বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রোয়িং করার সময় আচমকাই কালবৈশাখী, রবীন্দ্রসরোবরে প্রাণ গেল দুই ছাত্রের

রোয়িং করার সময় আচমকাই কালবৈশাখী, রবীন্দ্রসরোবরে প্রাণ গেল দুই ছাত্রের

কালবৈশাখী ঝড়ে রোয়িং বোট উলটে মৃত্যু দুই স্কুল পড়ুয়ার। ফাইল ছবি

স্থানীয় সূত্রে জানা গিয়েছে. গত ১৫ মে থেকে বিআরসি স্টুডেন্টস রোয়িং চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতা চলছে। এই প্রতিযোগিতায় বিভিন্ন স্কুলের পড়ুয়ারাও অংশ নিয়েছে। রবিবার সেই প্রতিযোগিতা ফাইনাল হওয়ার কথা রয়েছে। তার আগে শনিবার প্র্যাকটিশ করছিল পড়ুয়ারা। তার মধ্যেই বিপত্তি।

রবীন্দ্র সরোবরে রোয়িং প্রতিযোগিতার প্রস্তুতি চলছিল। আর তার মধ্যেই শনিবার আচমকাই কালবৈশাখী। ঝোড়ো হাওয়ার তাণ্ডব। আর তার জেরে উলটে যায় রোয়িং বোট। সূত্রের খবর সেই নৌকায় চার- পাঁচজন রোয়ার ছিলেন। আচমকা তাদের নিয়েই নৌকাটি উলটে যায়। তবে দুজন কোনওরকমে ঝড়ের মধ্যে সাঁতরে পাড়ে উঠে আসেন। কিন্তু অপর দুজন আর পাড়ে উঠতে পারেননি। তবে সূত্রের খবর পরে তাদের দুজনের দেহ মিলেছে। দুজনেই  স্কুলের পড়ুয়া। দুজনেরই বয়স ১৪ বছর। কলকাতা পুলিশের বিপর্যয় মোকাবিলা বাহিনীও ঘটনাস্থলে গিয়েছে। ঘটনার খবর পেয়ে রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিমও ঘটনাস্থলে পৌঁছন।

এদিকে সূত্রের খবর ওই বোটে সাউথ পয়েন্টের চার ছাত্র ছিল। সূত্রের খবর প্রথমে তাদের মধ্যে একজনের নিথর দেহ মিলেছে। পরে অপর একজনের দেহ মিলেছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে. গত ১৫ মে থেকে বিআরসি স্টুডেন্টস রোয়িং চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতা চলছে। এই প্রতিযোগিতায় বিভিন্ন স্কুলের পড়ুয়ারাও অংশ নিয়েছে। রবিবার সেই প্রতিযোগিতা ফাইনাল হওয়ার কথা রয়েছে। তার আগে শনিবার প্র্যাকটিশ করছিল পড়ুয়ারা। তার মধ্যেই বিপত্তি।

বাসিন্দাদের মতে, খোলা জায়গায় ঝড়ের দাপট আরও বেশি ছিল। সেই প্রবল হাওয়ায় দুলতে শুরু করে রোয়িং বোটটি। রোয়িং বোট নিয়ে তারা সরোবরের একপ্রান্তে চলেও গিয়েছিলেন। কিন্তু শেষ রক্ষা হল না। 

বন্ধ করুন