বাড়ি > বাংলার মুখ > কলকাতা > স্বাস্থ্যসাথীর আওতায় এল ভেলোরের CMC, এবার থেকে বিনামূল্যে মিলবে চিকিৎসা
ফাইল ছবি
ফাইল ছবি

স্বাস্থ্যসাথীর আওতায় এল ভেলোরের CMC, এবার থেকে বিনামূল্যে মিলবে চিকিৎসা

  • এদিন বাসের চালক ও কনডাক্টরদের স্বাস্থ্যসাথী প্রকল্পের আওতায় আনেন মুখ্যমন্ত্রী। সঙ্গে তিনি ঘোষণা করেন, এবার থেকে বিনামূল্যে চিকিৎসা পাবেন তাঁরাও।

পশ্চিমবঙ্গের গরিব মানুষের জন্য সুখবর। স্বাস্থ্যসাথী প্রকল্পের আওতায় এবার বিনামূল্যে চিকিৎসা মিলবে ভিলুরের ক্রিশ্চান মেডিক্যাল কলেজ বা সিএমসিতে। একই রকম ভাবে দিল্লির AIIMS-এও স্বস্থ্যসাথীর আওতায় একই রকম পরিষেবা পাবেন পশ্চিমবঙ্গের মানুষ। 

শুক্রবার নবান্নে মমতা বলেন, ‘স্বাস্থ্যসাথী প্রকল্পের আওতায় আমরা আরও ২টো হাসপাতাল যোগ করেছি। সেখানেও একই রকম সুবিধা পাবেন উপভোক্তারা। এর মধ্যে একটি ভেলোরের মেডিক্যাল কলেজ। অন্যটি এইমস। রাজ্য সরকারি বেসরকারি হাসপাতালের সঙ্গে এই দুই প্রতিষ্ঠানের পরিষেবা পাবেন পশ্চিমবঙ্গের মানুষ।’

এদিন বাসের চালক ও কনডাক্টরদের স্বাস্থ্যসাথী প্রকল্পের আওতায় আনেন মুখ্যমন্ত্রী। সঙ্গে তিনি ঘোষণা করেন, এবার থেকে বিনামূল্যে চিকিৎসা পাবেন তাঁরাও।

দীর্ঘদিন ধরে বাঙালির আরোগ্যের পীঠস্থান ভিলুরের সিএমসি। অনেকেই সেখানে চিকিৎসা করে দুরারোগ্য ব্যাধি সারিয়েছেন বলে দাবি করেন। সঙ্গে সেখানকার চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের ব্যবহারও না কি সুমধুর। তাতেই নাকি অনেকে সুস্থ হয়ে ওঠেন বলে দাবি। এবার সিএমসি স্বাস্থ্যসাথী প্রকল্পের আওতায় আসায় সেখানে রোগীদের ভিড় বাড়বে বই কি। 

 

বন্ধ করুন