বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > উদয়ন গুহকে কী মন্ত্রী করা হচ্ছে?‌ জেলা থেকে নবান্নে ঘুরপাক খাচ্ছে প্রশ্ন
উদয়ন গুহ (ফেসবুক)
উদয়ন গুহ (ফেসবুক)

উদয়ন গুহকে কী মন্ত্রী করা হচ্ছে?‌ জেলা থেকে নবান্নে ঘুরপাক খাচ্ছে প্রশ্ন

  • উদয়ন অবশ্য এই বিষয়ে এখনও কিছু জানেন না বলে দাবি করেছেন।

মন্ত্রিসভায় রদবদল ঘটতে চলেছে বলে খবর। এই রদবদলে কারও কারও ভাগ্যে শিঁকে ছিঁড়তে চলেছে। আবার কারও কারও খারাপ দিন আসতে চলেছে। নবান্ন সূত্রে এমন খবরই মিলেছে। তবে তাঁরা কারা সেটা খোলসা করা হয়নি। নবান্নের আনাচে কানাচে একটি নাম শোনা যাচ্ছে। তিনি হলেন—উদয়ন গুহ। এখন প্রশ্ন উঠছে, তিনি কী রাজ্যের মন্ত্রী হচ্ছেন?‌ উদয়ন অবশ্য এই বিষয়ে এখনও কিছু জানেন না বলে দাবি করেছেন। তবে তিনি ৯ নভেম্বর শপথ নিতে কলকাতায় আসছেন।

এই নিয়ে উদয়ন গুহ কী বলেছেন?‌ এদিন তিনি বলেন, ‘‌আমি শপথ নিতে কলকাতায় যাচ্ছি। মন্ত্রিসভা নিয়ে আমার কিছু জানা নেই। ওটা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিষয়।’‌ কিন্তু সূত্রের খবর, দিনহাটা থেকে উদয়নকে মন্ত্রী করলে এক ঢিলে দুই পাখি মারা যাবে। এক, উদয়নকে মন্ত্রী করলে উত্তরের জেলাগুলির কাছে বার্তা যাবে। দুই, নিশীথ প্রামাণিকের বাড়বাড়ন্ত কমাতে এটাই হবে মাস্টারস্ট্রোক। সুতরাং একটা সম্ভাবনা থেকেই যাবে।

আবার কোচবিহারকে গড় তৈরি করতে উদয়ন গুহই সেরা বাজি। ইতিমধ্যেই কোচবিহারের মেখলিগঞ্জ থেকে জয়ী প্রার্থী পরেশ অধিকারীকে প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়। তবে বিধায়ক জগদীশ বসুনিয়াকে মন্ত্রী করা হয়নি। দল অবশ্য আগে রবীন্দ্রনাথ ঘোষ এবং বিনয়কৃষ্ণ বর্মণকে মন্ত্রী করেছিল। তার আগে মন্ত্রী করা হয়েছিল হিতেন বর্মণকে। তাই উদয়ন গুহকে মন্ত্রী করা হতে পারে বলে সূত্রের খবর।

উল্লেখ্য, দিনহাটাতেই বিজেপির স্বরাষ্ট্র দফতরের প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের বাড়ি। তাঁকে চাপে রাখতে উদয়নকে আস্তিন থেকে বের করা হতে পারে। ইতিমধ্যেই উদয়নের জয়কে ক্লাস টেস্ট বলে অভিহিত করেছেন তিনি। তাই উদয়নকে মন্ত্রী করা হলে নিশীথ এখানে বেড়ে খেলতে পারবে না বলে মনে করছে তৃণমূল কংগ্রেস। এখন দেখার উদয়ন গুহকে মুখ্যমন্ত্রী মন্ত্রী করেন কিনা।

বন্ধ করুন