বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > UPSC: দ্বিতীয় স্থানে কলকাতার অঙ্কিতা আগরওয়াল, জানালেন সাফল্যের গোপন কথা

UPSC: দ্বিতীয় স্থানে কলকাতার অঙ্কিতা আগরওয়াল, জানালেন সাফল্যের গোপন কথা

অঙ্কিতা আগরওয়াল (এএনআই)

অঙ্কিতা জানিয়েছেন, সমস্ত সোশ্যাল মিডিয়ার প্লাটফর্ম থেকে বেরিয়ে এসেছিলাম। কারণ ওগুলো বড্ড মনোযোগ নষ্ট করে দেয়। জানিয়েছেন তিনি। রাষ্ট্রবিজ্ঞান ও আন্তর্জাতিক সম্পর্ক ছিল তাঁর ঐচ্ছিক বিষয়। অর্থনীতিতে গ্র্যাজুয়েট অঙ্কিতা। দিল্লির সেন্ট স্টিফেন কলেজ থেকে পাশ করেছিলেন।

তন্ময় চট্টোপাধ্যায়

UPSC পরীক্ষায় দ্বিতীয় স্থানে অঙ্কিতা আগরওয়াল। তৃতীয়বারের চেষ্টায় তিনি সাফল্য পেলেন। তবে ২০১৯ সালে তিনি ইন্ডিয়ান রেভিনিউ অফিসার হিসাবে নিযুক্ত হয়েছিলেন। আর এর সঙ্গেই বলে রাখা ভালো তাঁর পরিবার আদতে কলকাতার বাসিন্দা।

এদিকে সোমবার যখন পরীক্ষার ফল বের হয় তখন তিনি ফরিদাবাদে ন্যাশানাল আকাদেমি অফ কাস্টমসে ইনডাইরেক্ট ট্যাক্সেস অ্য়ান্ড নারকোটিকসে রয়েছেন। তিনি সংবাদ সংস্থাকে জানিয়েছেন, স্ট্র্যাটেজির চেয়েও বড় কথা যদি কেউ সিভিল সার্ভেন্ট হতে চান তবে তাঁর কাছে লক্ষ্যটা স্থির থাকা দরকার। কারণ কঠিন দিনগুলোতে এই লক্ষ্যটাই তাঁকে এগিয়ে নিয়ে যাবে। ধারাবাহিকতাটাই চাবিকাঠি।

এর সঙ্গেই তিনি জানালেন, সমস্ত সোশ্যাল মিডিয়ার প্লাটফর্ম থেকে বেরিয়ে এসেছিলাম। কারণ ওগুলো বড্ড মনোযোগ নষ্ট করে দেয়। জানিয়েছেন তিনি। রাষ্ট্রবিজ্ঞান ও আন্তর্জাতিক সম্পর্ক ছিল তাঁর ঐচ্ছিক বিষয়। অর্থনীতিতে গ্র্যাজুয়েট অঙ্কিতা। দিল্লির সেন্ট স্টিফেন কলেজ থেকে পাশ করেছিলেন। প্রথম দিকে তিনি একটি আন্তর্জাতিক কনসালটেন্সি ফার্মে কাজ করতেন। পরে সেই কাজ ছেড়ে তিনি ২০১৯ সালে প্রথমবার ইউপিএসসি পরীক্ষায় বসেন।

আমি খুব খুশি। নারীদের ক্ষমতায়ন, প্রাথমিক স্বাস্থ্য ব্যবস্থার উন্নতি, স্কুল শিক্ষা দফতরে কাজ করতে চাই। কীভাবে প্রস্তুতি নিয়েছিলেন? ঘণ্টা মেপে কিছু করিনি। তবে নির্দিষ্ট একটি সিডিউল করার চেষ্টা করেছি। একেবারে তৃণমূলস্তরে কাজ করতে চাই। জানালেন অঙ্কিতা।

 

বাংলার মুখ খবর

Latest News

মাঝরাতে ভয়াবহ আগুন বাগদায়, ঝলসে গেল ১৩০০টি মুরগি! রীতি মেনে মেয়ের পা ধুইয়ে দিলেন, চৈত্র অষ্টমীতে কুমারী পুজো করলেন শিল্পা শেট্টি অভিষেকের বিরুদ্ধে ডায়মন্ডহারবারে অভিজিৎ, কে এই বিজেপি প্রার্থী?‌ তুঙ্গে চর্চা ফের পাক জার্সিতে ম্যাচ ফিক্সিংয়ে জেল খাটা আমির, ভগবানকে ধন্যবাদ দিয়ে যাত্রা শুরু মাঝ আকাশে বিমানের মধ্যে সিগারেট ধরিয়ে সুখটান, নামতেই যাত্রীকে ধরল পুলিশ বিশ্বভারতীর অনুষ্ঠানে নিয়ম ভেঙে জিন্স-রঙিন জামা, পোশাক বিতর্ক বিশ্ববিদ্যালয়ে চিনে হাফ ম্যারাথনে গড়াপেটার অভিযোগ, ভিডিয়ো দেখলে চমকে যাবেন, শুরু তদন্ত IIT স্নাতক, তৃতীয় বারের চেষ্টায় UPSC-তে প্রথম স্থান পেলেন লখনউয়ের আদিত্য সাড়ে ৪ কোটি বাজেট মির্জার, টাকা ঘরে ফেরনো অসম্ভব, তবুও পার্ট ২ বানাব: অঙ্কুশ মেট্রোর পিলারে আগুন! সন্ধ্যার অফিস টাইমে ব্যাহত পরিষেবা, এখন পুরো লাইনে চলছে?

Latest IPL News

অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ ১০ বলের বিধ্বংসী ইনিংসে ইতিহাসের পাতায় আবদুল সামাদ, ভারতীয়দের মধ্যে সবার সেরা ‘স্কোরের সামনে ৩ বসালে’…সানরাইজার্স হায়দরাবাদকে নতুন টার্গেট দিলেন হেড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.