বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নাকা চেকিং করতেই বেরিয়ে পড়ল আগ্নেয়াস্ত্র, গ্রেফতার দুই যুবক, চলছে জেরা

নাকা চেকিং করতেই বেরিয়ে পড়ল আগ্নেয়াস্ত্র, গ্রেফতার দুই যুবক, চলছে জেরা

কলকাতায় নাকা চেকিং পুলিশের। (ছবি সৌজন্য কলকাতা পুলিশ)

কোনও অসৎ উদ্দেশ্যেই তারা জড়ো হয়েছিল বলে মনে করছে পুলিশ। তবে গ্রেফতার করা হয় ওই দু’জনকে। ‌

পুরসভা নির্বাচনের ঠিক আগেই শহরজুড়ে চাঞ্চল্য ছড়িয়ে পড়ল। একদিকে নিরাপত্তার কড়াকড়ি। অন্যদিকে নাকা চেকিং শুরু হতেই তারাতলা এলাকায় আগ্নেয়াস্ত্র–সহ ধরা পড়ল দুই যুবক। তাদের কাছ থেকে উদ্ধার হল একটি পিস্তল ও গুলি। বজবজ থেকে তারা তারাতলায় এসেছিল। কোনও অসৎ উদ্দেশ্যেই তারা জড়ো হয়েছিল বলে মনে করছে পুলিশ। তবে গ্রেফতার করা হয় ওই দু’জনকে। ‌

শনিবার থেকে শহর মুড়ে ফেলা হয়েছিল কলকাতা পুলিশ এবং রাজ্য পুলিশের বাহিনী দিয়ে। রাত থেকেই শহরের ঢোকা–বেরোনোর রাস্তাগুলিতে পুলিশি নজরদারি বাড়ানো হয়। নাকা চেকিং চলতে থাকে। শহরে আসা গাড়িগুলির প্রত্যেকটিতেই তল্লাশি চালানো হয়। এই নাকা চেকিংয়ের সময়ই এলো সাফল্য। দুই যুবককে আগ্নেয়াস্ত্র–সহ গ্রেফতার করল পুলিশ।

পুলিশ সূত্রে খবর, ধৃতরা হল সৌমেন মালাকার ওরফে নীল এবং নিশান চৌধুরী ওরফে গোলু। তারাতলা রোডে নাকা চেকিং চলার সময়ে তাদের ধরা হয়। বজবজ থেকে তারাতলা হয়ে যে গাড়িগুলি কলকাতায় ঢুকছিল, সেই গাড়িগুলি থামিয়ে তল্লাশি করছিলেন কলকাতার পুলিশের গুণ্ডাদমন শাখার আধিকারিকরা। তখনই সৌমেন ও নিশানের গাড়িটি থামায় পুলিশ। তল্লাশি চলে গাড়িতে। উদ্ধার হয় একটি সেভেন এমএম পিস্তল ও পাঁচ রাউন্ড গুলি। দু’‌জনকেই গ্রেফতার করেছে পুলিশ জেরা করছে।

কোন উদ্দেশ্যে তাদের কাছে আগ্নেয়াস্ত্র বা কার্তুজ ছিল?‌ কোথায় যাওয়ার পরিকল্পনা ছিল?‌ কোথা থেকে আগ্নেয়াস্ত্র তারা পেল?‌ জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। শনিবার বেশি রাতে এই গ্রেফতারি নিয়ে আলোড়ন পড়ে যায়। কারণ আজ, রবিবার পুরসভা নির্বাচন। তাই কোনওরকম বিশৃঙ্খলা বা অশান্তি তৈরি না হয় সেদিকে খেয়াল রাখা হচ্ছে। দুই যুবককেই আজ আদালতে তোলা হবে।

বন্ধ করুন