বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Tiljala Violence: তিলজলায় অগ্নিকাণ্ড–ভাঙচুরের ঘটনায় জড়িত দুই বিজেপি নেতা, ছবি পেল পুলিশ

Tiljala Violence: তিলজলায় অগ্নিকাণ্ড–ভাঙচুরের ঘটনায় জড়িত দুই বিজেপি নেতা, ছবি পেল পুলিশ

অগ্নিগর্ভ তিলজলা

তাঁদের উপস্থিতির প্রত্যক্ষ প্রমাণ রয়েছে তাদের হাতে। আবার সশরীরে উপস্থিত না থাকলেও যাবতীয় অশান্তি পাকানোর ক্ষেত্রে কসবার আর এক বিজেপি নেতার ভূমিকাও খতিয়ে দেখা হচ্ছে। সোমবারের হিংসাত্মক ঘটনার তদন্তে নেমে এলাকার নানা সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হয়েছে। সেই সিসিটিভি ফুটেজ হাতে এসেছে পুলিশের।

তিলজলায় শিশুকন্যা হত্যার ঘটনায় এলাকায় হিংসার ঘটনা ঘটেছিল। সেই হিংসার ঘটনায় বিজেপির যোগসাজশ পেয়েছে পুলিশ। বন্ডেল গেট উড়ালপুলে পুলিশের গাড়িতে আগুন, রেল অবরোধ থেকে শুরু করে তিলজলা থানার গেট ভাঙচুর সবক’টি ঘটনায় ইন্ধন দেওয়ার অভিযোগ উঠেছে স্থানীয় দুই বিজেপি নেতার বিরুদ্ধে। তাই তাঁদের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে তিলজলা থানা। এই দুই বিজেপি নেতা ঘটনাস্থলে উপস্থিত থেকে ভাঙচুর–অগ্নিসংযোগে মদত দিয়েছে বলে পুলিশের দাবি। এমনকী সেই সিসিটিভি ফুটেজ হাতে এসেছে পুলিশের।

কারা দুই বিজেপি নেতা?‌ কলকাতা পুলিশ সূত্রে খবর, মুকুন্দ ঝা এবং সরোজ পণ্ডিত নামে ওই দু’জন বিজেপি নেতা ঘটনাস্থলে ছিল। তাঁদের উপস্থিতির প্রত্যক্ষ প্রমাণ রয়েছে তাদের হাতে। আবার সশরীরে উপস্থিত না থাকলেও যাবতীয় অশান্তি পাকানোর ক্ষেত্রে কসবার আর এক বিজেপি নেতার ভূমিকাও খতিয়ে দেখা হচ্ছে। সোমবারের হিংসাত্মক ঘটনার তদন্তে নেমে এলাকার নানা সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হয়েছে। সেখানে একাধিক ফুটেজ থেকে ওই দুই নেতার ঘটনাস্থলে উপস্থিতির ছবি ধরা পড়েছে।

আর কী জানা যাচ্ছে?‌ পুলিশের একাংশের দাবি, রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সফরের দিন অশান্তি করে প্রশাসন এবং রাজ্য সরকারের বদনাম করার পরিকল্পনা হয়েছিল। শিয়ালদহ দক্ষিণ শাখায় রেল অবরোধ করে একটা অচলাবস্থা তৈরির চেষ্টা হয়েছিল। বন্ডেল গেট উড়ালপুলে অবরোধের নামে গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ করা হয়। আর হিংসাত্মক সেই ঘটনার ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দিতে বিজেপির সর্বভারতীয় নেতা যেভাবে তৎপরতা দেখিয়েছেন, তাতে এই অভিসন্ধি সামনে এসেছে বলে দাবি তাদের।

আর কী তথ্য পেয়েছে পুলিশ?‌ তদন্তে নেমে পুলিশ জানতে পেরেছে, নাবালিকাকে যৌন নির্যাতন করে খুনের ঘটনায় এমনিতেই এলাকার বাসিন্দারা ক্ষুব্ধ ছিলেন। সেই ক্ষোভকে সাফল্যের সঙ্গে উসকে দিয়েছেন বিজেপির স্থানীয় নেতারা। এই বিষয়ে স্থানীয় বিধায়ক তথা মন্ত্রী জাভেদ খান বলেন, ‘আমরা ঘটনার দিনই বলেছিলাম, এই অশান্তি বা বিক্ষোভ স্বাভাবিক নয়। পরিকল্পনা করে গোলমাল পাকানো হয়েছে। এখন পুলিশের তদন্তও সেদিকেই ইঙ্গিত করছে।’ আর এই অভিযোগকে গুরুত্ব দিতে চাইছে না রাজ্য বিজেপি। তাদের মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, ‘পুলিশ আর তৃণমূল যে আলাদা নয়, এসব তারই নির্দশন। এই রাজ্যে সবক্ষেত্রেই বিজেপি নেতাদের মিথ্যা মামলায় জড়িয়ে দেওয়া হচ্ছে। এক্ষেত্রে তার ব্যতিক্রম হবে কী করে!’ জাতীয় শিশু সুরক্ষা কমিশনের চেয়ারম্যান প্রিয়ঙ্ক কানুনগো আজ, শুক্রবার তিলজলায় আসছেন।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

'উনি মৃত্যু শয্যায়, দয়া করে ১বার দেখা করুন', শাহরুখের কাছে আর্জি কংগ্রেস নেত্রীর T20 WC-এ টানা ৭ ম্যাচে জয়, স্কটল্যান্ডকে হারিয়ে ভারত,ইংল্যান্ডের নজির ছুঁল অজিরা রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা বাড়ছে, শীর্ষে পৌঁছে গেল মালদা, দক্ষিণবঙ্গে আলোড়ন বকরি ইদ ২০২৪ উপলক্ষ্যে প্রিয়জনকে পাঠান শুভেচ্ছা বার্তা, রইল ১২ টি মেসেজ নির্জলা একাদশীর পুজোয় কীভাবে করবেন পুজো, দেখে নিন পুজো সামগ্রীর তালিকা এক নজরে পুরো বদলে গেলেন, সরব দিলীপ একেবারে নীরব! মিডিয়ার সামনে চুপচাপ, হল কী! T20 WC 2024: ব্রডকাস্টারদের শো'র মাঝেই ডিজে গানের তালে নাচ গাভাসকর-আক্রমের ‘‌বিধানসভায় ওরা জিরো হয়ে যাবে’‌, বরিবাসরীয় দুপুরে বড় ভবিষ্যদ্বাণী করলেন ফিরহাদ বাবা দিবসে সন্তানের সঙ্গে আলাপ করালেন,এমন উপহারের জন্য স্ত্রীকে ধন্যবাদ শ্রীজাতর স্কুলের গাড়িতে করে মদ তৈরির কারখানায় নিয়ে যাওয়া হত শিশু শ্রমিকদের,অবশেষে উদ্ধার

T20 WC 2024

রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.