বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > KMC: দু’‌দিন ধরে বন্ধ কলকাতা পুরসভার ওয়েবসাইট, নাগরিকদের ভোগান্তি চরমে

KMC: দু’‌দিন ধরে বন্ধ কলকাতা পুরসভার ওয়েবসাইট, নাগরিকদের ভোগান্তি চরমে

কলকাতা পুরসভার মূল ভবন।

এই ওয়েবসাইট খুলতে গেলেই ইন্টারনাল সার্ভার এরর দেখাচ্ছে। তার ফলে কোনও কাজ করা যাচ্ছে না। বিস্তর ঝামেলা পোহাতে হচ্ছে। এই গুরুত্বপূর্ণ একটি ওয়েবসাইটের পরিষেবা থেকে গত দু’দিন ধরে বন্ধ থাকায় বঞ্চিত হচ্ছেন মানুষজন। আর সেদিকে ভ্রূক্ষেপই নেই প্রশাসনের।

কলকাতা পুরসভার ওয়েবসাইট কাজ করছে না বলে অভিযোগ। সাধারণ মানুষের অভিযোগ, দু’‌দিন ধরে কলকাতা পুরসভার ওয়েবসাইট কাজ করছে না। ফলে তথ্য জানা থেকে শুরু করে পরিষেবা নিয়ে কিছু জানাতে পারছেন না সাধারণ মানুষ বলে অভিযোগ। গত দু’‌দিন ধরে অকেজো হয়ে পড়ে রয়েছে কলকাতা পুরসভার ওয়েবসাইট www.kmcgov.in।

ঠিক কী ঘটেছে কলকাতা পুরসভায়?‌ কলকাতা পুরসভা সূত্রে খবর, নাগরিক পরিষেবা সংক্রান্ত যাবতীয় জরুরি কাজ করা হয় এই ওয়েবসাইটের মাধ্যমে। জন্মের শংসাপত্র, মৃত্যুর শংসাপত্র, কিংবা ব্যবসার লাইসেন্সের জন্য আবেদন করা, সম্পত্তির মিউটেশনের কাজ—নানা কাজ এই ওয়েবসাইটের মাধ্যমেই হয়। আর সেটাই দু’‌দিন ধরে অকেজো হয়ে পড়ে রয়েছে।

ঠিক কী হয়েছে ওয়েবসাইটে?‌ পুর নাগরিকদের অভিযোগ, এই ওয়েবসাইট খুলতে গেলেই ইন্টারনাল সার্ভার এরর দেখাচ্ছে। তার ফলে কোনও কাজ করা যাচ্ছে না। বিস্তর ঝামেলা পোহাতে হচ্ছে। এই গুরুত্বপূর্ণ একটি ওয়েবসাইটের পরিষেবা থেকে গত দু’দিন ধরে বন্ধ থাকায় বঞ্চিত হচ্ছেন মানুষজন। আর সেদিকে ভ্রূক্ষেপই নেই প্রশাসনের।

তাহলে কবে ঠিক হবে?‌ নামপ্রকাশে অনিচ্ছুক কলকাতা পুরসভার প্রযুক্তি দফতরের এক আধিকারিক বলেন, ‘‌গোটা ওয়েবসাইটে কাজ চলছে। তাই দু’‌দিন বন্ধ রাখা আছে। বৃহস্পতিবার থেকে খুলে দেওয়া হবে। তাতে আরও মানুষ অনেক বেশি পরিষেবা পাবেন। এমনকী অ্যাসেসমেন্টের ক্ষেত্রেও এবার থেকে ওয়েবসাইটের মাধ্যমে কাজ করতে পারবেন নাগরিকরা।’‌ এই বিষয়ে একাধিক অভিযোগ জমা পড়েছে পুরসভায়।

বন্ধ করুন