বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ফি বৃদ্ধি নিয়ে অভিভাবকদের প্রতিবাদের মুখে বন্ধ কলকাতার ২ স্কুল, অনিশ্চিত পড়ুয়াদের ভবিষ্যত
অভিভাবকদের প্রতিবাদের মুখে বন্ধ কলকাতার ২ স্কুল

ফি বৃদ্ধি নিয়ে অভিভাবকদের প্রতিবাদের মুখে বন্ধ কলকাতার ২ স্কুল, অনিশ্চিত পড়ুয়াদের ভবিষ্যত

  • জিডি বিড়লা এবং অশোক হল স্কুল দুটি আজকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হয়।

ফি বৃদ্ধির প্রতিবাদে স্কুলের গেটের বাইরে বিক্ষোভ দেখাচ্ছিলেন অভিভাবকরা। এই পরিস্থিতিতে পড়ুয়াদের নিরাপত্তা এবং আইনশৃঙ্খলার কারণ দেখিয়ে কলকাতার দুই নামী স্কুলের দরজা অনির্দিষ্টকালের জন্য বন্ধ করল কর্তৃপক্ষ। অশোল হল গার্লস স্কুল এবং জিডি বিড়লা স্কুলে নোটিস টাঙিয়ে স্কুল বন্ধের কথা জানানো হয়। এই পরিস্থিতিতে পড়ুয়ারা পড়েছেন বিপাকে। তাঁদের ভবিষ্যত নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

আগের থেকে কিছু না বলে স্কুল কর্তৃপক্ষের এহেন সিদ্ধান্তে হতবাক অভিভাবকরা। করোনার জেরে দীর্ঘদিন বন্ধ ছিল স্কুল। তবে পরিস্থিতি ফের স্বাভাবিক হচ্ছে। খুলেছে স্কুলের দরজা। তবে এরই মধ্যে ফি বৃদ্ধি নিয়ে প্রতিবাদী হন অভিভাবকদের একাংশ। এই আন্দোলন বিক্ষোভের মাঝে স্কুল কর্তৃপক্ষ আইনশৃঙ্খলার অবনতির কথা উল্লেখ করে স্কুল বন্ধের সিদ্ধান্ত নেন।

এই ঘটনায় অভিভাবকদের একাংশের প্রশ্ন, যাঁরা ফি জমা সেই সব পড়ুয়ারা কেন বঞ্চিত থাকবে পড়াশোনা থেকে। তাঁদের দাবি স্কুল কর্তৃপক্ষ সেই সব অভিভাবকদের সঙ্গে কথা বলুক যাঁরা ফি দেননি বা বর্ধিত ফি নিয়ে অসন্তোষ প্রকাশ করে আন্দোলনে নেমেছেন। প্রশ্ন, আসন্ন বোর্ডের পরীক্ষায় যে সব পড়ুয়াদের বসার কথা তাদেরই বা কী হবে। এদিকে হাই কোর্ট স্কুল ফি বৃদ্ধি মামলায় নির্দেশ দিয়েছে, রাজ্যের কোনও বেসরকারি স্কুল পড়ুয়াদের উত্তীর্ণ হওয়া আটকাতে পারবে না বা মার্কশিট আটকাতে পারবে না।

বন্ধ করুন