বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Vande Bharat Menu: খাসির মাংস, দই পাবেন যাত্রীরা, আর কী কী মেনুতে? ভাড়া কত?

Vande Bharat Menu: খাসির মাংস, দই পাবেন যাত্রীরা, আর কী কী মেনুতে? ভাড়া কত?

বোলপুরে বন্দে ভারতকে ঘিরে তুমুল উৎসাহ (ANI Photo) (Anindita Das)

বন্দে ভারতে যাত্রী স্বাচ্ছন্দ্যের যাবতীয় ব্যবস্থা থাকছে। ভোর ৫টা ৫৫মিনিটে হাওড়া থেকে ছেড়ে দুপুর ১টা ৫৫ মিনিটে এই ট্রেন পৌঁছবে নিউ জলপাইগুড়ি স্টেশনে। অত্যন্ত আরামদায়ক এই ট্রেন। ঝাঁকুনির কোনও ব্য়াপার নেই। একেবারে মন ভালো করা জার্নি।

বন্দে ভারত এক্সপ্রেসের সূচনা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেমি স্পিড ট্রেন। অভিজাত, ঝকঝকে। কেতাদুরস্ত, আধুনিক। নতুন বছরের প্রথম দিন থেকেই হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি পর্যন্ত ছুটবে ভারতের অহংকার বন্দে ভারত এক্সপ্রেস। এবার একঝলক দেখে নিন এই ট্রেন যাত্রায় ঠিক কী মেনু থাকছে যাত্রীদের জন্য?

বাংলার পথে ছুটবে রাজকীয় ট্রেন। সেক্ষেতে এই ট্রেনে থাকছে বাঙালি খানা। আইআরসিটিসি সূত্রে খবর, এই ট্রেনে যাত্রীদের লুচি ও চানা মশলা দেওয়া হতে পারে। দুপুরের খাবারে থাকতে পারে মুরগি অথবা খাসির মাংস। আর শেষ পাতে অবশ্য়ই থাকছে বাঙালির চিরচেনা রসগোল্লা, সন্দেশ। রসনা তৃপ্তির একেবারে এলাহি আয়োজন। শোনা যাচ্ছে শেষ পাতে দইও পাবেন যাত্রীরা।

বন্দে ভারতে যাত্রী স্বাচ্ছন্দ্যের যাবতীয় ব্যবস্থা থাকছে। ভোর ৫টা ৫৫মিনিটে হাওড়া থেকে ছেড়ে দুপুর ১টা ৫৫ মিনিটে এই ট্রেন পৌঁছবে নিউ জলপাইগুড়ি স্টেশনে। অত্যন্ত আরামদায়ক এই ট্রেন। ঝাঁকুনির কোনও ব্য়াপার নেই। একেবারে মন ভালো করা জার্নি।

এবার ট্রেনের ভাড়়াটা একটু দেখে নেওয়া যাক। হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি পর্যন্ত যেতে গেলে এই ট্রেনের আপনাকে খরচ করতে হবে ১,৫৬৫ টাকা। যদি আপনি ট্রেনের খাবার নিতে না চান তবে আপনার টিকিট থেকে বাদ যাবে ৩৭৯ টাকা। ট্রেনের একজিকিউটিভ ক্লাসের টিকিটের দাম পড়বে ২৮২৫ টাকা। এখানে খাবার নিতে না চাইলে ৪৩৪ টাকা বাদ যাবে।

এদিকে ফিরতি পথে নিউ জলপাইগুড়ি থেকে হাওড়ায় আসার জন্য ১৪৪৫ টাকা খাবার সহ টিকিটের দাম পড়বে। এক্সিকিউটিভ ক্লাসে টিকিটের দাম খাবার সহ দাম পড়বে২,৬৭০ টাকা।

এদিকে এদিনের অনুষ্ঠানে জয় শ্রীরামকে বিতর্ক বাদ দিলে বন্দে ভারতকে ঘিরে সাধারণ মানুষের উৎসাহ একেবারে তুঙ্গে। ট্রেনের লাল রঙের গদি আঁটা সিট দেখে অনেকেরই মনে হয়েছে একবার চেপে দেখা যেতেই পারে এই ট্রেনে। এদিকে হাওড়া থেকে ভোরবেলা ছাড়বে এই ট্রেন। গন্তব্য নিউ জলপাইগুড়ি। টিকিটের চাহিদাও একেবারে তুঙ্গে।

দার্জিলিং মেল, উত্তরবঙ্গ , পাহাড়িয়া কিংবা কাঞ্চনজঙ্ঘা তো আছেই। শুধু শখ মেটানোর জন্য়ও অনেকে একবার এই ট্রেনে চড়তে চাইছেন। টিকিটের চাহিদাও একেবারে তুঙ্গে। এদিন বিভিন্ন স্টেশনে ট্রেন থামতেই উচ্ছাসে ফেটে পড়েন সাধারণ মানুষ। ফুলে, জাতীয় পতাকায় তাঁরা স্বাগত জানান এই ট্রেনকে।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

নিঃশব্দে চলে গেলেন হেমা মালিনীর কাছের মানুষ, প্রয়াত ‘ড্রিম গার্ল’ প্রযোজক বৃদ্ধা শাশুড়িকে বাড়িছাড়া করল মহিলা আইনজীবী, পুলিশের ভূমিকায় অসন্তুষ্ট আদালত জনগর্জনে ডিগবাজি তৃণমূলের, অজিত মাইতিকে নিয়োগের ২৪ ঘণ্টার মধ্যে পদ থেকে সরাল দল কেবল পরিবর্তনের জন্য মঙ্গলবার বন্ধ থাকছে দ্বিতীয় হুগলি সেতু, বিজ্ঞপ্তি পুলিশের সাগরে ডুব দিয়ে জলের গভীরে পুজো মোদীর!পরিদর্শন সমুদ্রগর্ভের প্রাচীন দ্বারকার বিয়ের পর অভিনয় ছেড়ে গৃহবধূ হতে চান শ্রীময়ী? কী বলছেন কাঞ্চনের নতুন বউ… চিনকে ঠেকাতে বড় প্রকল্পে কাজ কেন্দ্রের, সেবক–রংপো রেল পথ তৈরিতে জোর এই দিনে হবে বছরের প্রথম সূর্যগ্রহণ, ভুল করেও করবেন না এই কাজ, হবে মারাত্মক ক্ষতি টেস্টে এক বছরে সব থেকে বেশি ছক্কা, সেহওয়াগকে টপকে ভারতীয়দের মধ্যে শীর্ষে যশস্বী- দেখুন সেরা পাঁচের তালিকা পাক সাবমেরিনের ধ্বংসাবশেষ মিলল বঙ্গোপসাগরে, সেটা ডুবিয়েছিল ভারতীয় রণতরী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.