বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Justice Abhijit Ganguly: বিচারপতি গাঙ্গুলির বেঞ্চ থেকে সরল ২টি নিয়োগ মামলা,দেওয়া হল বিচারপতি অমৃতা সিনহাকে

Justice Abhijit Ganguly: বিচারপতি গাঙ্গুলির বেঞ্চ থেকে সরল ২টি নিয়োগ মামলা,দেওয়া হল বিচারপতি অমৃতা সিনহাকে

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

প্রাথমিকে নিয়োগ দুর্নীতির মূল এই মামলা দু’টিতে প্রথম সিবিআই তদন্তের নির্দেশ দেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। শীর্ষ আদালতের নির্দেশে তাঁকে মামলা দু’টি থেকে সরানো হল।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মামলার প্রেক্ষিতে দু’টি মামলা থেকে বিচারপতিকে অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে সরিয়ে দেওয়া নির্দেশ দিয়েছিল সূপ্রিম কোর্ট। সেই নির্দেশ অনুযায়ী প্রাথমিকের দু’টি মামলা বিচারপতি গঙ্গোপাধ্যায়ের কাছ থেকে সরিয়ে বিচারপতি অমৃতা সিনহাকে দেওয়া হল। প্রাথমিকে নিয়োগ দুর্নীতির মূল এই মামলা দু’টিতে প্রথম সিবিআই তদন্তের নির্দেশ দেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। শীর্ষ আদালতের নির্দেশে তাঁকে মামলা দু’টি থেকে সরানো হল।

আদালত সূত্রের খবর, সোমবার সকালেই বিচারপতি গঙ্গোপাধ্যায়ের কাছে মামলা দু’টির ফাইল চেয়ে পাঠায় কলকাতা হাইকোর্ট। পরে সেই ফাইল বিচারপতি অমৃতা সিনহার এজলাসে পাঠানো হয়। হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের কার্যালয় থেকেই এই নির্দেশ আসে। এই দুটি নিয়োগ মামলার মামলাকারী হলেন সৌমেন নন্দী এবং রমেশ মালিক।

প্রসঙ্গত, গত সপ্তাহের শুক্রবার মামলা দু’টি বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাস থেকে সরানোর নির্দেশ দেয় সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চ। টিভিতে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের সাক্ষাৎকার সংক্রান্ত বিতর্কের জেরে এই দুটি নিয়োগ সংক্রান্ত মামলা সরানোর নির্দেশ দেন বিচারপতি। মঙ্গলবার ওই মামলা দুটির ফাইল চেয়ে পাঠানো হয় বিচারপতির কাছে।

(পড়তে পারেন। ‘পুলিশকে দিয়ে এমন সব কাজ করানো হচ্ছে যাতে মানুষের মনে তাদের নিয়ে ক্ষোভ বাড়ছে’

সুপ্রিম কোর্টের রায়ের পর বিচারপতি গঙ্গোপাধ্যায়ের আশঙ্কা ছিল, ধীরে ধীরে সব মামলাই সরিয়ে নেওয়া হবে তাঁর এজলাস থেকে। যদিও এখনও পর্যন্ত সে রকম কোনও ইঙ্গিত দেখা যায় নি। একই সঙ্গে বিচারপতি গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন, তিনি সুপ্রিমো কোর্টের নির্দেশ যথাযথ ভাবে পালন করবেন। শীর্ষ আদালতের নির্দেশ মেনে দুটি মামলা সরিয়ে দেওয়া হল। এই দুটি মামলার শুনানি এখন বিচারপতি অমৃতা সিনহার এজলাসেই চলবে।

(পড়তে পারেন। প্রাথমিকে নিয়োগে সবচেয়ে দুর্নীতি পূঃ মেদিনীপুরে, CBI-কে তালিকা দিলেন আধিকারিকরা)

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

রবি-সোমে ঝড়বৃষ্টি বাংলায়, সতর্কতা জারি শনিতেও, কোন জেলায় কত বেগে ঝোড়ো হাওয়া? সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি শ্রেয়স এবং ইশান কেন্দ্রীয় চুক্তি ফিরে পেতে পারেন, কী ভাবে? জানালেন BCCI-এর কর্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.