বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অগ্রাধিকারের ভিত্তিতে টিকা পাবেন সাংবাদিক ও হকাররা, নবান্নে ঘোষণা মমতার
মমতা বন্দ্যোপাধ্যায় (ফাইল ছবি/হিন্দুস্তান টাইমস/সমীর জানা)
মমতা বন্দ্যোপাধ্যায় (ফাইল ছবি/হিন্দুস্তান টাইমস/সমীর জানা)

অগ্রাধিকারের ভিত্তিতে টিকা পাবেন সাংবাদিক ও হকাররা, নবান্নে ঘোষণা মমতার

  • পরিবহণ ক্ষেত্রে কর্মরক কর্মী, হকার এবং সংবাদ মাধ্যমে কাজ করা ব্যক্তিদের অগ্রাধিকারের ভিত্তিতে টিকা দেওয়া হবে, ঘোষণা মমতার

তৃতীয়বারের জন্য মুখ্য়মন্ত্রী পদে বসে কোভিড মোকাবিলায় একাধিক পদক্ষেপ নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই আবহে টিকাকরণ নিয়ে বড় ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। এদিন তিনি জানান যে পরিবহণ ক্ষেত্রে কর্মরক কর্মী, হকার এবং সংবাদ মাধ্যমে কাজ করা ব্যক্তিদের অগ্রাধিকারের ভিত্তিতে টিকা দেওয়া হবে।

এদিকে আগামীকাল থেকে রাজ্যের সব লোকাল ট্রেন বন্ধ করার ঘোষণাও করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ নবান্নে মুখ্যমন্ত্রী বলেন, আগামীকাল থেকে রাজ্যের সমস্ত লোকাল ট্রেন বন্ধ। মেট্রো পরিষেবাও ৫০ শতাংশ চালু থাকবে বলে জানা গেছে।

এদিন মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েই নবান্নে চলে যান মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই কোভিড পরিস্থিতি নিয়ে একটি জরুরি বৈঠক করেন মমতা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বেশ কয়েকটি পদক্ষেপের বিষয়ে আলোচনা হয় সেই বৈঠকে। এরপরই একাধইক বিধি নিষেধ জারি করার সিদ্ধান্তের কখা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা। এই পরিস্থিতিতে করোনা ঠেকাতে যে মাস্ক বাধ্যতামূলক তা ফের একবার এদিন মনে করিয়ে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন মমতা ঘোষণা করেন, 'শপিং মল, রেস্তোঁরা, বার এসব পরবর্তী নির্দেশ আসা পর্যন্ত বন্ধ থাকবে। ৫০ জনের বেশি কোনওরকম জমায়েত নিষিদ্ধ। বিমানে করে এরাজ্যে আসা যাত্রীদের কোভিড নেগেটিভ রিপোর্ট দেখাতে হবে। গয়নার দোকান বেলা ১২ থেকে দুপুর ৩ পর্যন্ত খোলা থাকবে। সকাল ১০ থেকে দুপুর ২ পর্যন্ত ব্যাঙ্ক খোলা থাকবে।'

বন্ধ করুন