বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > গরুপাচারে যুক্ত থাকার অভিযোগে ২ আধিকারিককে বরখাস্ত করল BSF
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

গরুপাচারে যুক্ত থাকার অভিযোগে ২ আধিকারিককে বরখাস্ত করল BSF

  • গত সেপ্টেম্বরে গরুপাচার কাণ্ডের তদন্তে নেমে বিএসএফের একাধিক আধিকারিকের নাম জড়ায়। তাদের মধ্যে সতীশ কুমার নামে একজনকে গ্রেফতার করেছে সিবিআই।

গরুপাচারকাণ্ডে অভিযুক্ত ২ আধিকারিককে বরখাস্ত করল বর্ডার সিকিওরিটি ফোর্স। অন্তত ৬ জন বাহিনীর সদস্যকে বদলি করা হয়েছে জানানো হয়েছে BSF-এর তরফে। ভারত-বাংলাদেশ সীমান্তে গরুপাচারে যুক্ত থাকায় তাদের বরখাস্ত করা হয়েছে বলে জানানো হয়েছে বাহিনীর তরফে। 

বিএসএফের এক শীর্ষ আধিকারিক জানিয়েছে, ‘অন্তত ২ জনকে বরখাস্ত করা হয়েছে। তার মধ্যে রয়েছেন বাহিনীর একজন সেকেন্ড ইন কম্যান্ড ও একজন ইন্সপেক্টর। গত ১০ দিনে এই পদক্ষেপ করা হয়েছে। ২০১৭-১৮ সালে মালদায় কর্তব্যরত ছিলেন তাঁরা।’

গত সেপ্টেম্বরে গরুপাচার কাণ্ডের তদন্তে নেমে বিএসএফের একাধিক আধিকারিকের নাম জড়ায়। তাদের মধ্যে সতীশ কুমার নামে একজনকে গ্রেফতার করেছে সিবিআই। তার পর ভাবমূর্তি উদ্ধারে বাহিনীর এই পদক্ষেপ বলে মনে করা হচ্ছে।

গরুপাচারে নাম জড়িয়েছে এক তৃণমূল নেতা-সহ একাধিক তৃণমূল ঘনিষ্ঠের। এর পর বিএসএফের বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করে তৃণমূল। তাদের দাবি, সীমান্তে নির্দিষ্ট একটি দলকে ভোট দেওয়ার জন্য শাসাচ্ছে বিএসএফ। 

 

বন্ধ করুন