ফাইল ছবি
ফাইল ছবি

রবীন্দ্রভারতী কাণ্ডের দায় নিয়ে ইস্তফা দিলেন উপাচার্য সব্যসাচী বসু রায়চৌধুরী

শুক্রবার সন্ধ্যায় আচার্য তথা রাজ্যপাল জগদীপ ধনখড় ও শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের কাছে পদত্যাগপত্র পাঠিয়েছেন তিনি।

রবীন্দ্রভারতী বিতর্কের দায় নিয়ে পদত্যাগ করলেন রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সব্যসাচী বসু রায়চৌধুরী। শুক্রবার সন্ধ্যায় ইস্তফা দিয়েছেন তিনি। সূত্রের খবর, পুলিশে অভিযোগ জানানোয় তার ওপর সরকারের তরফে চাপ তৈরি হচ্ছিল। যার জেরে ইস্তফা দিয়েছেন তিনি।

শুক্রবার সন্ধ্যায় আচার্য তথা রাজ্যপাল জগদীপ ধনখড় ও শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের কাছে পদত্যাগপত্র পাঠিয়েছেন তিনি। তাঁর ইস্তফাপত্র গ্রহণ হয়েছে কি না সেব্যাপারে কিছু জানা যায়নি। সূত্রের খবর, বৃহস্পতিবারের ঘটনায় দায় স্বীকার করে পদত্যাগ করেছেন তিনি।

বৃহস্পতিবার রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে ছিল বসন্তোৎসব। সেই অনুষ্ঠানে রবীন্দ্রনাথের গানের পংতিতে কুকথা যোগ করে পিঠে লিখে ঘুরতে দেখা যায় বেশ কয়েকজন তরুণীকে। সেই ছবি ফেসবুকে ভাইরাল হলে তুমুল ক্ষোভ তৈরি হয় জনমানসে।

ঘটনার জেরে শুক্রবার বিশ্ববিদ্যালয়ে যান অভিযুক্তরা। জানা যায়, তাঁরা কেউই সেখানকার পড়ুয়া নন। ক্ষমা চেয়ে অভিযুক্তরা জানান, অনেকেই পিঠে কুকথা লিখে ঘুরছিল, কিন্তু দোষারোপ হচ্ছে তাদের ওপর। বিকেলে লিখিত ক্ষমাপ্রার্থনা করে সন্তানদের বাড়ি নিয়ে যান অভিভাবকরা।

ওদিকে শুক্রবার সকালে সিঁথি থানায় অভিযোগ দায়ের করে রবীন্দ্রভারতী কর্তৃপক্ষ। তাতে যদিও নির্দিষ্ট কারও বিরুদ্ধে অভিযোগ করা হয়নি। সূত্রের খবর, সেই অভিযোগ করা নিয়ে শাসকদলের সঙ্গে বিবাদ বাধে উপাচার্য সব্যসাচী বসু রায়চৌধুরী। এর পরই ইস্তফা পেশ করেন তিনি।



বন্ধ করুন