম না করে বিজেপিকে কাঠগড়ায় তোলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, আড়ালে থেকে মেরুকরণের সুক্ষ্ম খেলা খেলছে বিজেপি।

দুর্গাপুজো নিয়ে সরকারি নির্দেশিকার নামে হোয়াটসঅ্যাপে ভুয়ো মেসেজ ছড়ানোয় গ্রেফতার ২। কলকাতা সংলগ্ন ২টি আলাদা জায়গা থেকে ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের আজই আদালতে পেশ করা হয়েছে। এই ঘটনায় মঙ্গলবার নবান্নে পুলিশ দিবস উজ্জাপন অনুষ্ঠানে কড়া পদক্ষেপ করতে বলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এই ঘটনায় উত্তর ২৪ পরগনার বরাহনগর ও ঘোলা থানা এলাকা থেকে ২ জনকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে ঘোলা থানা এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে রাজু বিশ্বাস নামে এক যুবককে। আর বরাহনগর থানা এলাকা থেকে গ্রেফতার হয়েছে প্রভুজিৎ আচার্য নামে এক ব্যক্তি। দুজনেই হোয়াটসঅ্যাপ গ্রুপে ওই ফেক মেসেজ ফরওয়ার্ড করেন। তবে ধৃতদের রাজনৈতিক পরিচয় জানা যায়নি। 

গতকাল নবান্নে এই ঘটনায় নাম না করে বিজেপিকে কাঠগড়ায় তোলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, আড়ালে থেকে মেরুকরণের সুক্ষ্ম খেলা খেলছে বিজেপি। ক্ষমতা থাকলে প্রকাশ্যে এসে বিজেপিকে এই কাজ করার চ্যালেঞ্জ ছোড়েন তিনি।

বলে রাখি, গত কয়েকদিন ধরে হোয়াটসঅ্যাপে ঘুরছে একটি মেসেজ। যাতে দাবি করা হয়েছে, দুর্গাপুজোর সময় বিকেল ৫টা থেকে পরদিন সকাল ৪টে পর্যন্ত নাইট কার্ফু জারি থাকবে। এছাড়া ঠাকুর বিসর্জন করতে গেলে প্রতিমা মণ্ডপ থেকে বার করে রাখলে তা নিয়ে যাবেন পুরসভার কর্মীরা। তৃণমূলের দাবি, হিন্দু ভোট মেরুকরণ করতে পরিকল্পিতভাবে আইটি সেলকে দিয়ে একাজ করিয়েছে বিজেপি। 

 

বন্ধ করুন