বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Mamata Banerjee: ধমক খেলেন মন্ত্রী আর সরানো হল রাজ্য়ের দুই সচিবকে, যাদবপুরের জমি দখলের খবরও দিদির কাছে

Mamata Banerjee: ধমক খেলেন মন্ত্রী আর সরানো হল রাজ্য়ের দুই সচিবকে, যাদবপুরের জমি দখলের খবরও দিদির কাছে

মমতা বন্দ্যোপাধ্যায় ফাইল ছবি (PTI) (HT_PRINT)

ধমক খেলেন নেতা মন্ত্রীরা। আর সরানো হল আমলাদের। 

একেবারে টানা ধমক। একের পর এক ধমক। নেতা মন্ত্রীদের নাম করে টানা ধমক। এমনকী সেই ধমকের কথা শুনে কিছুটা হলেও খুশি বিজেপি নেতৃত্বও। কিন্তু এত ধমকের পরে ঠিক কী হল শেষ পর্যন্ত? 

বৈঠকের পরেই বদলে ফেলা হল পুর সচিবকে। রাজ্য়ের নতুন পুর সচিবের দায়িত্ব দেওয়া হল বিনোদ কুমারকে। ভূমি দফতরের নতুন সচিব হলেন বিবেক কুমার। 

এদিকে সোমবারের এই বৈঠকে ডাকা হয়নি তাহেরপুর ও ঝালদা পুরসভাকে। মূলত তাহেরপুর সিপিএম পরিচালিত হওয়ার কারণে তাদের ডাকা হয়নি। অন্য়দিকে ঝালদা কংগ্রেস থেকে তৃণমূলে চলে এসেছিল। তারপরেও কেন ডাক পেল না তারা? 

তবে ধমক দিয়েই যে গোটা পর্বটা মিটে গেল এমনটা নয়। নবান্নের বৈঠকের পরেই দুই দফতরের সচিবকে সরিয়ে দেওয়া হয়েছে বলে খবর। তবে কি শেষ পর্যন্ত আমলাদের উপরেই কোপ পড়ল? 

কিন্তু যে নেতা, মন্ত্রীদের নিশানা করলেন বাংলার মুখ্যমন্ত্রী তাঁদের বিরুদ্ধে কেন কোনও ব্যবস্থা নেওয়া হল না? এই প্রশ্নটা থেকেই যাচ্ছে। 

এদিন মুখ্য়মন্ত্রী ডিএম, এসপি, এসডিওদেরও নিশানা করেন। কোনও জায়গায় থাকলে তাঁরা কীভাবে ব্যাঙ্ক ব্যালেন্সটা বাড়িয়ে নেন সেই প্রসঙ্গও তোলেন। তবে এতসব কিছুর পরেও বাস্তবে কাজ কতটা হবে তা নিয়ে প্রশ্নটা থেকেই গিয়েছে। 

বিজেপির দাবি, আসলে এবার লোকসভা ভোটের নিরিখে শহরাঞ্চলে তৃণমূলের ফল ভালো হয়নি তারপর থেকেই পুর পরিষেবা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছিলেন নেত্রী। আর এদিন নবান্নে একেবারে কার্যত ফেটে পড়লেন। 

সেই সঙ্গেই একেবারে নির্দিষ্ট জায়গার নাম উল্লেখ করে মমতা দাবি করেন কীভাবে সেখানে সরকারি জমি বেদখল হয়ে গিয়েছে। মুখ্য়মন্ত্রী জানিয়েছেন, যাদবপুর থানার ১০ নম্বর বোরোর ৯৩ নম্বর ওয়ার্ডের মধ্য়ে ৩৫৫ প্রিন্স আনোয়ার শাহ রোডে লর্ড বেকারি মোড়ে জমি দখলের অভিযোগ এসেছে। তিনি বলেন, ২৯ কাঠা মূল্যবান জমি তথ্য় ও সংস্কৃতি দফতরের। ২০১৮ সালে তৎকালীন সাংসদ সৌগত রায় জমিটি দখলমুক্ত করতে গিয়ে ব্যর্থ হন। এটা তদন্ত হবে। খুঁজে দেখো কে করেছে। 

মুখ্য়মন্ত্রী জানিয়ে দেন রাজ্য়ের জমি কারো ব্যক্তিগত সম্পত্তি নয়। এদিকে এদিন মেয়র বলার চেষ্টা করেছিলেন তথ্য ও সংস্কৃতি দফতরের পাঁচিলের কথা। তখনই মমতা বলেন, তথ্য ও সংস্কৃতি দফতর পাঁচিল দিচ্ছে না কেন? তারা কি নিজেরা জানে না কোথায় নিজেদের কী জায়গা আছে? সবই কি আমি করব? একেবারে মোড়ের মাথায় জমি। 

 

 

বাংলার মুখ খবর

Latest News

সাদার্নের বিরুদ্ধে চেনা ছন্দে মহমেডান, দাপুটে জয়ে লিগে অক্সিজেন পেল সাদা-কালোরা আম্বানিদের বিয়ে, ধুতি-পাঞ্জাবিতে খাঁটি বাঙালি শাশ্বত, মায়ের শাড়িতে সাজলেন রাইমা কখন, কোথায় হবে Argentina vs Colombia Match? কীভাবে দেখবেন মেসির খেলা? খড়দায় লেভেল ক্রশিংয়ে ট্রেন ও গাড়ির মধ্যে সংঘর্ষ, বিরাট দুর্ঘটনা থেকে রক্ষা! জিম্বাবোয়ের বিরুদ্ধে টি২০ সিরিজের ৪ ম্যাচে জয়,ভারত অধিনায়ক হিসাবে ইতিহাস শুভমনের এটাই নতুন ভারত, টেস্ট ও T20-র শেষ ২ সিরিজে রচিত হল ঘুরে দাঁড়ানোর নতুন উপাখ্যান ঠিক যেন রাজরানি! রিসেপশনে নজরকাড়া লুকে রাধিকা, গোলাপি শাড়িতে টেক্কা নীতার ‘যতক্ষণ না পর্যন্ত আদালত থেকে …’ কোটা বিরোধী আন্দোলন নিয়ে আর কী বললেন হাসিনা? Euro 2024 Final: কখন, কোথায়, কীভাবে দেখতে পাবেন Spain vs England-এর ফাইনাল ফাইট সেলফিস,কখনও ভালো লিডার হতে পারবে না- যশস্বীর জন্য শুভমনকে তীব্র আক্রমণ নেটপাড়ার

T20 WC 2024

US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.