বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Umesh Pal Murder Accused in Kolkata: উমেশ পাল হত্যাকাণ্ডের অভিযুক্তরা গা ঢাকা দিয়েছে কলকাতায়, বাংলায় এল UP পুলিশ

Umesh Pal Murder Accused in Kolkata: উমেশ পাল হত্যাকাণ্ডের অভিযুক্তরা গা ঢাকা দিয়েছে কলকাতায়, বাংলায় এল UP পুলিশ

উমেশ পাল হত্যাকাণ্ডের অভিযুক্তদের ধরতে কলকাতায় উত্তরপ্রদেশ পুলিশের দল। (Nitin Sharma)

উমেশ পাল হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত অভিযুক্তরা কলকাতায় লুকিয়ে থাকতে পারেন। এই তথ্য জানার পরই কলকাতায় তদন্তকারীদের একটি দল পাঠানো হয়েছে। তদন্তকারীরা জানিয়েছেন, গোপন সূত্রে তাঁরা খবর পেয়েছেন যে কলকাতার বন্দর এলাকায় স্থানীয় মাফিয়ার মদতে গা ঢাকা দিয়েছে উমেশ পাল হত্যাকাণ্ডে জড়িত বাকি অভিযুক্তরা।

২০০৫ সালে বিএসপি বিধায়ক রাজু পাল হত্যাকাণ্ডের মূল সাক্ষী ছিলেন উমেশ পাল। সেই উমেশ পালকেই সম্প্রতি খুন করে দুষ্কৃতীরা। এই উনেশ পালের হত্যার তদন্তে নেমে একের পর এক এনকাউন্টার করে চলেছে উত্তরপ্রদেশ পুলিশ। উমেশ হত্যাকাণ্ডে অভিযুক্ত শুটার বিজয় কুমার ওরফে ওসমান চৌধুরী এবং আরবাজকে ইতিমধ্যেই এনকাউন্টারে খতম করেছে উত্তরপ্রদেশ পুলিশ। এবার এই মামলার সঙ্গে যুক্ত আরও অভিযুক্ত খোঁজে কলকাতায় পাড়ি দিলেন উত্তরপ্রদেশ পুলিশের গোয়েন্দারা। উত্তরপ্রদেশ পুলিশের তরফে জানানো হয়েছে, পরিকল্পনামাফিক খুন করা হয়েছে উমেশ পালকে। সেই হত্যাকাণ্ডে ব্যবহৃত হয়েছিল একটি ৯ মিলিমিটার পিস্তল, স্প্রিংফিল্ড রাইফেল এবং হাতবোমা। (আরও পড়ুন: এবার কলকাতাতেও খুলতে চলেছে 'ওয়ার্ল্ড ট্রেড সেন্টার', বড় ঘোষণা মমতার)

এদিকে উত্তরপ্রদেশ পুলিশের এডিজি (আইনশৃঙ্খলা) প্রশান্ত কুমার জানান, উমেশ পাল হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত অভিযুক্তরা কলকাতায় লুকিয়ে থাকতে পারেন। এই তথ্য জানার পরই কলকাতায় তদন্তকারীদের একটি দল পাঠানো হয়েছে। পুলিশের প্রাথমিক ধারণা, বিধায়ক হত্যাকাণ্ডে সাক্ষী হওয়ার কারণেই উমেশের ওপর হামলা করা হয়েছিল। তবে এর নেপথ্যে অন্য কারণ রয়েছে কি না, তাও খতিয়ে দেখছে পুলিশ। পুলিশ জানিয়েছে, এনকাউন্টারে খতম হওয়া ওসমানই প্রথম গুলি চালিয়েছিল উমেশের ওপর। হামলার সঙ্গে যুক্ত অপর এক দুষ্কৃতীকে শনাক্ত করেছে পুলিশ। তার নাম গুড্ডু মুসলিম। সে বোমা ছুড়েছিল উমেশকে লক্ষ্য করে।

এদিকে তদন্তকারীরা জানিয়েছেন, গোপন সূত্রে তাঁরা খবর পেয়েছেন যে কলকাতার বন্দর এলাকায় স্থানীয় মাফিয়ার মদতে গা ঢাকা দিয়েছে উমেশ পাল হত্যাকাণ্ডে জড়িত বাকি অভিযুক্তরা। জানা গিয়েছে, কলকাতা পুলিশের এক অবসরপ্রাপ্ত আধিকারিকের থেকে সাহায্য নিচ্ছে উত্তরপ্রদেশ পুলিশ। এই অবসরপ্রাপ্ত আধিকারিক এর আগে বহুবার উত্তরপ্রদেশ থেকে কলকাতায় পালিয়ে আসা দুষ্কৃতীদের ধরিয়ে দিতে সাহায্য করেছিলেন। তাই তাঁর অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে উমেশ পাল হত্যাকাণ্ডের বাকি অভিযুক্তদের ধরতে চাইছে যোগী রাজ্যের পুলিশ। এদিকে পশ্চিমবঙ্গ পুলিশের একটি বিশেষ তদন্তকারী দলও সাহায্য করছে উত্তরপ্রদেশ পুলিশকে। এই অভিযুক্তদের ধরতে মোট ১৭টি বিশেষ দল গঠন করা হয়েছে।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

টসে জিতল Afghanistan , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? ১৮ জুন মঙ্গলবারের রাশিফল রইল মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? লাকি কারা? ১৮ জুনের রাশিফল রইল মৃত ৯, 'রহস্যের' কাগজ, ‘অনাথ’ রেলকে তোপ মমতার- কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনার ইতিবৃত্ত মুখের স্বাদ বাড়াতে রোজ খাচ্ছেন মাখন? সতর্ক হবার সময় এসেছে ১৫ ঘণ্টাও টিকল না বাংলাদেশির রেকর্ড! T20 বিশ্বকাপে সর্বাধিক ডট বলের নজির কিউয়ির ইউরোয় মস্ত বড় অঘটন, স্লোভাকিয়া-র কাছে হার বেলজিয়াম-এর!বাতিল লুকাকু-র জোড়া গোল সরি! ‘মোবাইল দিয়ে ইভিএম আনলক করার খবর পুরো ভুল ছিল…’ ক্ষমা চাইল মিড-ডে দ্বিতীয় স্বামী রাতুলের সঙ্গে বিরিয়ানিতে ইদ উদযাপন রূপাঞ্জনার নাবালিকার যৌন হেনস্থা মামলায় ৩ ঘণ্টা ধরে BJPর ইয়েদুরাপ্পাকে ম্যারাথন জেরা CIDর

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.