বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Medical College Kolkata: আরজিকরের পর কলকাতা মেডিক্যাল, ভর্তি করিয়ে দেওয়ার নামে ২৪ লক্ষ টাকা প্রতারণা
কলকাতা মেডিকেল কলেজ হাসপাতাল। ফাইল ছবি।
কলকাতা মেডিকেল কলেজ হাসপাতাল। ফাইল ছবি।

Medical College Kolkata: আরজিকরের পর কলকাতা মেডিক্যাল, ভর্তি করিয়ে দেওয়ার নামে ২৪ লক্ষ টাকা প্রতারণা

  • অরুণাচল প্রদেশের এক ছাত্রকে এমবিবিএসে ভর্তি করিয়ে দেওয়ার নামে ১৪ লক্ষ টাকা এবং বিহারের এক ছাত্রকে এমডিতে ভর্তি করিয়ে দেওয়ার নামে ১০ লক্ষ টাকা প্রতারণা করা হয়েছে। 

এমবিবিএসে ভর্তি করিয়ে দেওয়ার নামে ২৫ লক্ষ টাকার প্রতারণার অভিযোগ উঠেছিল আরজিকর মেডিক্যাল কলেজে। এবার কলকাতা মেডিক্যাল কলেজে ভর্তি করিয়ে দেওয়ার নামে প্রতারণার অভিযোগ উঠল। প্রায় ২৪ লক্ষ টাকা প্রতারণা করা হয়েছে বলে অভিযোগ। এই অভিযোগ সামনে আসতেই নড়েচড়ে বসেছে মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ এবং বউবাজার থানার পুলিশ। এখনও পর্যন্ত ঘটনায় কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। তবে কে বা কারা এই প্রতারণার সঙ্গে জড়িত পুলিশ তা জানার চেষ্টা করছে।

পুলিশ সূত্রের খবর, এমবিবিএস এবং এমডিতে ভর্তি করিয়ে দেওয়ার নামে প্রতারণার অভিযোগ উঠেছে। অরুণাচল প্রদেশের এক ছাত্রকে এমবিবিএসে ভর্তি করিয়ে দেওয়ার নামে ১৪ লক্ষ টাকা এবং বিহারের এক ছাত্রকে এমডিতে ভর্তি করিয়ে দেওয়ার নামে ১০ লক্ষ টাকা প্রতারণা করা হয়েছে। ছাত্ররা মেডিক্যাল কলেজের প্রিন্সিপালের কাছে দ্বারস্থ হলে বুঝতে পারেন তাদের সঙ্গে প্রতারণা করা হয়েছে। প্রিন্সিপালের কাছে তারা যে সমস্ত কাগজ নিয়ে গিয়েছিলেন সেগুলি ভুয়ো ছিল। তাতে প্রিন্সিপালের সই জাল ছিল। এরপরেই বউবাজার থানায় প্রতারণার অভিযোগ দায়ের করেন প্রিন্সিপাল।

কিছুদিন আগে আরজিকরে এমবিবিএসে ভর্তির নামে দুই ছাত্রের কাছ থেকে ২৫ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ উঠেছিল। ছাত্ররা দুজনে ত্রিপুরার বাসিন্দা। সে ক্ষেত্রে তদন্তে পুলিশ জানতে পারে অধ্যক্ষের সই জল করে প্রতারণা করা হচ্ছে। সেই ঘটনার সঙ্গে হাসপাতালে নিরাপত্তারক্ষী জড়িত ছিল। তবে তাকে গ্রেফতার করে পুলিশ। মেডিক্যাল কলেজের সঙ্গে তার কোনও যোগসূত্র ছিল কিনা তা খতিয়ে দেখছে পুলিশ।

বন্ধ করুন