বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মুখ্যমন্ত্রীর নির্দেশের পরই বাজারে হানা দিল টাস্ক ফোর্স, সবজির দর নিয়ন্ত্রণে উদ্যোগ

মুখ্যমন্ত্রীর নির্দেশের পরই বাজারে হানা দিল টাস্ক ফোর্স, সবজির দর নিয়ন্ত্রণে উদ্যোগ

টাস্ক ফোর্সের প্রতিনিধিদল হানা দিল

কদিন আগেই শহর এবং জেলায় চড়তে শুরু করে সবজির দাম। পাল্লা দিয়ে বেড়েছে আলু পেঁয়াজের দামও। লাগামছাড়া সেই দামে সবজি কিনতে গিয়ে রোজ হাত পুড়ছে মধ্যবিত্ত গৃহস্থের। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে সাধারণ মানুষ অভিযোগ জানান। তাই শেষ পর্যন্ত মুখ্যমন্ত্রী বাজার কমিটিগুলির সঙ্গে বৈঠকে ক্ষোভ উগরে দেন।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন, ১০ দিনের মধ্যে সবজির দাম কমাতে হবেই। বাজার কমিটির সঙ্গে বৈঠকে বসে সবজির অগ্নিমূল্য নিয়ে এটাই ছিল তাঁর বড় হুঁশিয়ারি। আর তারপর আজ, বুধবার টাস্ক ফোর্সের প্রতিনিধিদল হানা দিল কাঁকুড়গাছি, মানিকতলা বাজার থেকে শুরু করে গড়িয়াহাট, লেক মার্কেটে। আর তাতেই থরহরিকম্প অবস্থা হল সকলের। আকাশছোঁয়া সবজির দাম নিয়ে পুলিশ প্রশাসনকে কড়া হুঁশিয়ারি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কালোবাজারি নিয়ে সতর্ক করেন মুনাফাখোরদের। আর ১০ দিনের মধ্যে সবজির দাম কমানোর নির্দেশ দিয়েছিলেন। সেটা কার্যকর করতেই উদ্যোগ শুরু।

একদিনে দাম কমে যাবে না এটা ঠিকই। তবে প্রতিনিয়ত প্রত্যেক বাজারে হানা দিলে আসল ছবিটা ধরা পড়বে। তাতেই দাম কমতে শুরু করবে। গৃহস্থরা বাজারে গিয়ে হাঁফ ছেড়ে বাঁচবেন। পশ্চিমবঙ্গ সরকারের টাস্ক ফোর্সের সদস্য এবং কলকাতা পুলিশের এনফোর্সমেন্ট ব্রাঞ্চের সদস্যরা কাঁকুড়গাছির ভিআইপি বাজার ঘুরে দেখেন। টাস্ক ফোর্সের সদস্য রবীন্দ্রনাথ কোলে সমস্ত সবজির দাম খোঁজখবর করেন। থলে হাতে সাত সকালে বাজারে গিয়ে নাভিশ্বাস উঠছে সাধারণ মানুষের। এটা থেকে রেহাই দিতেই কড়া নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। জেলার বাজারগুলিতেও দেখা গেল টাস্ক ফোর্স এবং রাজ্য পুলিশের এনফোর্সমেন্ট ব্রাঞ্চের অফিসারদের। খুচরো ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে দাম জানতে চাইলেন।

আরও পড়ুন:‌ দুই আধিকারিকের বিরুদ্ধে বিভাগীয় তদন্তের নির্দেশ মেয়রের, বর্ষাতি কেলেঙ্কারি তুঙ্গে

কদিন আগে থেকেই শহর এবং জেলায় চড়তে শুরু করেছে সবজির দাম। পাল্লা দিয়ে বেড়েছে আলু পেঁয়াজের দামও। লাগামছাড়া সেই দামে সবজি কিনতে গিয়ে রোজ হাত পুড়ছে মধ্যবিত্ত গৃহস্থের। এই নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে সাধারণ মানুষ অভিযোগ জানান। তার প্রেক্ষিতেই শেষ পর্যন্ত মঙ্গলবার মুখ্যমন্ত্রী বাজার কমিটিগুলির সঙ্গে বৈঠকে সবজি থেকে শুরু করে আলু পেঁয়াজের দর নিয়ে ক্ষোভ উগরে দেন। আড়ৎদার এবং ফড়েরাজের বিরুদ্ধে অভিযান চালিয়ে দ্রুত সবজির দাম নিয়ন্ত্রণে আনার নির্দেশ দেন। আর তারপরই টাস্ক ফোর্স কথা বললেন ক্রেতাদের সঙ্গেও। কলকাতার কাঁকুড়গাছির ভিআইপি মার্কেট থেকে আসানসোল দুর্গাপুর–সহ একাধিক জেলার বাজারে দেখা হানা দিলেন সদস্যরা।

এছাড়া কলকাতায় আজ বাজারে নামে টাস্ক ফোর্স এবং এনফোর্সমেন্ট বিভাগ। ওই বৈঠক থেকেই পরিস্থিতির জন্য মুখ্যমন্ত্রী সরাসরি জানিয়ে দেন, ‘‌কিছু মুনাফাখোরের জন্যই এই মূলবৃদ্ধি।’‌ তারপর ক্ষোভ উগরে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‌টাস্ক ফোর্স গঠন করেছিলাম। তারা শেষ কবে বৈঠকে বসেছে জানি না। যত দিন দাম না কমে, তত দিন বৈঠকে বসতে হবে। আমি মুখ্যসচিব, ডিজিকে নির্দেশ দিচ্ছি। কতটা দাম কমল, তা নিয়ে প্রত্যেক সপ্তাহে আমি রিপোর্ট চাই। ১০ দিনের মধ্যে দাম কমাতেই হবে।’‌ আজ শুরু ধরপাকড়।

বাংলার মুখ খবর

Latest News

সলমনের হাত ধরে ছবি তুললেন ঐশ্বর্য? কী করে ঘটল এমন কাণ্ড ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে ২ জেলায় ভারী বৃষ্টি, সতর্কতা জারি ৭টিতে, তবে সোম থেকে কমবে কোথায় কোথায়? রাহুলের সঙ্গে ফোনে কথা হয়নি কমলার! সব জল্পনা খারিজ করে দেওয়া হল আমেরিকা থেকেই 'ভয়ের জাল ছিঁড়ে যাচ্ছে…'উপনির্বাচনে ইন্ডিয়া জোটের ফল ভালো হতেই লিখলেন রাহুল শাহরুখ-গৌরীর সংসারের রিমোট কন্ট্রোল রয়েছে এঁর হাতে, সুহানার পাশে উনি কে? ধোনির মুখপানে চেয়ে চুপটি করে দাঁড়িয়ে বচ্চন, অমিতাভের ব্যবহারে মুগ্ধ নেটপাড়া Los Angeles Knight Riders বনাম San Francisco Unicorns ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে?

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.