বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পাচারের আগে উদ্ধার শতাধিক দামী স্মার্টফোন‌, কলকাতায় গ্রেফতার এক বাংলাদেশি–সহ ২
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

পাচারের আগে উদ্ধার শতাধিক দামী স্মার্টফোন‌, কলকাতায় গ্রেফতার এক বাংলাদেশি–সহ ২

  • আলিমুদ্দিন স্ট্রিট থেকে ওই দুই ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। তল্লাশি চালিয়ে তাদের কাছ থেকে ১০৭টি অত্যাধুনিক প্রযুক্তির মোবাইল ফোন ও নগদ ২৫ হাজার টাকা উদ্ধার করে পুলিশ।

পাচারের আগে উদ্ধার হল অত্যাধুনিক প্রযুক্তির শতাধিক দামী স্মার্টফোন। বৃহস্পতিবার তালতলা এলাকা থেকে এক বাংলাদেশি–সহ দু’‌জনকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশ। তদন্তকারী এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, ধৃতদের কাছ থেকে ১০০–রও বেশি দামী স্মার্টফোন উদ্ধার করা হয়েছে। সেগুলি তারা পাচার করার চেষ্টা করছিল বলে জানিয়েছে পুলিশ।

এক সূত্র মারফত খবর পেয়ে বৃহস্পতিবার রাতে চলে পুলিশি অভিযান। আলিমুদ্দিন স্ট্রিট থেকে ওই দুই ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। তল্লাশি চালিয়ে তাদের কাছ থেকে ১০৭টি অত্যাধুনিক প্রযুক্তির মোবাইল ফোন ও নগদ ২৫ হাজার টাকা উদ্ধার করে পুলিশ। জানা গিয়েছে, উদ্ধার হওয়া ওই মোবাইল ফোনগুলির দাম ২০ লক্ষ টাকারও বেশি।

এদিকে, প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, এদিনের ঘটনায় ধৃত ওই বাংলাদেশি কোনও স্বীকৃত পাসপোর্ট ছাড়াই এ দেশে ঢুকেছে। কীভাবে এবং কোথা থেকে সে ভারতে ঢুকল তা জানতে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ ঘটনায় তালতলা থানায় বিদেশি আইন–সহ একাধিক ধারায় মামলা রুজু করে তদন্ত শুরু করেছে পুলিশ।

বন্ধ করুন