বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > চাকরি চেয়ে SSC প্রার্থীদের বিক্ষোভ, 'করোনায় বেআইনি জমায়েতের' দায়ে ধৃত ২
শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ SSC চাকরিপ্রার্থীদের। (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস)
শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ SSC চাকরিপ্রার্থীদের। (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস)

চাকরি চেয়ে SSC প্রার্থীদের বিক্ষোভ, 'করোনায় বেআইনি জমায়েতের' দায়ে ধৃত ২

গত রবিবার নবম থেকে দ্বাদশ শ্রেণির প্রথম পর্যায়ে ডাক পাওয়া মেধাতালিকাভুক্ত চাকরিপ্রার্থীরা শিক্ষামন্ত্রীর বাড়িতে পৌঁছে গিয়েছিলেন।

দ্রুত নিয়োগের দাবিতে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর বাড়ির সামনে বিক্ষোভ দেখিয়েছিলেন চাকরিপ্রার্থীরা। পরে বিক্ষোভ প্রত্যাহার করেন তাঁরা। এবারে করোনা পরিস্থিতিতে বেআইনি জমায়েতের অভিযোগে ২ চাকরিপ্রার্থীকে গ্রেফতার করল পুলিশ।|#+|

গত রবিবার নবম থেকে দ্বাদশ শ্রেণির প্রথম পর্যায়ে ডাক পাওয়া মেধাতালিকাভুক্ত চাকরিপ্রার্থীরা শিক্ষামন্ত্রীর বাড়িতে পৌঁছে গিয়েছিলেন। দ্রুত নিয়োগের দাবিতে পোস্টার হাতে বিক্ষোভ শুরু করেছিলেন হবু শিক্ষকরা। সেই পোস্টারে লেখা ছিল, ‘‌দিদির দেওয়া আস্থায়, আজ আমরা রাস্তায়।’‌ আরও একটি পোস্টারে লেখা আছে, ‘‌দিদি তুমি রাখো কথা, প্রমাণ করো বাস্তবতা।’‌ মেধা তালিকায় নাম থাকা সত্বেও ২৯০০ জন প্রার্থী নিয়োগপত্র পাননি বলে অভিযোদ। পুলিশ সূত্রে খবর, বিধিনিষেধ উপেক্ষা করে করোনা পরিস্থিতিতে বিক্ষোভ করায় লেকটাউন থানায় অভিযোগ দায়ের করা হয়। সেই অভিযোগের ভিত্তিতে আবু নাসির ঘরামী ও মতিউর রহমান নামে দুজনকে গ্রেফতার করা হয়।

এর আগে প্রেস ক্লাবের সামনে ২৯ দিন বিক্ষোভ করেছিলেন চাকরিপ্রার্থীরা। পরে তাঁদের সঙ্গে দেখা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর আশ্বাস সত্বেও নিয়োগ না হওয়ায় গত জানুয়ারি মাস থেকে সল্টলেকের ময়ূখ ভবনের সামনে বিক্ষোভ দেখিয়েছিলেন তাঁরা। ৬ মাস ধরে টানা বিক্ষোভ দেখিয়ে আসার পর গত রবিবার চাকরিপ্রার্থীরা সটান পৌঁছে গিয়েছিলেন শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে।

বন্ধ করুন